বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু কুসিকের নবনির্বাচিত কাউন্সিলর বাবুল কারাগারে কুমিল্লায় আইনগত সহায়তা সেবার মান উন্নয়নে এবং সহজীকরণে বিচারকগণের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত মুরাদনগরে গাছ কাটা নিয়ে ভিন্নমত ! স্থানীয়দের দাবী সামাজিক বনায়নের, বিক্রেতার দাবী নিজের রোপন করা গাছ দাউদকান্দিতে মাদকসহ আটক যুবলীগ নেতাকে বহিস্কারের দাবিতে মানববন্ধন মুরাদনগরে ড্রেজার মেশিন জব্দ কুমিল্লার খামারিরা শঙ্কিত ভারতীয় গরুর প্রবেশ নিয়ে  দেবীদ্বারে ট্রাকের চাপায় সিএনজি অটোরিকশা চালকের মৃত্যু মুরাদনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ   দুই বছর পর কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু মুরাদনগরে ২৫ জন দুস্থ নারী পেলেন সেলাই মেশিন রিফাত বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত কর্মী : স্থানীয় সরকার মন্ত্রী কোরবানীর হাটে নির্ধারিত হাসিল প্রতি ১ টাকায় ১১ পয়সা।। কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত সকাল আটটায় নিমসারে পিকআপ চুরির ১৫ মিনিটের মধ্যে তিন জন আটক কুমিল্লায় প্রবাসী হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি

কুসিক নির্বাচনে এমপি বাহারের প্রচারণা নিয়ে হাইকোর্টের রুল

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ৮ জুন, ২০২২
  • ১২৪ দেখা হয়েছে

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন নিয়ে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের প্রচারণা না চালানোর নির্দেশনা কেন অবৈধ ও বে-আইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত আবেদনের বিষয়ে প্রাথমিক শুনানি নিয়ে বুধবার (৮ জুন) হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও কাজি জিনাত হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা।

উল্লেখ্য, এবার কুসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হলেন আরফানুল হক রিফাত। আ ক ম বাহাউদ্দিন বাহার কুমিল্লা-৬ আসনের সরকারদলীয় সংসদ সদস্য।

গত ৬ জুন আ ক ম বাহাউদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি দিয়েছিলেন কুমিল্লা সিটি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু। রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরীর কাছে এই চিঠি দেওয়া হয়।

চিঠিতে বাহাউদ্দিনের বিরুদ্ধে নির্বাচনী এলাকায় অবস্থান, দলীয় কার্যালয় ও বিভিন্ন হল ব্যবহার করে মহানগর, আদর্শ সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলার নেতাকর্মীদের নিয়ে সভা, প্রচার-প্রচারণার অভিযোগ করা হয়। একই সঙ্গে অভিযোগ আনা হয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ ও মাদরাসার প্রতিনিধিদের সঙ্গে নির্বাচনী কার্যক্রম চালানোর।

এরপর নির্বাচন কমিশন থেকে প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা না চালানোর নির্দেশনা দেওয়া হয়। ওই ‍নির্দেশনা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করা হয়। ওই আবেদন শুনানি নিয়ে এই আদেশ দেন আদালত।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আগামী ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থী, ২৭ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০৬ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯১৮। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২। পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

(জাগো নিউজ অবলম্বনে)

Last Updated on June 8, 2022 9:41 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!