সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

অবশেষে দখলুক্ত হলো আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত ঘর

মো. আবদুল আলিম খান, বিশেষ প্রতিনিধি, কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১৮২ দেখা হয়েছে

ছবি: ঘর দখলে রাখার বিষয়ে মাইুদ্দিনের উপস্থিতিতে ইউপি মেম্বার জাকিরকে জিজ্ঞাসাবাদ করেন ইউএনও ফৌজিয়া সিদ্দিকা #

গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় নির্মিত ঘর ফিরে পেল কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের বড়ধুশিয়া মধ্যপাড়া গ্রামের  চা বিক্রেতা মাইনুদ্দিন।দেড় বছর ধরে ঘরটি দখলে রেখেছিল ওই ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের মেম্বার জাকির হোসেন।

গত ৩ অক্টোবর অনলাইন নিউজপোর্টাল প্রতিসময় ও দৈনিক রূপসী বাংলাসহ আরো কিছু মিডিয়ায় এ সংক্রান্ত খব প্রকাম হওয়া পর উপজেলা প্রশাসন বিষয়টি খতিয়ে দেখা শুরু করে। ঘটনা ও সংবাদের সতত্য মিলে গেলে সোমবার (৫ অক্টোবর) দুপুরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবশেষে ইউপি মেম্বারের দখলে থাকা ঘরটি দখলমুক্ত করে চা বিক্রেতা গৃহহীন মাইনুদ্দিনকে বুঝিয়ে দেয়া হয়।

২০১৯-২০২০ অর্থবছরে ‘জমি আছে ঘর নাই’ প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের বড়ধুশিয়া মধ্যপাড়া গ্রামের গৃহহীন মাইনুদ্দিনের নামে একটি ঘর বরাদ্দ আসে। যথারীতি ব্রাহ্মণপাড়া উপজেলা ত্রাণ ও পুর্নবাসন অফিস বাড়িটি নির্মান কাজ শেষ করে। কিন্তু ঘরটি বুঝে পায়নি মাইনুদ্দিন।তবে ঘরটি পাওয়ার জন্য মাইনুদ্দিন স্থানীয় ইউপি মেম্বার জাকির হোসেনের সঙ্গে যোগাযোগ করে। আর তখনই ইউপি মেম্বার সাফ জানিয়ে দেয় ঘর পেতে হলে তাকে ৩০ হাজার টাকা দিতে হবে।মাইনুদ্দিন টাকা দিতে না পারায় ঘরটি দখল করে ইউপি মেম্বার জাকির নিজেই বসবাস শুরু করে।

অবশেষে মিডিয়ায় প্রকাশিত সংবাদের সূত্র ধরে সোমবার দুপুরে ব্রা‏হ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ফৌজিয়া সিদ্দিকা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী ঘটনাস্থলে গিয়ে ইউপি সদস্য জাকির হোসেনকে বাড়িটি দখল করে রাখার বিষয়টি দেখতে পায়। পরে তারা ইউপি সদস্য জাকির হোসেনকে ঘর থেকে বের করে মাইনুদ্দিনকে ঘরটি বুঝিয়ে দেন।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া সিদ্দিকা বলেন, এই ঘর অসহায় গৃহহীনদের জন্য বরাদ্দ। চা বিক্রেতা মাইনুদ্দিনের জন্য ঘরটি বরাদ্দ ছিল এবং তৈরি হয়েছে। ইউপি সদস্য জাকির হোসেন ঘরটি দখল করে রেখেছেন এ অভিযোগের ভিত্তিতে বাড়িটি উদ্ধার করতে গিয়ে দেখতে পাই ইউপি সদস্য বাড়িটিতে বসবাস করছেন। জাকির হোসেনকে ওই ঘর থেকে বের করে মাইনুদ্দিনকে তা বুঝিয়ে দেওয়া হয়েছে। সরকারি ঘর ইউপি সদস্য দখল করে রাখায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে চিঠি দেওয়া হয়েছে।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং ভিডিও খবর দেখতে  protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on October 5, 2020 2:31 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!