রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নাচ গানে বর্ষার বন্দনা কুমিল্লা সাংস্কৃতিক জোটের কুসিক মেয়র রিফাতকে মহানগর ক্লাবের ফুলেল শুভেচ্ছা লাকসাম পৌর বিএনপির সম্মেলন কুমিল্লা শহরে করতে এসে বাধার মুখে চৈতী কালাম গ্রুপ মুরাদনগরে নারী মানবাধিকার কর্মীকে মারধরের ঘটনার মামলায় একজন আটক  ভুয়া কাবিননামায় স্ত্রী দাবী! ইংল্যান্ড প্রবাসীর সম্পদ দখলের অভিযোগ সংবাদসম্মেলনে খেলাধূলা এগিয়ে নিতে ও ভালো মানের খেলোয়াড় সৃষ্টিতে করণীয় বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে : মেয়র রিফাত মুরাদনগরে শালিসে নারী মানবাধিকার কর্মীকে মারধর ও শ্লীলতাহানি -সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই জন আটক  বিপুল ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে আবিদপুর সিটিজি যুবসমাজ ডা. মল্লিকা বিশ্বাস আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল ডিস্ট্রিক্ট চেয়ারম্যান নির্বাচিত শিক্ষার্থীদের অনিয়ম ও অপকৌশল চর্চার শিক্ষা না দেওয়ার আহ্বান উপজেলা চেয়ারম্যান টুটুলের কুমিল্লায় আইজিপি কাপ কাবাডিতে বান্দরবান চ্যাম্পিয়ন সদর দক্ষিণে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বিয়ে বাড়ির খাবার এতিমখানায় বিতরণ কুমিল্লায় ধর্ষণের অভিযোগে চাষী মামুন গ্রেফতার কুসিকের নব নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ ৪ জুলাই আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

লকডাউনের দ্বিতীয়দিন : কুমিল্লায় দুই হাফেজিয়া মাদরাসা ও সুগন্ধা-পাপিয়া পরিবহনকে জরিমানা  

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ১২২ দেখা হয়েছে

সাতদিনের কঠোর বিধিনিষেধের (লকডাউন) দ্বিতীয় দিন শুক্রবার (২ জুলাই) কুমিল্লায় শহরতলীর দৌলতপুরে দুইটি হাফেজিয়া মাদরাসা ও শাসনগাছা বাসস্ট্যান্ডে যাত্রী পরিবহনের কাজে তৎপর থাকাার অভিযোগে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

ইঁলশেগুঁড়ি বৃষ্টির কারণে নগরীর সড়কে মানুষ ও ব্যক্তিগত গাড়ির উপস্থিতি ছিল কম। অন্যদিকে রিকশা ছিল ব্যাপক।  বৃষ্টি ও লকডাউনের সুযোগে রিকশাচালকরা অতিরিক্ত নেয় যাত্রীদের কাছ থেকে।

সড়কগুলোতে পুলিশের পাশাপাশি  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং সেনাবাহিনীর সদস্যদের পেট্রোলিং করতে দেখা গেছে। কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকায় সকালের দিকে মানুষ ও রিকশার চাপ কম দেখা গেলেও দুপুরে বিশেষ করে জুমার নামাজ শেষে বেড়ে যায়।

কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, ‘কুমিল্লায় লকডাউন বাস্তবায়নে ১৭ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ৪৫টি ভ্রাম্যমাণ আদালত এবং সেনাবাহিনীর, বিজিবি, পুলিশ ও আনসারবাহিনীসহ মোট ৬৭টি টিম কাজ করছে। বিনা প্রয়োজনে কেউ বের হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে  শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুমিল্লা শহরের বাইরের এলাকা দৌলতপুর, ধর্মপুর,চম্পকনগর (সাতরা) ও শাসনগাছায় কুমিল্লা আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিয়া আফরিনের নেতৃত্বে লকডাউন কার্যকরে মাঠে নামে প্রশাসন।

এসময় মোবাইল কোর্ট পরিচালনা করে দৌলতপুরে দারুন নুর হাফিজিয়া মাদরাসা ও শাসনগাছা উত্তরা আবাসিক এলাকায় মারকাজুল ফালাহ মাদরাসাকে ১০ হাজার টাকা  করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও সুগন্ধা ও পাপিয়া পরিবহনের ২টি বাস রাস্তায় যাত্রী পরিবহনের কাজে নিয়োজিত থাকায় ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে। বাসগুলো ‘ফরিদ ফাইবার’ নামে একটি কোম্পানি ভাড়া নেয়ায় উক্ত কোম্পানিকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হোটেল মালিক, সেলুন কর্মচারীসহ বিভিন্ন লোকজন বিধি নিষেধ অমান্য করায় জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন বলেন, কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য জনসাধারণকে ঘরে থাকার জন্য অনুরোধ করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুসারে আমরা কঠোর অবস্থানে রযেছি।

অপরদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে জরুরি সেবার আওতাভুক্ত কিছু যানবাহন ছাড়া তেমন কোনো পরিবহন চলাচল করতে দেখা যায়নি।  তবে মোটর সাইকেল চলাচল করতে দেখা গেছে। এসব মোটর সাইকেল চালকরা পুলিশি চেকপোস্টে বের হওয়ার প্রকৃত কারণ ব্যাখ্যার মুখোমুখিও হয়েছেন। সন্তোষজনক জবাব দিতে না পারলে মামলা বা জরিমানার মুখে পড়েছেন কেউ কেউ।

এদিন সকাল থেকেই বিধিনিষেধ বাস্তবায়নে মহাসড়কে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। কুমিল্লার ১০৫ কিলোমিটার অংশে দাউদকান্দি, চান্দিনা, আলেখাচর বিশ্বরোড ও চৌদ্দগ্রাম এলাকায় বসানো হয়েছে চেকপোস্ট। বৃষ্টিতে ভিজেও চেকপোষ্টে দায়িত্ব পালন করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণের পদুয়ার বাজার বিশ্বরোড, কোটবাড়ি বিশ্বরোড ও ক্যান্টনমেন্ট এলাকা ঘুরে পণ্যবাহী পরিবহনের পাশাপাশি গুটিকয়েক রিকশা ও ইজিবাইক চলাচল করতে দেখা যায়। কেউ নিয়ম না মানলেই তাদের শাস্তির আওতায় আনতে মহাসড়কে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে সকাল থেকে সড়কে পুলিশ তৎপর রয়েছে। মহাসড়কের কুমিল্লা ১০৫ কিলোমিটার অংশে চারটি চেকপোস্ট বসানো হয়েছে। অতি প্রয়োজন ছাড়া চলাচল করা প্রাইভেটকার বা মাইক্রোবাস আটকে দেয়া হচ্ছে। মোটরসাইকেল চালকদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 2, 2021 6:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!