বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নগরভবনে মেয়র রিফাত কুমিল্লা শহরতলির চাঁনপুর মধ্যপাড়ার শাপলা বিদেশী মদসহ আটক এমপি বাহারকে সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়র রিফাত ও কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন চৌদ্দগ্রামে মোবাইল কেনা নিয়ে ছুরিকাঘাতে যুবক নিহত কুমিল্লা নগরীতে টোকেনে ঘুরে অবৈধ বাহনের চাকা মেয়র হিসেবে শপথ নিয়েছেন রিফাত -ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযোগ সড়ক না থাকায় মুরাদনগরে কালভার্ট পারাপারে বাঁশের সাঁকোই ভরসা ভয়েস মেসেজে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন নবনির্বাচিত কাউন্সিলর কিবরিয়া ও বাবু কুসিকের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ মঙ্গলবার ‘বিশ্ব বিরিয়ানি দিবস’পালন একজন মাহাথিরে পাল্টে গেছে মালয়েশিয়া আর শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাবে বাংলাদেশ : এমপি বাহার দাউদকান্দিতে দুই পিলার ভেঙে ঝুঁকিতে সেতু চান্দিনায় সংবর্ধিত হলেন পরিবেশবান্ধব মতিন সৈকত দেবিদ্বারের সম্মেলন ঘিরে রাজী-কালাম গ্রুপের দ্বন্দ্ব কুসিকের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ মঙ্গলবার অটোচালকের খুনীদের গ্রেফতার ও বিচার চায় পরিবার সুনামগঞ্জে বন্যার্তদের পাশে কুমিল্লা দোকান মালিক সমিতি মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

এম রহমান এন্ড এসোসিয়েটস’র ফুলেল ভালোবাসায় সিক্ত হলেন বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ২৫৯ দেখা হয়েছে

সব বিদায় বিষাদের নয়, আনন্দেরও হয়- কুমিল্লার আদালত ভবনে এমনটিই ফুটে উঠেছিল এম রহমান এন্ড এসোসিয়েট’স আয়োজিত কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন কবিরের বিদায় সংবর্ধনার সামগ্রিক আয়োজনে।

রবিবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে দশটায় কুমিল্লার আদালত ভবনে বিদায় অনুষ্ঠান ঘিরে ফুলেল ভালোবাসায় সিক্ত হয়েছেন বিদায়ী যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন কবির। এম রহমান এন্ড এসোসিয়েটস’র প্রতিষ্ঠাতা ও সাবেক জেলা পিপি অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান লিটনের উদ্যোগে এ আয়োজনে সামিল হয় এম রহমান এন্ড এসোসিয়েটস’র সদস্যরা।বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবিরকে ফুলেল শুভেচ্ছা জানান মো. মোস্তাফিজুর রহমান লিটন, এসোসিয়েট’স সদস্য মো. শওকত আলী খান, মোশারফ হোসেন টিটু, তাপস চন্দ্র সরকার, আশফাক উদ্দিন ঝোটন ও মো. সালেহ্ উদ্দিন মোমেন প্রমুখ।

আইনজীবীদের ফুলেল ভালোবাসার জবাবে বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির বলেন, বিদায় বেলায় আইনজীবী ও আদালতের সাথে সংশ্লিষ্ট সকলের অফুরন্ত ভালোবাসায় আমি অনেক তৃপ্ত। কুমিল্লায় তিন বছরের বেশি সময়ের কর্মজীবনে আমি আমার সবটুকু সততা দিয়ে বিচার কাজ করেছি। আদালতের বিচার কাজ একটি চলমান প্রক্রিয়া। এ কর্মযজ্ঞ একেবারে শেষ হয়না। আমি চলে যাচ্ছি, আমার স্থলে যিনি আসছেন তিনিও এভাবে কাজ করে যাবেন। কুমিল্লার বিচারাঙ্গনে এক অভাবনীয় আমূল পরিবর্তন হয়েছে এটা সবাইকে দ্বিধাহীন চিত্তে স্বীকার করতে হবে। বিচার কাজে সবচেয়ে বড় সহায়ক হলেন আইনজীবীরা। আমি সকল আইনজীবীর সহযোগিতায় এ আদালতের বিচার কাজ তরান্বিত করতে পেরেছি। কুমিল্লার সকল আইনজীবীদের মধ্যে রয়েছে সু-সম্পর্ক। আদালতকে আপনারা অনেক সহযোগিতা দিয়েছেন, অনুপ্রেরণা যুগিয়েছেন।

বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির বলেন, কুমিল্লার আদালতে বিচার কার্যক্রমে গতিশীলতা আমাকে পুলকিত করেছে। কুমিল্লার বিচারাঙ্গনে নিয়োজিত সকলের ভালোবাসা, সহযোগিতা জীবনের শেষ দিন পর্যন্ত আমার মনে থাকবে। এ ভালোবাসা, সহযোগিতা কখনোই মুছে যাবার নয়। করোনা পরিস্থিতির মধ্যেও এধরণের আয়োজন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় সাবেক পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বিদায়ী বিচারককে সম্বোধন করে বলেন, আপনি লোভ-লালসার উর্ধ্বে থেকে সততা, নিষ্ঠা ও প্রজ্ঞার সঙ্গে বিচারিক দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে আপনার আন্তরিকতা ও সততা কুমিল্লার বিচারাঙ্গনে  দৃষ্টান্ত হয়ে থাকবে।। একজন প্রজ্ঞাবান বিচারকের পাশাপাশি আপনি মানবিক মনের একজন মানুষ।আপনার মানবিকতা আমাদেরকে মুগ্ধ করেছে। আপনার বিচারিক জ্ঞান আমাদের জন্য বড় পাথেয় হয়ে থাকবে। আপনার নতুন কর্মস্থল সুখময়, কর্মময় হোক।

এম রহমান এন্ড এসোসিয়েট’স আয়োজিত  বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির অর্ধশতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

এদিকে, রবিবার সকালে কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন উদ্দিন কবির ফেনীতে বদলী হওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা জানায়- বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি আব্দুল বারী সরদার বারেক ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 15, 2020 10:04 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!