রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নাচ গানে বর্ষার বন্দনা কুমিল্লা সাংস্কৃতিক জোটের কুসিক মেয়র রিফাতকে মহানগর ক্লাবের ফুলেল শুভেচ্ছা লাকসাম পৌর বিএনপির সম্মেলন কুমিল্লা শহরে করতে এসে বাধার মুখে চৈতী কালাম গ্রুপ মুরাদনগরে নারী মানবাধিকার কর্মীকে মারধরের ঘটনার মামলায় একজন আটক  ভুয়া কাবিননামায় স্ত্রী দাবী! ইংল্যান্ড প্রবাসীর সম্পদ দখলের অভিযোগ সংবাদসম্মেলনে খেলাধূলা এগিয়ে নিতে ও ভালো মানের খেলোয়াড় সৃষ্টিতে করণীয় বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে : মেয়র রিফাত মুরাদনগরে শালিসে নারী মানবাধিকার কর্মীকে মারধর ও শ্লীলতাহানি -সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই জন আটক  বিপুল ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে আবিদপুর সিটিজি যুবসমাজ ডা. মল্লিকা বিশ্বাস আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল ডিস্ট্রিক্ট চেয়ারম্যান নির্বাচিত শিক্ষার্থীদের অনিয়ম ও অপকৌশল চর্চার শিক্ষা না দেওয়ার আহ্বান উপজেলা চেয়ারম্যান টুটুলের কুমিল্লায় আইজিপি কাপ কাবাডিতে বান্দরবান চ্যাম্পিয়ন সদর দক্ষিণে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বিয়ে বাড়ির খাবার এতিমখানায় বিতরণ কুমিল্লায় ধর্ষণের অভিযোগে চাষী মামুন গ্রেফতার কুসিকের নব নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ ৪ জুলাই আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে কুভিকের মেধাবী মুখ রাসেল : কিডনি চিকিৎসায় প্রয়োজন ১৫লাখ টাকা  

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ২১৩ দেখা হয়েছে

সন্তান।বাবা-মায়ের কাছে এক অমূল্য সম্পদ।সন্তানের সুখে যেমন বাবা-মা খুশি হয় তেমনি সন্তানের কষ্টে, অসুখ-বিসুখে সবচে বেশি উদ্বিগ্ন আর দিশেহারা হয়ে উঠেন তারা। ভূমিষ্টের পর আদর মমতা আর শাসনে বেড়ে উঠে স্কুল, কলেজের গন্ডি পেরিয়ে বিশ্ববিদ্যালয়, মেডিকেল, বুয়েট বা বড় কোথায় অধ্যয়ন শেষে স্বপ্ন সফলের জন্য বাবা-মায়ের চেষ্টার কমতি থাকে না।যে সন্তান হয়তো আর এক/দুই বছর পর স্বপ্নের সিঁড়ি জয় করবে, সেই সন্তান যদি জটিল ও ব্যয়বহুল অসুখে আক্রান্ত হয়-তাহলে কেবল বাবা, মা-ই নয়, গোটা পরিবারে নেমে আসে অন্ধকার।

তেমনি এক মেধাবী তরুণ রাসেলের স্বপ্ন জয়ের গল্প থামিয়ে দিল একটি জটিল অসুখ।কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ (কুভিক) থেকে অনার্স পাশ করে মাস্টার্সে ভর্তি হওয়ার সুযোগ পায়নি সে।কারণ যখন ভর্তি হবে ওই সময়েই তার শরীরের কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করে।ধীরে ধীরে দুইটি কিডনিই কার্য ক্ষমতা হারাতে থাকে।

কুমিল্লার চান্দিনা উপজেলায় শালিখা গ্রামের হতদরিদ্র আবদুল খালেকের পুত্র  রাসেল এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।এমুহূর্তে কিডনি প্রতিস্থাপনই পারে তাকে মৃত্যুর দুয়ার থেকে ফিরিয়ে আনতে।রাসেলের মা কামরুননাহার সন্তানের জন্য নিজের শরীরের একটি কিডনি দিতে প্রস্তুত রয়েছেন।কিন্তু এ চিকিৎসায় প্রয়োজন প্রায় ১৫ লাখ টাকা।হতদরিদ্র একটি পরিবারের পক্ষে এত টাকার চিকিৎসা ব্যয় সংকুলান করা কোনভাবেই সম্ভব নয়।সন্তানের চিকিৎসার সহায়তা চেয়ে মানুষের দুয়ারে এসে দাঁড়িয়েছেন নিরুপায় বাবা-মা।

কিডনির কার্য ক্ষমতা হ্রাসের মধ্যদিয়ে একটু একটু করে ফুরিয়ে আসছে রাসেলের জীবনের গল্প।  রাসেল উচ্চ শিক্ষার পাঠ চুকিয়ে একদিন সে বড় পদে চাকরি করে নিজের মেধাকে দেশের জন্য কাজে লাগাবে, পরিবারের হাল ধরে সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনবে- সেই রাসেলের স্বপ্ন কী কফিনে রূপ নেবে? এমনটি আশা করছেন না রাসেলের মা, বাবাসহ পরিবারের কেউই।এমনকি সহপাঠিরাও।

আর তাই রাসেলের দরিদ্র বাবা-মা সন্তানের কিডনির চিকিৎসার জন্য দেশ-বিদেশের সকল হৃদয়বান দানশীল ব্যক্তির আর্থিক সহযোগিতা কামনা করেছেন।যে আর্থিক সহযোগিতা মেধাবী রাসেলকে ফিরিয়ে আনবে সবার মাঝে।আর্থিক সহযোগিতা পাঠানো যাবে রাসেলের নামের ব্যাংক হিসাবে। মো. রাসেল মিয়া, সঞ্চয়ী হিসাব নং-২০৫০১২১৬৭০০২২৩৫১৫, ইসলামী ব্যাংক, কুমিল্লা শাখা। অথবা পারসোনাল বিকাশ ০১৮৫৬৯৪৮৯৮৩, রকেট ০১৮৫৬৯৪৮৯৮৩-৬ নম্বরেও আর্থিক সাহায্য পাঠানো যাবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন

Last Updated on November 8, 2020 8:31 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!