সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোটে সরকারি জায়গায় বাড়ির সীমানার প্রাচীর নির্মাণের অভিযোগ ফেয়ার হসপিটালের পরিচালনা পর্ষদ দ্বন্ধে চিকিৎসাসেবা বিঘ্নিত সৌদি আরব সফরে ইমরান খান গাড়ির পতাকা, প্রটোকল সবকিছুই সাময়িক; কিন্তু বন্ধুত্বের বন্ধন চিরদিনের : সুইপার বন্ধুকে কাছে পেয়ে ফেসবুকে স্মৃতিকাতর প্রতিমন্ত্রী লালমাইয়ে সিএনজি ফিলিং স্টেশনের আগুনে পুড়ে গেছে প্রাইভেটকার এ দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ : স্বরাষ্ট্রমন্ত্রী বুড়িচংয়ে দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত আটক ইকবালের ইন্ধনদাতাকে খুঁজে বের করুন : কুমিল্লায় গয়েশ্বর রায় পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে সকলকে কাজ করতে হবে : সিনিয়র সচিব-আইসিটি বিভাগ ইকবাল ও দারোগাবাড়ি মাজারের সহকারি খাদেমসহ চারজন সাতদিনের পুলিশ রিমান্ডে কুমিল্লার ঘটনা ফেসবুক লাইভে প্রচারকারী ফয়েজের আদালতে স্বীকারোক্তি আল-কায়েদার শীর্ষ নেতা সিরিয়ায় মার্কিন ড্রোন হামলায় নিহত পোলিওমুক্ত বিশ্ব গঠনে রোটারি ইন্টারন্যাশনাল ইকবালকে কারা ব্যবহার করেছে তা উদঘাটনের দাবী নেটিজনদের মুরাদনগরে সম্পত্তি নিয়ে বিরোধ : শিক্ষকের বাড়িতে হামলা লকডাউনকে বিদায় জানালো মেলবোর্নবাসী ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে হিন্দু মহাজোট আলোচিত যুবক ইকবালকে কুমিল্লায় এনে চলছে জিজ্ঞাসাবাদ মণ্ডপে কোরআন রাখা ইকবাল অবশেষে গ্রেফতার বেগম রোকেয়া পদকপ্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর জোহরা আনিস আর নেই

বগুড়ায় যুমনা ব্যাংকের চার কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ১৪৯ দেখা হয়েছে
যমুনা ব্যাংক বগুড়া শাখার তিন কর্মকর্তাকে বৃহস্পতিবার সন্ধ্যায় দুদকের মামলায় গ্রেফতার করা হয়। সংগৃহিত ছবি

প্রায় ১৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে যমুনা ব্যাংক বগুড়া শাখার কারারুদ্ধ ব্যবস্থাপকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বগুড়ায় ৩৮১জন ঠিকাদারের কাছ থেকে ভ্যাট, সিকিউরিটি ও কমিশন বাবদ আদায় করা প্রায় ১৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওই মামলা দায়ের করা হয়।

দুদক বগুড়া শাখার সহকারী পরিচালক আমিনুল ইসলামের দায়ের করা ওই মামলায় ব্যাংকটির ৩ কর্মকর্তাকে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- যমুনা ব্যাংকের বগুড়া শাখার এক্সিকিউটিভ অফিসার রেজোয়ানুল হক প্রিন্স, রবিউল ইসলাম রবি ও অফিসার আব্দুর রউফ। সন্ধ্যার দিকে শহরের বড়গোলা এলাকায় যমুনা ব্যাংক বগুড়া শাখা থেকে তাদের গ্রেফতার করা হয়।

মামলার অপর আসামি ওই ব্যাংকের বগুড়া শাখার ব্যবস্থাপক সওগাত আরমান অন্য একটি মামলায় ২০২০ সালের ২৯ জুলাই গ্রেফতার হয়ে কারাগারে আটক রয়েছেন।

মামলার বাদী দুদক কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, ২০১৭ সালের ১৭ অক্টোবর থেকে ২০২০ সালের ২৩ জুন পর্যন্ত সরকারি উন্নয়ন প্রকল্পের টেন্ডারের বিপরীতে ৩৮১ জন ঠিকাদার ভ্যাট, মার্জিন, সিকিউরিটি এবং কমিশন বাবদ ১৫ কোটি ৮৫ লাখ ৪৩ হাজার টাকা ওই ব্যাংকে জমা করেন। তবে ব্যাংকের ব্যবস্থাপক সওগাত আরমান অপর ৩ সহযোগীকে নিয়ে তা আত্মসাত করেন। আত্মসাত করা ওই টাকার একটি অংশ সরকারের এবং অপর একটি অংশ ব্যাংকের প্রাপ্য ছিল।

দুদক কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, গ্রাহকের ১২ কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগে ২০২০ সালের ২৯ জুলাই গ্রেফতার ব্যাংকের তৎকালীন ব্যবস্থাপক সওগাত আরমানের মামলা তদন্ত করতে গিয়ে ঠিকাদারদের জমা করা ওই বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের বিষয়টি বেরিয়ে আসে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 1, 2021 12:21 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!