সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
প্রয়োজনীয়তা যাচাই-বাছাই চলছে কুসিকের ৭৭৭ জন অস্থায়ী কর্মীর দেড় লাখ টাকা জরিমানা গুনলো কুমিল্লার রিভারভিউ ও ইস্ট জোন ফিলিং স্টেশন সদর দক্ষিণে ফেন্সিডিলসহ এক মাদক কারবারি আটক দাউদকান্দিতে চার মাসের শিশুকে আছড়ে মারার অভিযোগ পিতার বিরুদ্ধে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে কৃষকের মুনাফা কম হবে : কুমিল্লায় কর্মশালায় কৃষিমন্ত্রী মুরাদনগরে গৃহবধুর রহস্যজনক মৃত্যু! বুড়িচং দেবপুর ফাঁড়ি পুলিশের হাতে দুই মাদক কারবারি আটক চান্দিনায় মাইক্রোবাসের ইঞ্জিনে আগুন : একজন নিহত মুরাদনগরে কানিয়া জাতের তরমুজ চাষে এক সফল কৃষকের সাতকাহন সদর দক্ষিণে মাদক কারবারি আটক কুমিল্লার পেশাদার সাংবাদিকদের নতুন সংগঠন ‘কুমিল্লা সাংবাদিক কল্যাণ সমবায় সমিতি’র আত্মপ্রকাশ বরুড়ায় শিক্ষকের বেত্রাঘাতে মাদরাসা ছাত্রের মৃত্যু কুমিল্লা সাংবাদিক ইউনিয়নের নতুন কমিটি : দিলীপ সভাপতি জিতু সাধারণ সম্পাদক  সদর দক্ষিণে ১০ বছর আত্মগোপনে থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার যানবাহনের বেপোরোয়া গতি : কুমিল্লায় জুলাই মাসে সড়কে নিভে গেছে ৩০ প্রাণ “বিশ্বাস অবিশ্বাস” সাদিক মামুনের কবিতা সামনে পরীক্ষাঃ সন্তানের পড়ালেখায় অভিভাবকের ভূমিকা দেবিদ্বারে স্বামীর গোপনাঙ্গ কেটে দেওয়ার অভিযোগে স্ত্রী আটক কুসিকের প্যানেল মেয়র হলেন সাদি মনি সুমি সদরের জগন্নাথপুরে একটি আইসক্রিম ফ্যাক্টরিকে অর্ধলক্ষ টাকা জরিমানা

বিদেশগামী কর্মীদের প্লেন ভাড়া কমানোর সুপারিশ

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ৮৫ দেখা হয়েছে

বিদেশগামী কর্মীদের কাছ থেকে ১০ শতাংশ কম ভাড়া নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বিশেষ করে যারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্মার্ট কার্ডধারী, তাদের জন্য এ সুবিধা নিশ্চিতে জোর সুপারিশ করা হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ বৈঠক শেষে গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘বৈঠকে বিদেশগামী কর্মীদের কাছ থেকে ১০ শতাংশ কম ভাড়া নেওয়ার সুপারিশ করা হয়েছে। এছাড়া শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাসী ডেস্কে লোকবল বাড়ানোর সুপারিশও করা হয়।’

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ‘শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রাম ও সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন, যাত্রী সেবার মানোন্নয়ন, লোকবল সংকট, বিমানের সংখ্যা বাড়ানোসহ আনুষঙ্গিক যন্ত্রপাতি সংকট সমাধানের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।’

বৈঠকে জানানো হয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর বিভিন্ন পেশার ও সে দেশের ভাষায় দক্ষতা উন্নয়ন এবং অধিক সংখক প্রশিক্ষিত কর্মী পাঠানোর লক্ষ্যে ইংরেজি ও আরবিসহ জাপানিজ, চাইনিজ এবং কোরিয়ান ভাষার ওপর প্রাথমিক জ্ঞান সম্পর্কিত বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে এতে অংশ নেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, মোয়াজ্জেম হোসেন রতন, আয়শা ফেরদাউস, পংকজ নাথ এবং হাবিবুর রহমান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, সিভিল অ্যাভিয়েশন চেয়ারম্যান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

(জাগো নিউজ ২৪.কম অবলম্বনে)

Last Updated on January 11, 2022 7:50 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!