বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু কুসিকের নবনির্বাচিত কাউন্সিলর বাবুল কারাগারে কুমিল্লায় আইনগত সহায়তা সেবার মান উন্নয়নে এবং সহজীকরণে বিচারকগণের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত মুরাদনগরে গাছ কাটা নিয়ে ভিন্নমত ! স্থানীয়দের দাবী সামাজিক বনায়নের, বিক্রেতার দাবী নিজের রোপন করা গাছ দাউদকান্দিতে মাদকসহ আটক যুবলীগ নেতাকে বহিস্কারের দাবিতে মানববন্ধন মুরাদনগরে ড্রেজার মেশিন জব্দ কুমিল্লার খামারিরা শঙ্কিত ভারতীয় গরুর প্রবেশ নিয়ে  দেবীদ্বারে ট্রাকের চাপায় সিএনজি অটোরিকশা চালকের মৃত্যু মুরাদনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ   দুই বছর পর কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু মুরাদনগরে ২৫ জন দুস্থ নারী পেলেন সেলাই মেশিন রিফাত বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত কর্মী : স্থানীয় সরকার মন্ত্রী কোরবানীর হাটে নির্ধারিত হাসিল প্রতি ১ টাকায় ১১ পয়সা।। কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত সকাল আটটায় নিমসারে পিকআপ চুরির ১৫ মিনিটের মধ্যে তিন জন আটক কুমিল্লায় প্রবাসী হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

মাস্ক না পরায় কুমিল্লা সদরে ৩৪ জনকে অর্থদন্ড

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ১৯৫ দেখা হয়েছে

#নগরীর টমসন ব্রীজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন ইউএনও জাকিয়া আফরিন।

মাস্ক ব্যবহার না করায় এবং স্বাস্থ্যবিধি না মানায় মঙ্গলবার (১৭ নভেম্বর) ও বুধবার (১৮ নভেম্বর) ২৩ মামলায় ৩৪ জনকে ৭ হাজার ৫০ টাকা অর্থদন্ড করেছে কুমিল্লা সদর উপজেলা প্রশাসন।
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি রক্ষায় কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদন্ড কার্যকর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিয়া আফরিন।
মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনমজুর সহ বিভিন্ন অসচেতন অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
এদিকে করোনা সংক্রমণ ঝুঁকি রোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি নগরীর বিভিন্ন বিপনী বিতানের সামনে হাতধোয়ার বেসিন কার্যকর করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। তিনি বলেন,চলমান করোনা প্রাদুর্ভাব প্রতিরোধে সর্বসাধারণকে মাস্ক পরিধান বাধ্যতামৃলক করতে মোবাইলকোর্টে অভিযান অব্যাহত থাকবে। স্বাস্থ্যবিধি রক্ষায় প্রয়োজনে নগরীর বিপনী বিতান সহ উপজেলার বিভিন্ন মার্কেটগুলিতে অভিযান চালানো হবে বলে জানান তিনি।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রশাসন কার্যালয়ের সূত্র জানান, মাস্কের উপর গণসচেতনতার লক্ষ্যে গতকাল বুধবার সকালে কুমিল্লা নগরীর টমসন ব্রীজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। এসময় ৬ মামলায় ১৭ জনকে ৫ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়। এর মধ্যে একটি প্রাইভেট মাদ্রাসাও রয়েছে। নগরীর ইপিজেড রোড এলাকার ‘আয়ডিয়াল মাদ্রাসা’ নামের ওই প্রতিষ্ঠানটি খোলা রেখে শিশু শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছিল। নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশনা দেন এবং স্বাস্থ্যবিধি না মানায় ১ হাজার টাকা জরিমানা করেন।
গত মঙ্গলবার বিকালে কুচাইতলী কুমিল্লা মেডিকেল কলেজ এলাকায় মোবাইল কোট পরিচালনা করে ১৭ টি মামলা দায়ের করেন এবং ১৭ জনকে ১ হাজার ৪৫০ টাকা জরিমানা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন জানান, ‘করোনার দ্বিতীয় ধাপ সামলাতে আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাহিরে বের না হয় ঐ দিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি। সেই সাথে অব্যবহার্য মাস্ক যাতে কেউ যত্রতত্র খুলে ফেলে না দেয়। সেই বিষয়েও কঠোরভাবে সতর্কতা অবলম্বনের জন্য সর্বসাধারণকে দিক নির্দেশনা দিচ্ছি। এছাড়া অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করছি।’

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 18, 2020 11:10 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!