সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

তাজ বিড়ি ফ্যাক্টরির কোটিপতি নুরু মাতুব্বর এখন দোকান পাহারাদার : হাসপাতালে শয্যাশায়ী পিতার পাশে নেই সন্তানরা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৮ দেখা হয়েছে

 হাসপাতালের মেঝেতে চিকিৎসাধীন এক সময়ের কোটিপতি নুরু মাতুব্বর (ছবি সংগৃহিত) # 

অর্থ বিত্ত সুখ সবই ছিল ‘তাজ বিড়ি ফ্যাক্টরি’র মালিক নুরু মাতুব্বরের সংসার ঘিরে। জীবনে চরম পরিশ্রম করে তিল তিল করে সম্পদ জুড়িয়েছেন।  ছেলেকে লন্ডন পড়াশোনা করিয়েছেন।  মেয়েদেরকে বিয়ে দিয়েছেন সম্ভ্রান্ত পরিবারে। অর্থ সম্পদ সবই লিখে দিয়েছেন ছেলে মেয়েদের নামে। আজ কোটিপতি নুরুর কিছুই নেই। তার মানবেতর জীবন “বাবা কেন চাকর” সিনেমার কাহিনীকেও হার মানায়।

মাদারীপুরের ‘তাজ বিড়ি ফ্যাক্টরি’র মালিক এক সময়ের কোটিপতি ব্যবসায়ি নুরু মাতুব্বর (৬৫) এর পাশে নেই তার সন্তানরা। অসুস্থ হয়ে হাসপাতালে শয্যাশায়ী একসময়কার কোটিপতি নুরু মাতুব্বরকে দেখতে তার সন্তানরাও আসছেনা। অথচ নিজের সকল সম্পত্তি ছেলে-মেয়েদের নামে লিখে দিয়ে কোটিপতি নুরু মাতুব্বর চাকরি করেন অন্যের দোকান পাহারাদারের।  অসুস্থ হয়ে অসহায়ের মতো পড়ে রয়েছেন সদর হাসপাতালে।

চিকিৎসকরা বলছেন তার উন্নত চিকিৎসার প্রয়োজন। কিন্তু ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাকে নিয়ে যাবে এমন কেউ নেই। চারদিন ধরে তার খোঁজখবর নিতে কেউই হাসপাতালে আসেনি।

মাদারীপুর সদর উপজেলার ঝিকরহাটি গ্রামের নুরু মাতুব্বর চরমুগুরিয়া বাজার এলাকায় তাজ বিড়ি ফ্যাক্টরির মালিক ও কোটিপতি ব্যবসায়ী ছিলেন। তার এক ছেলে, তিন মেয়ে ও স্ত্রী রয়েছে। ১৫ বছর আগে ছেলে-মেয়েদের নিজের সকল সম্পত্তি লিখে দেন।  বেশ কয়েক বছর আগে তাজ বিড়ি ফ্যাক্টরিও বন্ধ হয়ে যায়।  এরপর থেকে ছেলে মেয়েরা আর তাদের পিতার খবর রাখে না।

জীবীকার জন্য জীবনের কঠিন সময়ে এসে সেই নুরু মাতুব্বর চরমুগুরিয়া বাজার এলাকায় যেখানে তার বিড়ি ফ্যাক্টরি ছিল সেখানকার একটি দোকানে রাতে পাহাদার হিসেবে কাজ নেন।  ওই দোকানের মালিক তাকে তিন বেলা খাবার দিতেন। আবার কখনও মানুষের বাড়িতে ঘুরে দু’বেলা খাবার খেতেন। দিন চারেক আগে খুব অসুস্থ হয়ে পড়লে তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করান স্থানীয় লোকজন।

হাসপাতালের চিকিৎসক ডা. মনিরুজ্জামান পাভেল জানালেন, নুরু মাতুব্বরকে প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। কিন্তু তার উন্নত চিকিৎসা প্রয়োজন।  আর এজন্য দুইদিন আগে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করলেও তাকে সেখানে নিয়ে যাওয়ার কেউ নেই।

এদিকে বৃহস্পতিবার একটি অনলাইন গণমাধ্যমে সংবাদ প্রচারের পর নুরু মাতুব্বরের চিকিৎসার দায়িত্ব নেয় সমাজসেবা অধিদফতর। পরে মুমূর্ষু নুরু মাতুব্বরকে দেখাশোনা করার জন্য আছিয়া আক্তার নামে একজন আয়া অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুদ্দিন গিয়াস বলেন, ‘সদর হাসপাতালে অসুস্থ অবস্থায় পড়ে থাকা বৃদ্ধের খোঁজ খবর নিতে কেউ আসে না শুনে আমি সকালে হাসাপাতালে তাকে দেখতে যাই।  তার শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়ে আসি।  একজন অসুস্থ পিতার ভরণপোষণ ও খোঁজখবর না নেয়ায় সন্তানদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 4, 2020 6:28 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!