সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

সীমান্ত দিয়ে দেশে অস্ত্র প্রবেশ করছে, বিভিন্ন হাত ঘুরে যাচ্ছে কিশোর গ্যাংয়ের কাছে

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৮৩ দেখা হয়েছে
# প্রতীকীফটো

কিশোর গ্যাংয়ের হাতে অস্ত্র।!এসব অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখানো হয় সাধারণ মানুষকে।আবার অপরাধ কর্মকান্ডেও ব্যবহার করছে এসব অস্ত্র। আর এসব অস্ত্র আসছে দেশের সীমান্ত পথে।সিন্ডিকেটের মাধ্যমে এখানে প্রবেশ করে বিভিন্ন হাত ঘুরে অস্ত্র যাচ্ছে কিশোর গ্যাংয়ের কাছে।

সোমবার (২৮ জুন) বিকেলে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে এসব তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।

তিনি বলেন, সীমান্ত দিয়ে দেশে অস্ত্র প্রবেশ করছে। একটা সিন্ডিকেট আছে, সেই সিন্ডিকেট এসব অস্ত্র সংগ্রহ করছে। পরে এসব অস্ত্র দিয়ে অপরাধ করার চেয়ে মানুষকে ভয়ভীতি প্রদর্শনই বড় একটা কাজ। আবার অনেক সময় এসব অস্ত্র দিয়ে অপরাধও করা হচ্ছে।

অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বলেন, কিশোর বয়স থেকেই তারা দুষ্টু ও দুরন্ত। কিশোর বয়সেই তারা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকে বলে আমরা কিশোর গ্যাং বলি। তাদের অনেক সঙ্গী আছে। তারা কোনো না কোনোভাবে মাদকাসক্ত। কিশোরদের মধ্যে ফিল বেশি কাজ করে, এতে তাদের সহজে মোটিভেট করা যায়। তাই তাদের মাধ্যমে জমিদখল, মাদক ব্যবসা, কাউকে মারধর বা ভাড়াটিয়া মধ্যস্ততাকারী দালাল হিসেবে ব্যবহার করা হচ্ছে। এসব কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে আমরা কাজ করছি।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর সিও মোজাম্মেল হক জানান, আশুলিয়ার একটি মসজিদের খাদেম মো. নজরুল ইসলাম এক নারীর কাছ থেকে দুই লাখ টাকা ঋণ নিয়েছিল। সেই টাকা দিতে দেরি হওয়ায় দুজনের মধ্যে বিরোধ হয়। এতে নজরুলকে ডেকে হুমকি-ধামকি দেয়া হয়। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি অভিযোগের পর আদালতে মামলা করেন নজরুল।

তিনি বলেন, ওই মামলার ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওই নারী আলিম নামে একজনকে দিয়ে মসজিদের খাদেম নজরুলকে শায়েস্তা করতে কিশোর গ্যাং ঠিক করেন। পরবর্তীতে আলিম তার কিশোর গ্যাংয়ের সদস্যদের দিয়ে গত ২৪ মে ঢাকার আশুলিয়ার নাল্লাপাড়া এলাকায় মসজিদের খাদেম নজরুল ইসলামকে কুপিয়ে জখম করে। খাদেমকে কুপিয়ে জখমের পর তারা আত্মগোপনে চলে যায়। কক্সবাজারসহ বিভিন্ন জায়গায় বেশ কয়েক দিন ধরে পালিয়েও বেরিয়েছিল। এলাকাবাসী দোষীদের গ্রেফতারে মানববন্ধন করে।

সবশেষ এ ঘটনায় রবিবার দিবাগত রাতে র‌্যাব-৪ দুজনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে দুটি পিস্তল, চার রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, চাইনিজ কুড়াল, দুটি ফোল্ডিং চাকু, চাপাতি ও ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, ১০-১২ জনের কিশোর গ্যাং সাভার ও আশুলিয়া এলাকায় ইভটিজিং, ছিনতাই, চাঁদাবাজি, খুনসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। এ ঘটনার মূল পরিকল্পনাকারী প্রধান অভিযুক্ত আলিমকে গ্রেফতারে র‌্যাব অভিযান চালায়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 28, 2021 9:59 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!