মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কাউন্সিলর সোহেল খুনের ঘটনায় ছয় হামলাকারী শনাক্ত দাউদকান্দিতে জামানত হারাচ্ছেন নৌকার দুই মাঝি কাউন্সিলর সোহেল খুনের মামলায় গ্রেফতার আরও দুইজন কঠোর নজরদারি ও মনিটরিংয়ে আফ্রিকা থেকে আগত যাত্রীরা [ওমিক্রনের বিষয়ে জারি হতে পারে প্রজ্ঞাপন] নৌকা ১৬ স্বতন্ত্র ১৪ বরুড়ায় বোরকা ডান্সের সেই নারী প্রার্থীর জয় করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ : সংক্রমিত দেশের যাত্রী আগমন বন্ধের সুপারিশ খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে কাফনের কাপড় পড়ে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল বরুড়ায় প্রিজাইডিং অফিসার ও পুলিশ কর্মকর্তা আহত, হোমনা-দাউদকান্দিতে ধাওয়া পাল্টা ধাওয়া হামাগুড়ি দিয়ে ভোটকেন্দ্রে এলেন মোর্শেদা কুমিল্লার বরুড়ায় ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসার ও এসআই ছুরিকাঘাতে আহত মুরাদনগরে মাটি কাটার অর্ধশতাধিক মেশিন ও ২৬ হাজার ফুট পাইপ ধ্বংস কাউন্সিলর সোহেল-হরিপদ হত্যাকাণ্ড : রকি ও আলম গ্রেপ্তার হত্যাকাণ্ডের তিন দিন আগে সন্ত্রাসীদের নামের তালিকা দিয়েছিলেন আরফানুল হক রিফাতের হাতে বাংলাদেশও দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ স্থগিত করতে যাচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী সোহেল-হরিপদ হত্যাকাণ্ড : এজহার নামীয় ছয় আসামীর বিরুদ্ধে রয়েছে অস্ত্র মাদক সন্ত্রাসসহ একাধিক মামলা [ঘটনার ছায়া তদন্তে র‌্যাব সিআইডি পিবিআই] খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গেলেন ভাসানী পরিবার কাউন্সিলর সোহেল হত্যা : খুনীদের গ্রেফতারের দাবীতে ১৭ নং ওয়ার্ডবাসীর মানববন্ধন বরুড়ায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আগুন দেশে ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প অনুভূত

কুমিল্লার চান্দিনায় চেয়ারম্যানের বিরুদ্ধে নেতাকর্মীদের ওপর নির্যাতনের অভিযোগ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৮৬ দেখা হয়েছে
# মাইজখার ইউপি চেয়ারম্যান শাহ সেলিম প্রধান।

কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউপির গত  নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হোন শাহ সেলিম প্রধান। তিনি উপজেলা কৃষকলীগের সভাপতি। প্রভাবশালী এ চেয়ারম্যান ও তার বাহিনীর কাছে পদে পদে লাঞ্চিত অপমানিত এবং মামলা হামলার শিকার হচ্ছেন ইউনিয়ন আওয়ামী লীগের শত শত নেতাকর্মী।গত পাঁচ বছর যাবত ইউনিয়ন আওয়ামী লীগের ত্যাগী ও প্রবীন নেতাকর্মীরা প্রতিনিয়তই হামলা নির্যাতনের শিকার হয়ে আসছে চেয়ারম্যান ও তার বাহিনীর কাছে। এতে কার্যত অসহায় হয়ে পড়েছেন দলের অংগ সংগঠনের নেতাকর্মীরা।

তবে দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন হামলার বিষয়টি নাচক করে দিয়ে শাহ সেলিম প্রধান বলেছেন, তাকে নিয়ে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে।

এদিকে চেয়ারম্যানের সন্ত্রাসী কার্যকলাপ এবং তার ক্যাডার বাহিনীকে দেয়া হামলার নির্দেশের বেশ কিছু অডিও ফেসবুকে ভাইরাল হচ্ছে। বিষয়টি নিয়ে এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।

অপরদিকে চেয়ারম্যান বাহিনীর অত্যাচারে অতিষ্ট হয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র নেতারা জেলা আওয়ামীলীগের সভাপতির বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছে।

অনুসন্ধানে জানা যায়, গত ইউপি নির্বাচনে চান্দিনা উপজেলা মাইজখার ইউনিয়নে নৌকার মনোনয়ন লাভ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন। নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা কৃষকলীগের সভাপতি শাহ সেলিম প্রধান জয় লাভ করেন। ওই নির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা দলীয় প্রার্থী জামাল উদ্দিনের পক্ষে কাজ করেছিল। এ নিয়ে বিদ্রোহী সেলিম প্রধান ও তার বাহিনী লোকজন নিজ দলের নেতাকর্মীদেরকে নানাভাবে হামলা ও নির্যাতন শুরু করে। গত পাঁচ বছর যাবত চেয়ারম্যান বাহিনীর অত্যাচার-নির্যাতন এবং মামলা-হামলার শিকার হয়েছে এলাকার আওয়ামী লীগের ত্যাগী শত শত নেতাকর্মী। হামলা-নির্যাতনের তালিকায় রয়েছেন ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামী লীগ, বয়োজৈষ্টসহ ৫০ বছর যাবত আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত কর্মীরাও। এ নিয়ে ওই ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা চরম অসহায় হয়ে পড়েছে। ইতিপুর্বে চান্দিনার এমপি অধ্যাপক আলী আশরাফের মৃত্যুর পর নেতাকর্মীদের উপর নির্যাতনের মাত্রা আরো বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

মাইজখার ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মালেক বলেন, সেলিম চেয়ারম্যান দলে একজন অনুপ্রবেশকারী এবং বিএনপি পরিবারের সদস্য। তার বাহিনীর লোকজন এলাকায় ব্যাপক চাঁদাবাজী এবং সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। আমরা চেয়ারম্যান ও তার বাহিনীর অত্যাচারে অতিষ্ট হয়ে গেছি। আমাকে শারিরিক ভাবে লাঞ্চিত এবং অপমানিত করা হয়েছে।

ইউনিয়ন আওয়ামী লীগের প্রবীন সদস্য বয়োজেষ্ঠ্য নেতা রেহান উদ্দিন প্রধান বলেন, আমি ৫০ বছর যাবত আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। আমাকে নানাভাবে অপমান ও নির্যাতন করেছে সেলিম চেয়ারম্যান। কিছুদিন আগে আমাকে বাড়ী থেকে তুলে নেয়ার চেষ্টা করেছিল। আমি তার বিচার চাই।

যুগ্ম সাধারণ সম্পাদক মাদব সাহা বলেন, আওয়ামী লীগের রাজনীতি করি এটাই আমার অপরাধ। সেলিম চেয়ারম্যান ও তার বাহিনীর হাতে আমি একাধিকবার মারধরে শিকার হয়ে এখন পালিয়ে বেড়াচ্ছি। সাংগঠনিক সম্পাদক গাজী মনির বলেন, আমরা সেলিম চেয়ারম্যান বাহিনীর অত্যাচার অবিচার থেকে বাঁচতে চাই। বিষয়টি নিয়ে আমরা দলের সভানেত্রীর দৃস্টি আকর্ষন করতে চাই। যুবলীগ নেতা মিজানুর রহমান প্রধান বলেন, চেয়ারম্যানের নেতৃত্বে তার বাহিনীর লোকজন আমাদের ১১টি পরিবারের ঘর-বাড়ী ভাংচুর ও লুটপাট করেছে। এ বাহিনীর অত্যাচারে আমরা এখন এলাকা ছেড়ে পাশের উপজেলায় বসবাস করতেছি। এ ছাড়া চেয়ারম্যানের হাতে নির্যাতিত ও লাঞ্চিত হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক শ্রী খোকন ভৌমিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবুল হাশেম, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুল্লাহ আল নোমান, যুবলীগ সদস্য শাহাদাৎ হোসেন স্বপন, ছাত্রলীগ নেতা আরিফ আহমেদসহ দলের শত শত নেতাকর্মী। এ

সব নেতাকর্মীরা থানা পুলিশের কাছে অভিযোগ করতে গেলেও পুলিশ অভিযোগ গ্রহন করেনি বলে জানান ভ‚ক্তভোগীরা। এনিয়ে প্রতিকার চেয়ে নির্যাতিতরা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

চেয়ারম্যান শাহ সেলিম বলেন, আমি দলের কোন নেতাকর্মীকে হয়রানী নির্যাতন করিনি, গত পাঁচ বছর আমিই দলের নেতাকর্মী দ্বারা নির্যাতিত হয়েছি, এটা আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ এবং চক্রান্ত।

এ বিষয়ে ম. রুহুল আমীন বলেন, চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেলিম প্রধান নামে এক চেয়ারম্যান ও তার বাহিনীর হাতে অনেক নির্যাতন ও হয়রানীর শিকার হচ্ছে বলে অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে আমরা তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করবো।

Last Updated on November 8, 2021 11:35 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!