সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

পিতৃপরিচয় ছাড়াই ফুটফুটে শিশুটি এলো মানসিক ভারসাম্যহীন ভিক্ষুক মায়ের কোলজুড়ে

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ১৬৩ দেখা হয়েছে

আমাদের সমাজে বিকৃতরুচির কিছু পুরুষ এমনসব কান্ড ঘটান, যা জানলে শুনলে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ জন্মায়। ধিক্কার আসে ওদের প্রতি।  আর এমন একটি ঘটনা ঘটিয়েছে রাঙ্গামাটি শহরে।

এক মানসিক ভারসাম্যহীন নারী ফুটফুটে এক কন্যা সন্তান প্রসব করেছে। কিন্তু নবজাতকের পিতা কে ? এটা মানসিক ভারসাম্যহীন ওই নারী বলতে পারছেন না। তবে ফুটফুটে সুন্দর শিশুটির পিতা তো একজন আছেনই, যিনি ওই নারীর সাথে শারীরিক সম্পর্ক স্থাপন করেছিলেন।  স্থানীয় লোকজন এঘটনায় মানসিক ভারসাম্যহীন এক নারীর সঙ্গে এ ধরনের কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন এবং অসহায় ওই নারীর সঙ্গে যে এই কাণ্ড ঘটিয়েছে তাকে ধিক্কার জানান।

মানসিক ভারসাম্যহীন এক নারী রাঙ্গামাটি শহরের রিজার্ভ মুখ এলাকার রাস্তাঘাটে ঘুরে বেড়াতেন। ভিক্ষাবৃত্তি করতেন। কখনো রাস্তার ধারে বসে থাকতেন। মানুষজন তাকে অর্থ-খাবা দিতেন। এভাবেই ওই ভারসাম্যহীন নারীর দিনকাল চলতো।  বিকৃতরুচির কোন পুরুষের লালসার শিকার হোন ওই ভারসাম্যহীন নারী। তারপর থেকে ওই নারীর শরীরে পরিবর্তন আসতে থাকে।  একপর্যায়ে সে যে অন্তসত্ত্বা হয়েছে এটা এলাকাবাসী উপলব্ধি করতে পেরে মানসিক ভারসাম্যহীন ওই নারীকে এলাকার লোকজন ভাল খাবার দিতেন।

রবিবার (৬ ডিসেম্বর) সকালেওই নারী রাস্তার ওপর ব্যথায় গড়াগড়ি করতে থাকলে স্থানীয়রা তাকে রাঙ্গামাটি হাসপাতালে নিয়ে যান।  এরপর কয়েক ঘণ্টার মধ্যে তিনি একটি ফুটফুটে কন্যা শিশুর জন্ম দেন।

শিশুটির বাবা কে তা নিয়ে কৌতুহল রয়েছে সবার মনে। তবে শিশুটিকে দত্তক নেয়ার জন্য হাসপাতালে শিশুটির দেখভাল করছেন এক নারী। তিনি জানান, আমার কোনো সন্তান নেই। এই শিশুটিকে আমি নিজের সন্তানের মতো লালন পালন করতে চাই। আমি সরকারের কাছে আমাকে এই শিশুটির দায়িত্ব দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

সমাজ সেবা অধিদফতরের রাঙ্গামাটি জেলার উপপরিচালক মো. ওমর ফারুক বলেন, ‘আমরা বিষয়টি জেনেছি। আপাতত হাসপাতালে মা ও বাচ্চা সেবা নেবেন। প্রচলিত আইন অনুযায়ী বাচ্চাটিকে দত্তক দেয়ার প্রক্রিয়া আমরা শুরু করব।’

প্রসঙ্গত, কমিল্লা শহরের কান্দিরপাড় এলাকায় একসময় শারীরিক প্রতিবন্ধি এক নারী ভিক্ষাবৃত্তি করতেন। ওই নারীও একদিন অন্তসত্ত্বা হয়েছেন। কিন্তু তার পুত্র সন্তানের পিতার পরিচয় মেলেনি। ছেলেটির বয়স এখন ২০/২২ বছর হবে। বিয়ে করে মাকে ফেলেই চলে গেছে । ওই নারী এখনো কান্দিরপাড় এলাকায় হুইল চেয়ারে ঘুরে ভিক্ষা করে জীবীকা নির্বাহ করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 7, 2020 10:17 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!