-৮ দিনে প্রাণ গেল ৩৬ জনের" /> কুমিল্লায় লাগামহীনভাবে বাড়ছে করোনায় মৃুত্য ও শনাক্তের সংখ্যা – প্রতিসময়
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু কুসিকের নবনির্বাচিত কাউন্সিলর বাবুল কারাগারে কুমিল্লায় আইনগত সহায়তা সেবার মান উন্নয়নে এবং সহজীকরণে বিচারকগণের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত মুরাদনগরে গাছ কাটা নিয়ে ভিন্নমত ! স্থানীয়দের দাবী সামাজিক বনায়নের, বিক্রেতার দাবী নিজের রোপন করা গাছ দাউদকান্দিতে মাদকসহ আটক যুবলীগ নেতাকে বহিস্কারের দাবিতে মানববন্ধন মুরাদনগরে ড্রেজার মেশিন জব্দ কুমিল্লার খামারিরা শঙ্কিত ভারতীয় গরুর প্রবেশ নিয়ে  দেবীদ্বারে ট্রাকের চাপায় সিএনজি অটোরিকশা চালকের মৃত্যু মুরাদনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ   দুই বছর পর কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু মুরাদনগরে ২৫ জন দুস্থ নারী পেলেন সেলাই মেশিন রিফাত বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত কর্মী : স্থানীয় সরকার মন্ত্রী কোরবানীর হাটে নির্ধারিত হাসিল প্রতি ১ টাকায় ১১ পয়সা।। কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত সকাল আটটায় নিমসারে পিকআপ চুরির ১৫ মিনিটের মধ্যে তিন জন আটক কুমিল্লায় প্রবাসী হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

কুমিল্লায় লাগামহীনভাবে বাড়ছে করোনায় মৃুত্য ও শনাক্তের সংখ্যা -৮ দিনে প্রাণ গেল ৩৬ জনের

সাদিক মামুন
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১০১ দেখা হয়েছে
# ফাইলফটো

ভারতীয় সীমান্তবর্তী জেলা কুমিল্লায় লাগামহীনভাবে বাড়ছে করোনায় মৃুত্য ও শনাক্তের সংখ্যা। জেলা সিভিল সার্জন অফিসের তথ্যে গেলো ৮ দিনে কুমিল্লায় করোনায় আক্রান্ত ৩৬ জন মারা গেছেন। জেলায় মোট মৃত্যুর সংখ্যা পাঁচশো ছাড়িয়েছে।

কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিসের সর্বশেষ দেওয়া তথ্যে দেখা গেছে, গত ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত করোনা পজিটিভের মোট ৩৬জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে বৃহস্পতিবার (১জুলাই) ৫ জন, শুক্রবার (২ জুলাই) ২ জন, শনিবার (৩ জুলাই) ২ জন, রবিবার (৪জুলাই) ৩ জন, সোমবার (৫ জুলাই) ৪ জন, মঙ্গলবার (৬ জুলাই) ৭ জন, বুধবার (৭ জুলাই) ৭ জন এবং বৃহস্পতিবার (৮ জুলাই) ৬ জনের মৃত্যু হয়েছে।

ভারতীয় সীমান্তবর্তী এবং ৬০ লাখেরও বেশি জনসংখ্যা অধ্যুষিত কুমিল্লায় করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতাল (সদর হাসপাতাল) দুইটির করোনা ইউনিটে প্রতিদিন বাড়ছে রোগীর চাপ। সেখানে স্বল্পতা দেখা দিয়েছে অক্সিজেনের। আইসিইউতে নেই শয্যা খালি। হাসপাতালের করোনা ইউনিটে বেড রয়েছে সর্বমোট ১৩৬টি। এর মধ্যে ২০টি আইসিইউ বেড এবং ১০টি এইচডিইউ বেড রয়েছে। এসব বেডের কোনোটিই খালি নেই, সবগুলোতেই রয়েছে রোগী। করোনা ইউনিটে জায়গা না পেয়ে রোগীরা বারান্দায় এবং মেঝেতে অবস্থান করছেন। এ হাসপাতালের করোনা ইউনিটে কুমিল্লার ১৭ উপজেলা ছাড়াও ফেনী, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া থেকে করোনা আক্রান্ত রোগী আসছে চিকিৎসার জন্য।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রেজাউল করিম বৃস্পতিবার জানান, গত ২৪ ঘণ্টায় কুমেক করোনা ইউনিটে করোনা আক্রান্ত ছিলেন ১৪৯ জন। এছাড়া উপসর্গ নিয়েও ভর্তি আছেন অনেকে। এর মধ্যে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম থেকে হাই ফ্লো অক্সিজেন পাচ্ছেন ১৩৫ জন। বাকিদের সিলিন্ডার ও অক্সিজেন কনসেনট্রেটর থেকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।

কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন দিগন্ত বলেন, কুমিল্লার করোনা পরিস্থিতি ভালো না। দিন দিন নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। প্রতিদিন বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে ‘ব্যাক আপ’ হিসেবে প্রস্তুত করছি। যাদের অতিরিক্ত প্রেশারের অক্সিজেন না লাগবে তাদের স্ব-স্ব উপজেলায়ই চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করছি। মানুষ যদি এমন ভয়নক পরিস্থিতিতেও সচেতন না হয়, তাহলে কিছুই করা যাবে না। করোনা মোকাবিলায় সকলকে আরও সচেতন হতে হবে। মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 8, 2021 8:08 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!