সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

ইটভাটায় চাঁদাবাজি ! সাংবাদিক নামধারি চক্র আটক

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ২১৫ দেখা হয়েছে

কখনো প্রাইভেটকার, কখনো মাইক্রোবাস ভাড়া নিয়ে তাতে অখ্যাত পত্রিকা, অনলাইন টিভির স্টিকার লাগিয়ে চাঁদাবাজির করার লক্ষ্যে ঘুরে বেড়ায় সাংবাদিক নামধারি চক্র।বিশেষ করে যেসব খাতের ব্যবসা নানা কারণে কিছুটা উনিশ-বিশ হয়ে থাকে সেখানেই হানা দেয় সাংবাদিক নামধারি চক্র। এসব খাতের মধ্যে সাংবাদিক নামধারি চক্রের বেশি আনাগোনা ঘটে ইটভাটা ও বেকারি পন্য তৈরির ফ্যাক্টরিতে।পরিবেশ অধিদপ্তরের নজরে অনিয়ম আনা হবে এমন ভয়ভীতি দেখিয়ে চক্রটি অর্থ আদায় করে থাকে।

সাংবাদিক নামধারি এমন একটি চক্রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে চট্টগ্রামের রাউজানের একটি ইটভাটার মালিক।   তাদের বিরুদ্ধে বিভিন্ন ইটভাটায় গিয়ে সাংবাদিক পরিচয়ে হুমকি দিয়ে টাকা দাবি করার অভিযোগ রয়েছে । সোমবার (২৮ ডিসেম্বর) বিকেলে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ময়মনসিংহ জেলার শাপলা থানার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০), ভালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২), একই এলাকার মাছুম হাসান (৩৫), কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেলে ইলিয়াছ মজুমদার (৫৫)। আটক হওয়া গাড়িচালক ইলিয়াছ জানান, তাকে চট্টগ্রাম নগর থেকে ভাড়া করে হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে স্টিকার লাগানো হয়।

বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, ‘সাংবাদিক পরিচয় দিয়ে টাকা দাবির ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।তাদের ব্যবহৃত মাইক্রোবাসটিও আটক করা হয়েছে।’

পুলিশ জানায়, মাইক্রোবাসের সামনে ও পেছনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলা নামের স্টিকার, মুঠোফোনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুঁলিয়ে কয়েকজন নারী-পুরুষ একাধিক ইটভাটায় গিয়ে মোটা অংকের টাকা দাবি করে। এ সময় দুটি ইটভাটা থেকে তাদের ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ পাওয়া গেছে।

সূত্র জানায়, চাঁদাবাজির এক পর্যায়ে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের একটি ইটভাটায় চাঁদা দাবির পর ইটভাটা কর্তৃপক্ষ নগদ ২ হাজার টাকা ও বিকাশে ১০ হাজার দেয় দলটিকে। কিন্তু সাংবাদিক নামধারীদের আচরণে ইটভাটা কর্তৃপক্ষের সন্দেহ হলে তাদের আটকে রেখে পুলিশকে খবর দেন। এ সময় দৈনিক বর্তমান কথা পত্রিকার সাংবাদিক পরিচয় দেয়া একজন পত্রিকার নামটি লিখতেও বানান ভুল করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on December 29, 2020 12:37 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!