সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

গতিশীল কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কান্ডারী এমপি বাহার

এম এইচ মনির -স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ১৮৭ দেখা হয়েছে
# ফাইলফটো

চার বছর আগে ২০১৭ সালের ২২ জুন সন্ধ্যায় বর্ষীয়ান রাজনীতিবিদ কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার তার রাজনৈতিক সময়ের দীর্ঘ ১৭ বছর পর আওয়ামী লীগে পদ পেয়েছিলেন।একই সঙ্গে তিনি দলের সদস্যপদও ফিরে পেয়েছিলেন। আর এদিন সন্ধ্যায় কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠার ছয় বছর পর মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্যবিশিষ্ট প্রথম কমিটির অনুমোদন দেওয়া হয়।

দলীয় সভানেত্রী শেখ হাসিনা আ ক ম বাহাউদ্দিন বাহারকে সভাপতি ও আরফানুল হককে সাধারণ সম্পাদক করে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কমিটি অনুমোদন দেন।

কমিটি গঠনের পর বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নেতৃত্বে মহানগর আওয়ামী লীগের রাজনীতি ক্রমান্বয়ে গতিসঞ্চার হতে শুরু করে। বিগত ৪ বছরে আওয়ামী লীগের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনেও তৈরী হয়েছে মজবুত সাংগঠনিক ভীত। চলমান করোনা সংকটে সাংগঠনিক কর্মকান্ডের পাশাপাশি গণমানুষের পাশে থেকে প্রশংসিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি ও মহানগর আওয়ামী লীগ।

করোনা মহামারীর শুরুতে কুমিল্লার অনেক রাজনৈতিক নেতা যখন হোম-কোয়ারান্টাইনে চলে গিয়েছিলেন সেইসময় জনকল্যাণমূখি কর্মকান্ডের মাধ্যেমে মাঠে ছিলেন এমপি বাহার ও মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এমপি বাহার নিজেই সড়কে নেমে ছিটিয়েছেন জীবাণুনাশক, নির্বাচনী এলাকাজুড়ে বিতরণ করেছেন সুরক্ষা সামগ্রী, অসহায়দের হাতে তুলে দিয়েছেন খাদ্য সহায়তা,কুমিল্লায় করোনা রোগীর চিকিৎসায় নিয়েছেন সময়োপযোগী পদক্ষেপ। এসব সাহসী কর্মকান্ড শুধু কুমিল্লায় নয়,সারা দেশের মানুষের দৃষ্টি কেড়ে প্রশংসিত হয়েছেন।

২০১৭ সালের ২২ জুন মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষনার এক মাসের মধ্যেই নতুন নেতৃত্ব নগরীর ২৭ টি ওয়ার্ডে সদস্য সংগ্রহ অভিযান কার্যক্রম শুরু করে। সম্মেলনের মাধ্যমে ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠনের উদ্যেগ নেওয়া হয়। এতে তৃণমূল পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম বেশ চাঙ্গা হয়ে উঠে। বিশেষ করে কুমিল্লা সিটি কর্পোরেশনের দক্ষিনের ৯টি ওয়ার্ডে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড ক্রমেই গতিশীল হচ্ছে।
দীর্ঘ দিন সাংগঠনিকভাবে হ-য-ব-র-ল অবস্থার কারণে নবাগত ওয়ার্ডগুলোতে বিগত দুটি সিটি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর ব্যাপক ভরাডুবি ঘটে। এ নিয়ে নেতা-কর্মীদের মাঝেও হতাশা বিরাজ করছিল। সাংগঠনিক দূর্বলতা কাটিয়ে শক্ত ভীত তৈরীতে এ ওয়ার্ডগুলো নিয়ে এখন বেশ তৎপর মহানগর আওয়ামী লীগ।

এছাড়া মহানগর ছাত্রলীগ ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ ও মহানগর যুবলীগ ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন করে দলের সাংগঠনিক ভীত আরও মজবুত করে। বিভিন্ন জাতীয় দিবস সহ কেন্দ্রিয় সকল কর্মসূচি সুচারুভাবে পালন করে এ নতুন সাংগঠনিক ইউনিট বেশ আলোড়ন সৃষ্টি করেছে। করোনা সংকটের আগেই ২৭ টি ওয়ার্ড সম্মেল শেষ জাকজমকপূর্ণ সম্মেলনের মাধ্যমে জহিরুল ইসলাম রিন্টু ও সাদেকুর রহমান পিয়াসের নেতৃত্বে মহানগর স্বেচ্ছাসেবক লীগ নতুন কমিটি সাড়া জাগিয়েছে বেশ। ভিক্টোরিয়া কলেজের সাবেক জিএস আবদুল্লাহ আল মাহমুদ সহিদ এর নেতৃত্বে মহানগর আওয়ামী যুবলীগ ইতিমধ্যে বেশ কয়েকটি ওয়ার্ড সম্মেলন শেষ করেছে।করোনা সংকটে বাকিগুলি আটকে রয়েছে। মহানগর ছাত্রলীগের আহবায়ক কমিটি ওয়ার্ড সম্মেলন শেষ করেছে যে কোন সময় কেন্দ্র থেকে নতুন কমিটি ঘোষনা হবে। মহানগর কৃষক লীগের ওয়ার্ড কমিটি গঠন চলছে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, আমরা ঝাঁকজমকপূর্ণ সম্মেলনের মাধ্যমে নগরীর ২৭ টি ওয়ার্ডের সম্মেলন সম্পন্ন করেছি। কেন্দ্র যখন চাইবে তখনই আমরা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের জন্য প্রস্তুত রয়েছি। অতীতের যে কোন সময়ের চাইতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ,অঙ্গ ও সহযোগী সংগঠনের ভীত অনেক মজবুত।

হাজী বাহার এমপি আওয়ামী লীগ প্রতিষ্ঠার গৌরবোজ্জ্বল ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল সকল স্তরের নেতাকর্মী, সমর্থকদের শুভেচ্ছা জানিয়ে চলমান করোনা সংকটে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।  

Last Updated on June 22, 2021 11:20 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!