রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নাচ গানে বর্ষার বন্দনা কুমিল্লা সাংস্কৃতিক জোটের কুসিক মেয়র রিফাতকে মহানগর ক্লাবের ফুলেল শুভেচ্ছা লাকসাম পৌর বিএনপির সম্মেলন কুমিল্লা শহরে করতে এসে বাধার মুখে চৈতী কালাম গ্রুপ মুরাদনগরে নারী মানবাধিকার কর্মীকে মারধরের ঘটনার মামলায় একজন আটক  ভুয়া কাবিননামায় স্ত্রী দাবী! ইংল্যান্ড প্রবাসীর সম্পদ দখলের অভিযোগ সংবাদসম্মেলনে খেলাধূলা এগিয়ে নিতে ও ভালো মানের খেলোয়াড় সৃষ্টিতে করণীয় বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে : মেয়র রিফাত মুরাদনগরে শালিসে নারী মানবাধিকার কর্মীকে মারধর ও শ্লীলতাহানি -সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই জন আটক  বিপুল ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে আবিদপুর সিটিজি যুবসমাজ ডা. মল্লিকা বিশ্বাস আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল ডিস্ট্রিক্ট চেয়ারম্যান নির্বাচিত শিক্ষার্থীদের অনিয়ম ও অপকৌশল চর্চার শিক্ষা না দেওয়ার আহ্বান উপজেলা চেয়ারম্যান টুটুলের কুমিল্লায় আইজিপি কাপ কাবাডিতে বান্দরবান চ্যাম্পিয়ন সদর দক্ষিণে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বিয়ে বাড়ির খাবার এতিমখানায় বিতরণ কুমিল্লায় ধর্ষণের অভিযোগে চাষী মামুন গ্রেফতার কুসিকের নব নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ ৪ জুলাই আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ : বসন্ত বরণ হবে অনলাইনে

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৬৭ দেখা হয়েছে

কুমিল্লার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ ‘ঋতুরাজ বসন্ত আসবেই’ এই স্লোগানকে সামনে রেখে অনলাইনে বসন্ত বরণের আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করেছে। অনুষ্ঠানটি রবিবার (১৪ ফেব্রুয়ারি- পহেলা ফালগুন ১৪২৭ বঙ্গাব্দ) সকাল ১০টা থেকে ৩ ঘন্টাব্যাপি সোশ্যাল মিডিয়া এবং ইউটিউবে সরাসরি সম্প্রচার করবে ।

অনুষ্ঠানটি কলেজের ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলে একযোগে সরাসরি সম্প্রচার হবে। যেখানে কলেজের শিক্ষার্থীদের পাঠানো বিভিন্ন সাংস্কৃতিক উপস্থাপনার ভিডিও, নাচ, গান, কবিতা, ফ্যাশন শো এবং নাটিকা প্রদর্শিত হবে। ইতিমধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের রেকর্ড সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে। অনুষ্ঠানটি লাইভ স্ট্রিমিং হবে রবিবার সকাল ১০টা থেকে। পেইজ লিংক: https://www.facebook.com/Cumilla-Shikkha-Board-Govt-Model.

# কলেজে বসন্ত উৎসব উদ্বোধনের ফাইলফটো।

অনলাইন বসন্তবরণ উৎসবের সাংস্কৃতিক পর্বের সমন্বয়ক সমাজকর্ম বিভাগের প্রভাষক রেজোয়ানা আক্তার জানান, করোনা প্রাদুর্ভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পূর্বের ন্যায় এবার ক্যাম্পাস বসন্তবরণ উৎসব হচ্ছে না। তাই বলেতো বসন্ত থেমে থাকবেনা। স্বাগত জানানো হোক বা না হোক, প্রকৃতি তার উপহার দিতে ভুলবে না। তাই আমাদের সংস্কৃতিমনা অধ্যক্ষ স্যার আমাদের শিক্ষার্থীদের প্রানবন্ত রাখতে অনলাইনে বসন্ত উৎসবের আয়োজন করেছে। আশা করছি এ অনুষ্ঠান সবার জন্য বেশ উপভোগ্য হবে।

# কলেজে বসন্ত ‍উৎসবের সাংস্কৃতিক পরিবেশনার ফাইলফটো।

কলেজ অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হক বলেন, ‘বাঙালি জাতির অন্যতম উৎসব হচ্ছে পহেলা ফাল্গুনের বসন্তবরণ এবং পিঠা উৎসব। কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ প্রতি বছরই অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে আসছে। কিন্ত এবছর দেশের পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার্থে এখনই খুলছেনা শিক্ষা প্রতিষ্ঠান। তাই বাঙালি জাতির বসন্ত বরণের যে ঐতিহ্য, সেটি ধরে রাখতেই ক্ষুদ্র পরিসরে হলেও আমরা অনলাইনে এ আয়োজন করতে যাচ্ছি। আমাদের শিক্ষার্থীদেরকে একঘুয়েমি কাটাতে এই অনলাইন অনুষ্ঠান বেশ উৎসাহ যুগাবে। আশাকরি আমাদের অভিভাবকরাও সপরিবারে সানন্দ্রে ঊপভোগ করতে পারবে।

উল্লেখ্য,কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ প্রতি বছর বসন্ত ঋতুকে স্বাগত জানাতে পহেলা ফাল্গুন “বসন্ত বরণ” উৎসব পালন করে থাকে। এই বছর করোনাভাইরাস মহামারির কারণে বসন্ত আসলেও বরণ করা হচ্ছে অনলাইনে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন ধন্যবাদ

Last Updated on February 13, 2021 11:03 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!