বুধবার, ২৯ জুন ২০২২, ১০:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু কুসিকের নবনির্বাচিত কাউন্সিলর বাবুল কারাগারে কুমিল্লায় আইনগত সহায়তা সেবার মান উন্নয়নে এবং সহজীকরণে বিচারকগণের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত মুরাদনগরে গাছ কাটা নিয়ে ভিন্নমত ! স্থানীয়দের দাবী সামাজিক বনায়নের, বিক্রেতার দাবী নিজের রোপন করা গাছ দাউদকান্দিতে মাদকসহ আটক যুবলীগ নেতাকে বহিস্কারের দাবিতে মানববন্ধন মুরাদনগরে ড্রেজার মেশিন জব্দ কুমিল্লার খামারিরা শঙ্কিত ভারতীয় গরুর প্রবেশ নিয়ে  দেবীদ্বারে ট্রাকের চাপায় সিএনজি অটোরিকশা চালকের মৃত্যু মুরাদনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ   দুই বছর পর কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু মুরাদনগরে ২৫ জন দুস্থ নারী পেলেন সেলাই মেশিন রিফাত বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত কর্মী : স্থানীয় সরকার মন্ত্রী কোরবানীর হাটে নির্ধারিত হাসিল প্রতি ১ টাকায় ১১ পয়সা।। কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত সকাল আটটায় নিমসারে পিকআপ চুরির ১৫ মিনিটের মধ্যে তিন জন আটক কুমিল্লায় প্রবাসী হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা

সাত লাখ টাকার স্বর্ণালঙ্কারের ব্যাগটি মালিকের কাছে ফিরিয়ে দিলেন লাঙ্গলকোটের মনির

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৫৩ দেখা হয়েছে

দুবাই থেকে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে উড়োজাহাজ থেকে নেমে আসেন মনির আহমেদ। দেড় বছর আগে দুবাই গেছেন। ছুটি নিয়ে বাড়ি এসেছেন। তার বাড়ি কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার সাতবাড়িয়া এলাকায়।

গেলো ১৬ জুন বৃহস্পতিবার দুবাই ফেরত মনির স্ক্যানিং ম্যাশিনের সামনে গিয়ে দাড়ান। আনুষ্ঠানিকতা সেরে ব্যাগ নিয়ে বাড়ি আসেন। গাড়ি থেকে ব্যাগ নিয়ে বাসায় প্রবেশ করেন। বিমান বন্দর থেকে নিয়ে আসা হাতব্যাগটি খুলে দেখেন বেশ কয়েক ভরি স্বর্ণালঙ্কার। বিস্মিত মনির ব্যাগটি নেড়ে চেড়ে দেখেন একই ব্যাগ, তবে তার না। এবার পুরো ব্যাগটি খুলে দেখেন কোন ঠিকানা পাওয়া যায় কিনা।

ব্যাগটি তল্লাশী করে একটি বোডিং কার্ড, একটি স্বর্ণ ক্রয়ের রশিদ পান। পরে তিন দিনের প্রচেষ্টায় ব্যাগের প্রকৃত মালিককে খুজে পান।

আজ রবিবার (১৯ জুন) দুপুরে কুমিল্লা প্রেসক্লাবে ব্যাগের মালিক মোঃ ওয়াসিমের হাতে স্বর্ণালঙ্কারসহ ব্যাগটি তুলে দেন মনির হোসেন।

মনির হোসেন বলেন, আমি যখন এয়ারপোর্টে নেমে স্ক্যানিং মেশিনের আনুষ্ঠানিকতা সারি তখন আমার নিজের নিয়ে আসা হুবহু আরেকটি ব্যাগ নিজের মনে করে বাড়ি নিয়ে আসি। আমার নিজের ব্যাগটি এয়ারপোর্টে ফেলে আসি। তারপর টানা তিন দিন আমি বিভিন্নভাবে প্রকৃত মালিককে খোঁজার চেষ্টা করি। তার ব্যাগে রাখা বোডিং পাস ও একটি স্বর্ণক্রয়ের রশিদ পাই। সেখানে দুবাইয়ের একটি দোকানের নম্বর পাই। সেই নম্বরের সূত্র ধরে ব্যাগের মালিককে খুঁজে বের করি।

স্বর্ণালংকারসহ ব্যাগটি অক্ষত পেয়ে আপ্লুত হয়ে যান মোঃ ওয়াসিম। দুবাইতে একটি দোকানে বিক্রয়কর্মী হিসেবে কর্মরত আছেন। কয়েক বছরের জমানো টাকা দিয়ে স্ত্রী মায়ের জন্য স্বর্নালঙ্কার কিনে আনেন। ব্যাগ হারিয়ে খুব চিন্তিত ছিলেন। মন খারাপ হয়েছিলো । তিনি জানান, তার বাড়ি চট্টগ্রামের রাউজানের শমসেরনগর এলাকায়। ব্যাগটি হারানোর পর তিনি শাহ আমানত বিমানবন্দরে বহু খোঁজ করেন। তার স্ত্রী ও মায়ের মন খারাপ হয়েছিলো , তবে ওয়াসিমের মা সান্তনা দিয়েছিলেন নিজের ছেলেকে। স্ত্রী এসে বললো হয়তো এগুলো আমাদের ভাগ্য নেই। বড় বিপদ আসেলে মানুষ কিছু হারিয়ে ফেলে। বিপদ কেটে যায়। স্ত্রীর কথায় আমার মন ভালো হয় নি।

ব্যাগ পেয়ে আনন্দিত ওয়াসিম বলেন, এত ভালো মানুষ পৃথিবীতে আছে জানতাম না। মনির ভাই ব্যাগ পেয়ে তিন দিন ধরে আমাকে খুঁজেছেন। আজ আমার জন্য চার ঘন্টা ধরে অপেক্ষা করেছেন। আমি চট্টগ্রাম থেকে কুমিল্লায় গিয়ে দেখি মনির ভাই ব্যাগ নিয়ে বসে আছেন। আমি ব্যাগ হাতে নিয়ে দেখি স্বর্ণালঙ্কারসহ সব কিছু ঠিক ঠাক আছে।

Last Updated on June 19, 2022 9:38 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!