বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নগরভবনে মেয়র রিফাত কুমিল্লা শহরতলির চাঁনপুর মধ্যপাড়ার শাপলা বিদেশী মদসহ আটক এমপি বাহারকে সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়র রিফাত ও কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন চৌদ্দগ্রামে মোবাইল কেনা নিয়ে ছুরিকাঘাতে যুবক নিহত কুমিল্লা নগরীতে টোকেনে ঘুরে অবৈধ বাহনের চাকা মেয়র হিসেবে শপথ নিয়েছেন রিফাত -ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযোগ সড়ক না থাকায় মুরাদনগরে কালভার্ট পারাপারে বাঁশের সাঁকোই ভরসা ভয়েস মেসেজে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন নবনির্বাচিত কাউন্সিলর কিবরিয়া ও বাবু কুসিকের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ মঙ্গলবার ‘বিশ্ব বিরিয়ানি দিবস’পালন একজন মাহাথিরে পাল্টে গেছে মালয়েশিয়া আর শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাবে বাংলাদেশ : এমপি বাহার দাউদকান্দিতে দুই পিলার ভেঙে ঝুঁকিতে সেতু চান্দিনায় সংবর্ধিত হলেন পরিবেশবান্ধব মতিন সৈকত দেবিদ্বারের সম্মেলন ঘিরে রাজী-কালাম গ্রুপের দ্বন্দ্ব কুসিকের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ মঙ্গলবার অটোচালকের খুনীদের গ্রেফতার ও বিচার চায় পরিবার সুনামগঞ্জে বন্যার্তদের পাশে কুমিল্লা দোকান মালিক সমিতি মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

স্ক্যানিং মেশিনে ৪২ রোগ সনাক্তের কথিত চিকিৎসক গ্রেফতার

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ১৯০ দেখা হয়েছে

স্ক্যানিং মেশিনে রোগীর হাতের চাপ নিয়ে একটি, দুইটি নয়, ৪২ রোগ সনাক্ত করে চিকিৎসা দেয়ার নামে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন আকবর হোসেন নামে এক যুবক।

ঘটনাটি পাবনা শহরের থানাপাড়া এলাকায়।  সেখানকার একটি আটতলা ভবনের তিনটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ইউনি ওয়ার্ল্ড সার্ভিস লিমিটেড নামের প্রতিষ্ঠান খুলে রোগীদের সাথে চিকিৎসাসেবা ও রোগ নির্ণয়ের নামে নামে প্রতারণা করে আসছিলেন ওই যুবক।

বুধবার (২১ অক্টোবর) রাত ১০টার দিকে পাবনা সদর থানার পুলিশ তাকে ওই প্রতিষ্ঠান থেকে গ্রেফতার করে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকেলে তার বিরুদ্ধে পাবনা সদর থানায় মামলা দয়েরের পর তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

জানা যায়, মাদরাসা থেকে দাখিল পাস করা যুবক আকবর হোসেনের চিকিৎসাশাস্ত্রের ওপর কোনরকম প্রাতিষ্ঠানিক শিক্ষা ও সনদ না থাকা সত্ত্বেও তিনি নিজেকে সর্বরোগের বিশেষজ্ঞ চিকিৎসক বলে পরিচয় দিতেন।  আকর্ষণীয় বেতনের লোভ দেখিয়ে জামানত নিয়ে প্রায় অর্ধশত নারী-পুরুষকে তার প্রতিষ্ঠানে চাকরি দেন।  আবার রোগী আনতে পারলে সেখান থেকে কমিশন দেয়ার লোভও দেখাতেন তার প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া নারী-পুরুষদের।

চিকিৎসার ধরণ হিসেবে তিনি একটি স্ক্যানিং মেশিন কম্পিউটারের সাথে সংযুক্ত করে সেই মেশিনের ওপর রোগীর হাত রেখে ৪২টি রোগ সনাক্ত করে নিজেই প্রেসক্রিপশন দিতেন।  এভাবে সাধারণ রোগীদের কাছ থেকে চিকিৎসার নামে ৮/১০ টাকা নিতেন।

কথিত চিকিৎসক আকবরের স্ক্যানিং মেশিনের চিকিৎসায় রোগীরা সুস্থ না হওয়ার বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে।  পরে ওই প্রতিষ্ঠানে কর্মরত ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাত ১০টার দিকে পুলিশ ইউনি ওয়ার্ল্ড সার্ভিসে অভিযান চালিয়ে কথত চিকিৎসক আকবরকে আটক করে পুলিশ।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) নাসিম আহমেদ জানান, আটক আকববরর চিকিৎসাবিষয়ক কোনো ডিগ্রির সনদ নেই এবং  তার প্রতিষ্ঠোনের স্বাস্থ্য পরীক্ষা করার কোনো অনুমতিপত্রও নেই।  এ ঘটনায় সদর থানার উপপরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে এবং ওই প্রতিষ্ঠানের সাবেক স্বাস্থ্যকর্মী জাকির হোসেন বাদী হয়ে সদর থানায় প্রতারণা মামলা দায়ের করেছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on October 23, 2020 12:54 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!