মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কাউন্সিলর সোহেল খুনের ঘটনায় ছয় হামলাকারী শনাক্ত দাউদকান্দিতে জামানত হারাচ্ছেন নৌকার দুই মাঝি কাউন্সিলর সোহেল খুনের মামলায় গ্রেফতার আরও দুইজন কঠোর নজরদারি ও মনিটরিংয়ে আফ্রিকা থেকে আগত যাত্রীরা [ওমিক্রনের বিষয়ে জারি হতে পারে প্রজ্ঞাপন] নৌকা ১৬ স্বতন্ত্র ১৪ বরুড়ায় বোরকা ডান্সের সেই নারী প্রার্থীর জয় করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ : সংক্রমিত দেশের যাত্রী আগমন বন্ধের সুপারিশ খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে কাফনের কাপড় পড়ে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল বরুড়ায় প্রিজাইডিং অফিসার ও পুলিশ কর্মকর্তা আহত, হোমনা-দাউদকান্দিতে ধাওয়া পাল্টা ধাওয়া হামাগুড়ি দিয়ে ভোটকেন্দ্রে এলেন মোর্শেদা কুমিল্লার বরুড়ায় ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসার ও এসআই ছুরিকাঘাতে আহত মুরাদনগরে মাটি কাটার অর্ধশতাধিক মেশিন ও ২৬ হাজার ফুট পাইপ ধ্বংস কাউন্সিলর সোহেল-হরিপদ হত্যাকাণ্ড : রকি ও আলম গ্রেপ্তার হত্যাকাণ্ডের তিন দিন আগে সন্ত্রাসীদের নামের তালিকা দিয়েছিলেন আরফানুল হক রিফাতের হাতে বাংলাদেশও দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ স্থগিত করতে যাচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী সোহেল-হরিপদ হত্যাকাণ্ড : এজহার নামীয় ছয় আসামীর বিরুদ্ধে রয়েছে অস্ত্র মাদক সন্ত্রাসসহ একাধিক মামলা [ঘটনার ছায়া তদন্তে র‌্যাব সিআইডি পিবিআই] খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গেলেন ভাসানী পরিবার কাউন্সিলর সোহেল হত্যা : খুনীদের গ্রেফতারের দাবীতে ১৭ নং ওয়ার্ডবাসীর মানববন্ধন বরুড়ায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আগুন দেশে ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প অনুভূত

কুসিকের ৫ নং ওয়ার্ড উপ-নির্বাচনে প্রয়াত কাউন্সিলরপুত্র রায়হানের জয়

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ১১১ দেখা হয়েছে

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ৫ নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে উপ-নির্বাচনে সৈয়দ রায়হান আহমেদ জয়ী হয়েছেন। বিপুল ভোটের ব্যবধানে জয়ী রায়হান প্রয়াত কাউন্সিলর পিতা সৈয়দ আবির আহমেদ ফটু’র চেয়ারে আসীন হলেন।

মঙ্গলবার (২ নভেম্বর) উৎসবমখর পরিবেশ ও আইন শৃঙ্খলাবাহিনীর কঠোর নজরদারির মধ্যদিয়ে কোনরকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণায় ট্রাক্টর প্রতীকে সৈয়দ রায়হান আহমেদ ৩ হাজার ২৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হোন। তার নিকটতম প্রতিদ্বন্ধি মিষ্টিকুমড়া প্রতীকের আনোয়ার হোসেন মিঠু পেয়েছেন ৭৪২ ভোট। আরেক প্রতিদ্বন্ধি ঘুড়ি প্রতীকের ইকবাল হোসেন ভূইয়া পেয়েছেন ২৩ ভোট।

এ নির্বাচনে অংশ নেয়া তিন প্রার্থীই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কর্মী। তবে এদের কাউকে দল থেকে সরাসরি সমর্থন দেয়া হয়নি। ফলে নির্বাচনী প্রচারণা বেশ জমে উঠেছিল। ভোটেরদিন মঙ্গলবার সকাল থেকেই মোগলটুলিতে মহিলা ভোটারদের কুমিল্লা হাই স্কুল কেন্দ্রে ব্যাপক ভিড় দেখা গেছে।  এছাড়াও পুরাতন চৌধুরীপাড়ায় রিয়াজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও পুরুষ ভোটারদের স্বত:স্ফূর্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নগরীর ৫ নম্বর ওয়ার্ডে ৮ হাজার ৫৯৬ জন ভোটার রয়েছেন, যার মধ্যে ৪ হাজার ২৩৯ জন পুরুষ এবং ৪ হাজার ৩৫৭ নারী ভোটার।

গত ৩১ আগস্ট অসুস্থতাজনিত কারণে মৃত্যুবরণ করেন নগরীর ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ আবির আহমেদ ফটু। তার মৃত্যুতে শূন্যপদে এ ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

জীবদ্দশায় সৈয়দ আবির আহমেদ ফটু এলাকায় উন্নয়নসহ সামগ্রিক কর্মকাণ্ডে ব্যাপক কিাজ করেছেন।  বিশেষ করে কাউন্সিলর পিতার সকল কাজে পুত্র রায়হান ছায়ার মতো থাকতেন এবং এ ওয়ার্ডের নাগরিক সেবা নিশ্চিতে নিজেও সময় ব্যয় করতেন।  সেই দৃষ্টিকোন থেকে রায়হান গোটা ওয়ার্ডে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেন।

Last Updated on November 2, 2021 7:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!