মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
হজযাত্রীদের পাসপোর্টের তথ্য হালনাগাদের বিষয়ে করণীয় নির্বাচিত হলে নাগরিক সুবিধাসম্পন্ন পরিকল্পিত ওয়ার্ড গড়ে তুলবো : নাজমুল হাসান চৌধুরী কামাল মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত ওয়ার্ড গড়তে চাই : রাজিউর রহমান রাজিব দাউদকান্দিতে দুর্বৃত্তের হামলায় সাংবাদিক আহত আবার মেয়র না হলে আগের মতো মাঠের রাজনীতিতে ফিরবেন সাক্কু অবশেষে পাঠকের হাতে আসিফের জীবনীগ্রন্থ ‘আকবর ফিফটি নট আউট’ বুড়িচংয়ে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় ৫জন আহত ব্রাহ্মণপাড়ায় বিদেশী মদ সহ একজন গ্রেফতার ব্রাহ্মনপাড়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে যুবক নিহত বুড়িচংয়ে চলছে উচ্চ ফলনশীল সাতটি বোরো ধানের জাত সম্প্রসারণ কার্যক্রম নির্বাচনকালীন কুসিক পরিচালনার দায়িত্ব পাচ্ছেন প্রধান নির্বাহী কর্মকর্তা রিফাতেই আশাবাদী আ’লীগ, সাক্কুর গলারকাঁটা কায়সার আওয়ামী লীগ গায়েবী সরকার, একদিন গায়েব হয়ে যাবে : কুমিল্লায় বিক্ষোভ সমাবেশে মোয়াজ্জেম হোসেন আলাল বুড়িচং সীমান্তে মাদক বিরোধী  টাস্কফোর্সের বিশেষ অভিযান বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় পতন নগরীর বারপাড়া থেকে মাদক ব্যবসায়ী আটক মুরাদনগরে বালি বোঝাই ট্রাকের ভারে ভেঙে পড়লো বেইলীব্রীজ নৌকার মাঝি রিফাত : নেটিজনদের শুভেচ্ছা কুসিকে নৌকার মাঝি রিফাত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইসির ৯ দফা নির্দেশনা

দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : স্থানীয় সরকারমন্ত্রী

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২
  • ৫৪ দেখা হয়েছে

উন্নয়নের ধারা ব্যাহত করতে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রকারীদের রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

রবিবার (১৬ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি ভবনে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ’ এলজিইডি কর্তৃক আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ যখন সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে তখন দেশ ও দেশের বাইরে ষড়যন্ত্র চলছে। দেশের উন্নয়নকে ব্যাহত, দেশের মানুষকে দরিদ্র ও ভিখারি করে রাখতেই তাদের এ ষড়যন্ত্র।

তিনি আরও বলেন, দেশ এগিয়ে যাক, দেশের মানুষ উন্নত জীবন পাক, বিশ্ব দরবারে মাথা উঁচু করে মর্যাদার আসনে আসীন হোক- এটা অনেকের সহ্য হয় না। এদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। যারা ষড়যন্ত্র করে উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করার চেষ্টা করছে, তাদের রুখে দিতে হবে।

স্থানীয় সরকারমন্ত্রী জানান, অর্থনীতির সূচক এবং শিক্ষা ও স্বাস্থ্যসহ অন্যান্য সব সূচকে প্রতিবেশীসহ অনেক দেশের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ সময় ধরে ক্ষমতায় আছে বলেই এটা সম্ভব হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ করতে সব ধরনের পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছেন তার সেই স্বপ্ন পূরণ হবেই। এজন্য জনপ্রতিনিধি, প্রকোশলী, কৃষক শ্রমিক, দিনমজুর সবাই একসঙ্গে কাজ করতে হবে।

মন্ত্রী আরও বলেন, দেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা লাভ করেছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হয়েছে। পদ্মা ব্রিজ ও মেট্রোরেলসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। সবগুলোর একসঙ্গে ফলাফল আসতে শুরু করলে অর্থনীতির ব্যাপক পরিবর্তন আসবে। চলতি বছরের মধ্যে আমাদের গড় আয় তিন হাজার ডলার ছাড়িয়ে যাবে বলেও জানান তিনি ।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহ্বায়ক হাবিবুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, এলজিইডির প্রধান প্রকৌশলী শেখ মোহম্মদ মুহসিন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

(জাগো নিউজ ২৪ ডটকম অবলম্বনে)

Last Updated on January 16, 2022 10:08 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!