-সৌদি ও কুয়েত ফেরতদের অগ্রাধিকার" /> রেজিস্ট্রেশন করে প্রবাসীরা নিতে পারবেন ফাইজারের টিকা – প্রতিসময়
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৪:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নাচ গানে বর্ষার বন্দনা কুমিল্লা সাংস্কৃতিক জোটের কুসিক মেয়র রিফাতকে মহানগর ক্লাবের ফুলেল শুভেচ্ছা লাকসাম পৌর বিএনপির সম্মেলন কুমিল্লা শহরে করতে এসে বাধার মুখে চৈতী কালাম গ্রুপ মুরাদনগরে নারী মানবাধিকার কর্মীকে মারধরের ঘটনার মামলায় একজন আটক  ভুয়া কাবিননামায় স্ত্রী দাবী! ইংল্যান্ড প্রবাসীর সম্পদ দখলের অভিযোগ সংবাদসম্মেলনে খেলাধূলা এগিয়ে নিতে ও ভালো মানের খেলোয়াড় সৃষ্টিতে করণীয় বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে : মেয়র রিফাত মুরাদনগরে শালিসে নারী মানবাধিকার কর্মীকে মারধর ও শ্লীলতাহানি -সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই জন আটক  বিপুল ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে আবিদপুর সিটিজি যুবসমাজ ডা. মল্লিকা বিশ্বাস আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল ডিস্ট্রিক্ট চেয়ারম্যান নির্বাচিত শিক্ষার্থীদের অনিয়ম ও অপকৌশল চর্চার শিক্ষা না দেওয়ার আহ্বান উপজেলা চেয়ারম্যান টুটুলের কুমিল্লায় আইজিপি কাপ কাবাডিতে বান্দরবান চ্যাম্পিয়ন সদর দক্ষিণে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বিয়ে বাড়ির খাবার এতিমখানায় বিতরণ কুমিল্লায় ধর্ষণের অভিযোগে চাষী মামুন গ্রেফতার কুসিকের নব নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ ৪ জুলাই আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

রেজিস্ট্রেশন করে প্রবাসীরা নিতে পারবেন ফাইজারের টিকা -সৌদি ও কুয়েত ফেরতদের অগ্রাধিকার

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৭৬ দেখা হয়েছে
# ফাইলফটো

আগামী সপ্তাহের রবি কিংবা সোমবারের মধ্যে অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে প্রবাসীরা ফাইজারের টিকা নিতে পারবেন বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছেন। এক্ষেত্রে তিনি প্রবাসীদের ধৈর্য ধরতে আহ্বান জানান।

বৃহস্পতিবার (১ জুলাই) রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ফাইজারের টিকাদান কার্যক্রম পরিদর্শনে গিয়ে বিক্ষোভরত প্রবাসীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, টিকা নেয়ার ক্ষেত্রে সৌদি ও কুয়েতফেরত প্রবাসীরা অগ্রাধিকার পাবেন। কারণ এ দুটি দেশের কর্মীরা এক ডোজ ফাইজারের টিকা নিয়ে সেদেশে গেলে আরেক ডোজ সেখান থেকে নিতে পারবেন। অন্যথায় কোয়ারেন্টাইনে থাকার জন্য ৭০/৮০ হাজার টাকা গুনতে হবে। তবে ফাইজারের টিকা পাওয়ার জন্য সকল প্রবাসীকে অবশ্যই জনশক্তি উন্নয়ন ব্যুরোতে নাম তালিকাভুক্ত করতে হবে।

প্রসঙ্গত, আজ ১ জুলাই থেকে রাজধানীর ৭টি হাসপাতালে ফাইজারের বায়োএনটেকের টিকাদান কার্ ক্রম শুরু হয়। প্রবাসীকর্মীরা সকাল থেকে কুর্মিটোলাসহ ৭ হাসপাতালে ভিড় করেন। এক্ষেত্রে অধিকাংশেরই রেজিস্ট্রেশন না থাকায় টিকা দিতে না পেরে হাসপাতাল পরিদর্শনে আসা প্রবাসীকল্যাণ মন্ত্রীকে দেখে বিক্ষোভ শুরু করেন।

এ সময় মন্ত্রী বলেন, আইসিটি মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের জন্য অ্যাপ তৈরি হচ্ছে। জনশক্তি উন্নয়ন ব্যুরোতে নাম তালিকাভুক্ত করে আগামী সপ্তাহে অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন বলে আশ্বস্ত করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 1, 2021 2:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!