বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নগরভবনে মেয়র রিফাত কুমিল্লা শহরতলির চাঁনপুর মধ্যপাড়ার শাপলা বিদেশী মদসহ আটক এমপি বাহারকে সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়র রিফাত ও কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন চৌদ্দগ্রামে মোবাইল কেনা নিয়ে ছুরিকাঘাতে যুবক নিহত কুমিল্লা নগরীতে টোকেনে ঘুরে অবৈধ বাহনের চাকা মেয়র হিসেবে শপথ নিয়েছেন রিফাত -ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযোগ সড়ক না থাকায় মুরাদনগরে কালভার্ট পারাপারে বাঁশের সাঁকোই ভরসা ভয়েস মেসেজে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন নবনির্বাচিত কাউন্সিলর কিবরিয়া ও বাবু কুসিকের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ মঙ্গলবার ‘বিশ্ব বিরিয়ানি দিবস’পালন একজন মাহাথিরে পাল্টে গেছে মালয়েশিয়া আর শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাবে বাংলাদেশ : এমপি বাহার দাউদকান্দিতে দুই পিলার ভেঙে ঝুঁকিতে সেতু চান্দিনায় সংবর্ধিত হলেন পরিবেশবান্ধব মতিন সৈকত দেবিদ্বারের সম্মেলন ঘিরে রাজী-কালাম গ্রুপের দ্বন্দ্ব কুসিকের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ মঙ্গলবার অটোচালকের খুনীদের গ্রেফতার ও বিচার চায় পরিবার সুনামগঞ্জে বন্যার্তদের পাশে কুমিল্লা দোকান মালিক সমিতি মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

কোভিড থেকে রক্ষায় মাস্কই এখন বড় ভ্যাকসিন : নগরীতে মাস্ক বিতরণকালে ডা. তৃপ্তীশ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ১৪৫ দেখা হয়েছে

মাস্কই করোনা প্রতিরোধে বড় ভ্যাকসিন- এ প্রতিপাদ্যকে সামনে রেখে হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র উদ্যোগে বৃহস্পতিবার (২৪জুন) সকাল সাড়ে দশটা থেকে ঘন্টা ব্যাপী কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকায় করোনা ভাইরাস সংক্রমনরোধে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এসময় সারাদেশে করোনা ভাইরাস সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ের এই দূর্যোগকালে সকলকে মাস্ক ব্যবহারের ক্ষেত্রে সচেতন হওয়ার আহবান জানানো হয়।

হার্ট কেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি, ময়নামতি মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন- ভ্যাকসিনের মজুদ থাকুক, না থাকুক, আসতে দেরি হোক, আর যাই হোক না কেন, আমাদের সামনে এখন সবচেয়ে বড় ভ্যাকসিন হচ্ছে মাস্ক। মাস্কই এ ভাইরাস নাক-মুখের মাধ্যমে শরীরে প্রবেশ আটকাতে সক্ষম। মাস্ক এবং হাত ধোয়ার মাধ্যমে কোভিড থেকে নিজেদের বাঁচিয়ে রাখতে হবে।বাস্তবতার কারণেই বাংলাদেশের সামাজিক দূরত্ব অনুসরণ করা কঠিন। সে কারণেই প্রত্যেকের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে।

ডা. তৃপ্তীশ আরো বলেন, সবাই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করুন এবং অন্যকেও ব্যবহার করতে উৎসাহিত করুন। জনসমাগম হওয়া স্থানগুলো যেমন, হাটবাজার, রাস্তাাঘাট, বাস-ট্রেনসহ অন্যান্য গণ-পরিবহনে কোনোভাবেই মাস্ক ছাড়া যাওয়া যাবে না।

কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, রাস্তা ঘাটে বের হলে এখনও দেখা যায় অনেকেই মাস্ক ব্যবহার করছে না। এখন সবাইকে বুঝতে হবে, মাস্কই হলো ভ্যাকসিন। মাস্ক শুধু নিজেকে রক্ষা করে না, আশেপাশের লোকদেরকেও সমান রক্ষা করে।

মাস্ক বিতরণ এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা কমরেড আনোয়ার হোসেন, মিহির চক্রবতী, নাসিমা বেগম ও জসিমউদ্দীন প্রমুখ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।  

Last Updated on June 24, 2021 5:26 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!