রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নাচ গানে বর্ষার বন্দনা কুমিল্লা সাংস্কৃতিক জোটের কুসিক মেয়র রিফাতকে মহানগর ক্লাবের ফুলেল শুভেচ্ছা লাকসাম পৌর বিএনপির সম্মেলন কুমিল্লা শহরে করতে এসে বাধার মুখে চৈতী কালাম গ্রুপ মুরাদনগরে নারী মানবাধিকার কর্মীকে মারধরের ঘটনার মামলায় একজন আটক  ভুয়া কাবিননামায় স্ত্রী দাবী! ইংল্যান্ড প্রবাসীর সম্পদ দখলের অভিযোগ সংবাদসম্মেলনে খেলাধূলা এগিয়ে নিতে ও ভালো মানের খেলোয়াড় সৃষ্টিতে করণীয় বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে : মেয়র রিফাত মুরাদনগরে শালিসে নারী মানবাধিকার কর্মীকে মারধর ও শ্লীলতাহানি -সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই জন আটক  বিপুল ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে আবিদপুর সিটিজি যুবসমাজ ডা. মল্লিকা বিশ্বাস আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল ডিস্ট্রিক্ট চেয়ারম্যান নির্বাচিত শিক্ষার্থীদের অনিয়ম ও অপকৌশল চর্চার শিক্ষা না দেওয়ার আহ্বান উপজেলা চেয়ারম্যান টুটুলের কুমিল্লায় আইজিপি কাপ কাবাডিতে বান্দরবান চ্যাম্পিয়ন সদর দক্ষিণে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বিয়ে বাড়ির খাবার এতিমখানায় বিতরণ কুমিল্লায় ধর্ষণের অভিযোগে চাষী মামুন গ্রেফতার কুসিকের নব নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ ৪ জুলাই আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

আন্তরিকতা আর উদ্যেগ নিয়ে কাজ করা একজন জনবান্ধব উপজেলা নির্বাহী অফিসার

রাজু আহমেদ, জেলা প্রতিনিধি মেহেরপুর
  • আপডেট টাইম সোমবার, ৩ আগস্ট, ২০২০
  • ১৯৫ দেখা হয়েছে

ছবি: উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি ।।

একজন উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দাফতরিক কাজের বাইরে মানবিক বোধ সম্পন্ন  অনেক কাজ করেছেন। এতে অনেক অসহায়ের ভাগ্য বদলেছে। একজনকে গাঁজা খাওয়ার অপরাধে মোবাইল কোর্টের মাধ্যেমে সাজা দিতে গিয়ে সাজার পরিবর্তে দিয়ে এসেছেন ঘর। একজন শিক্ষানুরাগী হিসেবে প্রতিবন্ধি পিতার এক মেয়ের লেখা পড়ার খরচের ব্যবস্থা করেছেন।

জীবনে চলার পথে কিছু কিছু দৃশ্য,ঘটনা ও ব্যক্তি নজর কাড়ে। স্মৃতিতে থেকে যায় অনেক দিন। তেমনি একজন মানুষ মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার বিদায়ী নির্বাহী অফিসার উসমান গনি তিনি ঝিনাইদহে থাকাকালে খুলনা বিভাগের শ্রেষ্ঠ ইউএনও মর্যযাদা লাভ করেন।

মুজিবনগরে করোনা মোকাবেলায় উসমান গনির নেওয়া বিভিন্ন পদক্ষেপ দেশব্যাপী বেশ সাড়া ফেলেছিল। মুজিবনগর থেকে সৃষ্টি ‘বক্স সেপ হাট’ সারা দেশের মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই ‘বক্স সেপ হাট’র প্রশংসা করেছেন। সম্প্রতি গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি পেয়েছেন উসমান গনি।

২০১৯ সালের ৩১ জুলাই যোগদান  করা এ কর্মকর্তা সম্পর্কে মুজিবনগর উপজেলার অনেকেই জানান, উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি মুজিবনগরের মানুষের জন্য যা করেছেন তা উপজেলাবাসী সারাজীবন মনে রাখবে।তিনি একজন জনবান্ধব প্রশাসনিক কর্মকর্তা ছিলেন। তিনি এমন কিছু কাজ করেছেন,যে কাজগুলো একজন প্রশাসকের স্বাভাবিক দায়িত্বের মধ্যে পড়লেও  আন্তরিকতা আর উদ্যেগ নিয়ে তিনি তা করেছেন।মানুষ বাঁচে তাঁর কর্মের মধ্যে। ইউএনও উসমান গনি সত্যি মজিবনগরের মানুয়ের মাঝে তাঁর সৃষ্টিকর্ম দিয়ে বেঁচে থাকবেন চিরদিন।

উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি মুজিব নগরের কর্মস্থল সম্পর্কে নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, স্বাধীনতার সৃতিকাগার ঐতিহাসিক মুজিবনগরের মত জায়গায় চাকুরী করা একটি ভাগ্যের ব্যাপার। আমি এই জায়গায় একজন ইউএনও হিসাবে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করি। মুজিবনগর ছেড়ে চলে যেতে  খারাপ লাগছে। তবে একজন সরকারি চাকুরীজীবী সারাজীবন এক জায়গায় থাকতে পারে না। সরকারের নীতিমালা অনুযায়ী সকলকেই বদলি হতে হবে। তবে এখানে কাজ করে পেয়েছি এলাকার  মানুষের ভালবাসা।

মুজিবনগরের মানুষ, জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ সকলেই অনেক ভালো। তারা সকলেই আমাকে সবসময় সহযোগিতা করেছে। সবচেয়ে বড় গর্বের বিষয় হলো মেহেরপুর জেলায় একজন প্রতিমন্ত্রী আছেন। যিনি মন্ত্রালয়ের সবচেয়ে বড় দায়িত্বে আছেন। তিনি সব সময় মুজিবনগরের উন্নয়নের কথা ভাবেন। সব সময় ভালো কাজ করার অনুপ্রেরণা যুগিয়েছেন। ভালো কাজ করার মত একটি সুন্দর পরিবেশ তিনি তৈরি করে দিয়েছেন।

Last Updated on August 3, 2020 8:38 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!