বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু কুসিকের নবনির্বাচিত কাউন্সিলর বাবুল কারাগারে কুমিল্লায় আইনগত সহায়তা সেবার মান উন্নয়নে এবং সহজীকরণে বিচারকগণের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত মুরাদনগরে গাছ কাটা নিয়ে ভিন্নমত ! স্থানীয়দের দাবী সামাজিক বনায়নের, বিক্রেতার দাবী নিজের রোপন করা গাছ দাউদকান্দিতে মাদকসহ আটক যুবলীগ নেতাকে বহিস্কারের দাবিতে মানববন্ধন মুরাদনগরে ড্রেজার মেশিন জব্দ কুমিল্লার খামারিরা শঙ্কিত ভারতীয় গরুর প্রবেশ নিয়ে  দেবীদ্বারে ট্রাকের চাপায় সিএনজি অটোরিকশা চালকের মৃত্যু মুরাদনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ   দুই বছর পর কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু মুরাদনগরে ২৫ জন দুস্থ নারী পেলেন সেলাই মেশিন রিফাত বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত কর্মী : স্থানীয় সরকার মন্ত্রী কোরবানীর হাটে নির্ধারিত হাসিল প্রতি ১ টাকায় ১১ পয়সা।। কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত সকাল আটটায় নিমসারে পিকআপ চুরির ১৫ মিনিটের মধ্যে তিন জন আটক কুমিল্লায় প্রবাসী হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লকডাউনের কুমিল্লা নগরী : বাড়ছে সচেতনতা-কমেছে জনসমাগম

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৭০ দেখা হয়েছে

সীমিত পরিসরের লকডাউনে প্রশাসনের কঠোরতায় কুমিল্লা নগরীর রাস্তাঘাটে জনসমাগম কমেছে,বেড়েছে সচেতনতা। মাস্কবিহীন চলাচলকারী লোকজনের সংখ্যা গত দুইদিন তুলনামূলক কমে এসেছে।

সীমিত পরিসরে লকডাউনের দ্বিতীয় দিন মঙ্গলবার (২৯ জুন) কুমিল্লা নগরীতে মার্কেট, শপিংমল সহ দোকানপাট ছিল বন্ধ। ব্যস্ত শহরে লোকজন চলাচল ছিল আগের তুলনায় অনেক কম। নগরীর সড়ক ছিল রিকশার দখলে। অফিস-আদালতে উপস্থিতি ছিল স্বাভাবিক সময়ের তুলনায় কিছুটা কম। নগরীর কান্দিরপাড়, শাসনগাছা, টমসন ব্রীজ , নজরুল এডিনিউ, মেডিকেল কলেজ রোড সহ বিভিন্ন পয়েন্টে পুলিশ বেশ সক্রিয় ছিল। সকালে লকডাউন কার্যকরে অভিযানে বেশ কিছু ব্যাটারি চালিত অটোরিকশা,সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকার আটক করা হয়। বিকেলে চালকদের হাতে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার তুলে দিয়ে লকডাউনে ঘরে থাকার আহবান জানিয়ে তাদের ছেড়ে দেওয়া।

জানা যায়, গত দুইদিন কুমিল্লায় করোনা সংক্রমণ উর্ধ্বগতি লক্ষ্য করা গেছে। মঙ্গলবার কুমিল্লায় ১৫৫ জনের করোনা সনাক্ত হয়ছে আর মৃত্যু হয়েছে ২ জনের। সনাক্তের হার ২৮ শতাংশ। আগের দিন সোমবার ৫২৮টি নমুনা পরীক্ষায় ১৭৫ জনের পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তের হার ৩৩ দশমিক ১ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ১০৩ জন। নগরীতে করোনা সংক্রমণ বৃদ্ধিও বিষয়টি মিডিয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রচার হচ্ছে। এতে বিশেষ করে শিক্ষিত সমাজে বেশ প্রভাব পড়েছে।বাড়ছে সচেতনতা।

মঙ্গলবার (২৯ জুন) নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, নগরীর দোকানপাট বন্ধ থাকায় ব্যস্ত সড়কে লোকজনের চলাচল ছিল সীমিত। প্রাইভেট গাড়ী, অটোরিক্সা ও রিকশায় ছুটছেন গন্তব্যে। অকারণে বাসা থেকে বের হওয়া লোকজন তুলনামূলক কম ছিল। তবে সবার মুখে কথা একটাই কার্যকর লকডাউন চাই। তবে সীমিত পরিসরে লকডাউন কার্যকর করতে প্রশাসন ছিল কঠোর অবস্থানে। নগরীর বিভিন্ন পয়েন্টে লকডাউন কার্যক্ররে অভিযান চালানো হয়েছে।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মোস্তাফিজুর রহমান বলেন, এই লকডাউনের যন্ত্রণায় আর পারছি না। অটোরিকশাও বন্ধ রাখা হয়েছে। চলাচলে বিধি-নিষেধ দিয়ে অফিস খোলা রাখা হয়েছে। তাহলে কারা ঘরে বসে থাকবে? কার্যকর লকডাউন চাই।

রিকশাচালক ফজর আলী জানান, গত দুদিন রাস্তায় লোকজন কম থাকায় যাত্রীও কম। কামাই রোজগার কম।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন বলেন, করোনা পরিস্থিতির অবনতি অনেকেই বিষয়টি বুঝতে পারছে না। মঙ্গলবার কুমিল্লা মেডিকেল কলেজ রোডে অভিযান চালিয়ে বেশ কিছু ব্যাটারি চালিত অটোরিক্সা,সিএনজি অটোরিক্সা ও প্রাইভেটকার আটক করা হয়। বিকেলে চালকদের হাতে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার তুলে দিয়ে লকডাউনে ঘরে থাকার আহবান জানিয়ে তাদের ছেড়ে দেওয়া। আশা করি পরিস্থিতি বুঝে আর কেউ ঘর থেকে বের হবে না। নিষেধ থাকার কারণে আমরা যেসব গাড়ীগুলো রাস্তায় চলাচল করতে দিচ্ছি না, সেগুলোও এর পরে আর বের হবে না বলে আমি মনে করছি। গনমাধ্যমসহ সকলকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমাদেরকে সহযোগিতা করার আহবান জানাচ্ছি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 29, 2021 10:00 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!