সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোটে সরকারি জায়গায় বাড়ির সীমানার প্রাচীর নির্মাণের অভিযোগ ফেয়ার হসপিটালের পরিচালনা পর্ষদ দ্বন্ধে চিকিৎসাসেবা বিঘ্নিত সৌদি আরব সফরে ইমরান খান গাড়ির পতাকা, প্রটোকল সবকিছুই সাময়িক; কিন্তু বন্ধুত্বের বন্ধন চিরদিনের : সুইপার বন্ধুকে কাছে পেয়ে ফেসবুকে স্মৃতিকাতর প্রতিমন্ত্রী লালমাইয়ে সিএনজি ফিলিং স্টেশনের আগুনে পুড়ে গেছে প্রাইভেটকার এ দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ : স্বরাষ্ট্রমন্ত্রী বুড়িচংয়ে দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত আটক ইকবালের ইন্ধনদাতাকে খুঁজে বের করুন : কুমিল্লায় গয়েশ্বর রায় পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে সকলকে কাজ করতে হবে : সিনিয়র সচিব-আইসিটি বিভাগ ইকবাল ও দারোগাবাড়ি মাজারের সহকারি খাদেমসহ চারজন সাতদিনের পুলিশ রিমান্ডে কুমিল্লার ঘটনা ফেসবুক লাইভে প্রচারকারী ফয়েজের আদালতে স্বীকারোক্তি আল-কায়েদার শীর্ষ নেতা সিরিয়ায় মার্কিন ড্রোন হামলায় নিহত পোলিওমুক্ত বিশ্ব গঠনে রোটারি ইন্টারন্যাশনাল ইকবালকে কারা ব্যবহার করেছে তা উদঘাটনের দাবী নেটিজনদের মুরাদনগরে সম্পত্তি নিয়ে বিরোধ : শিক্ষকের বাড়িতে হামলা লকডাউনকে বিদায় জানালো মেলবোর্নবাসী ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে হিন্দু মহাজোট আলোচিত যুবক ইকবালকে কুমিল্লায় এনে চলছে জিজ্ঞাসাবাদ মণ্ডপে কোরআন রাখা ইকবাল অবশেষে গ্রেফতার বেগম রোকেয়া পদকপ্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর জোহরা আনিস আর নেই

মাঠ সাংবাদিকতার পথিকৃৎ মিজানুর রহমান তোতা আর নেই

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৪৪ দেখা হয়েছে

দৈনিক ইনকিলাব পত্রিকার যশোর ব্যুরো প্রধান ও বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমান তোতা আর নেই। স্ট্রোকে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৭জুলাই) ভোরে যশোর জেনারেল হাসপাতালে তিনি মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন।

প্রথিতযশা সাংবাদিক মিজানুর রহমান তোতা গত ৩ জুলাই দুপুরে নিজ বাসায় স্ট্রোক করলে দ্রুত তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।  শুক্রবার রাতে তার অবস্থার অবনতি হয়। অক্সিজেন লেভেলও মারাত্মকভাবে কমে যায়।শনিবার ভোরে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

সাংবাদিক মিজানুর রহমান তোতার মৃত্যুতে গভীর শোক ও রুহের মাগফিরাত কামনা করেছেন দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। গভীর শোক প্রকাশ করেছেন দৈনিক ইনকিলাব পত্রিকায় কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ।

শনিবার বাদ জোহর যশোর শহরের নূতন খয়েরতলা জামে মসজিদে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সাংবাদিক স্ত্রী রেবা রহমানের পাশে দাফন করা হয়। জানাজার নামাজে ইমামতি করেন তার ভাগ্নে জহিরুল ইসলাম।
এর আগে সকালে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মিজানুর রহমান তোতার মরদেহে ফুলেল শ্রদ্ধা জানায়।

প্রসঙ্গত, প্রায় ৪৩ বছর  সাংবাদিকতা করেছেন মিজানুর রহমান তোতা।  ঝিনাইদহ সদরের হরিপুর গ্রামে ১৯৫৭ সালে জন্মগ্রহন করেন তিনি।  বসবাস করতেন যশোর শহরের নতুন খয়ের তলার শহীদ মশিউর রহমান সড়কের ‘পরপারে’ ভবনে। বিভিন্ন পত্রিকায় বড় দায়িত্ব নিয়ে কাজ করলেও টানা ৩২ বছর দৈনিক ইনকিলাব পত্রিকার যশোর ব্যুরো চীফ ও বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।  যশোর প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা ছাত্রজীবন থেকেই সাহিত্য চর্চায় জড়িত ছিলেন। ‘মাঠ সাংবাদিকতা’ নিয়ে ২০০৮ সালে প্রকাশিত মিজানুর রহমান তোতার লেখা বইটি গণমাধ্যম অঙ্গনে ব্যাপক সাড়া ফেলে। এরপর  আত্মজৈবনিক গ্রন্থ ‘ক্ষতবিক্ষত বিবেক’ প্রকাশ করেন।  এ গ্রন্থটিও বেশ পাঠক প্রিয়তা পায়। ‘আগুন কবি’ নামে তাঁর লিখা কবিতাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলে।  সম্প্রতি প্রকাশ হয় মিজানুর রহমান তোতার নির্বাচিত ৮০টি কবিতা নিয়ে ‘দিবানিশি স্বপ্নের খেলা’ কাব্যগ্রন্থ।

অনলাইন নিউজ পোর্টাল প্রতিসময়ের সাহিত্য বিভাগে সিনিয়র সাংবাদিক মিজানুর রহমান তোতার বেশ কটি কবিতা প্রকাশ হয়েছে। তার মৃত্যুতে প্রতিসময় পরিবার গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 17, 2021 7:43 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!