সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

মাদকের মূলোৎপাটনে ভিন্নআঙ্গিকের কর্মপরিকল্পনা নিয়ে এগুচ্ছে কুমিল্লা পুলিশ

সাদিক মামুন
  • আপডেট টাইম সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১১ দেখা হয়েছে
মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনা নিয়ে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে বক্তব্য দেন পুলিশ সুপার ফারুক আহাম্মদ

মাদক বিরোধী অভিযানকে আরও বেগবান করতে কুমিল্লা জেলা পুলিশ সুনির্দিষ্ট কর্মকৌশল গ্রহণ করেছে। আর এ কর্মকৌশলের মধ্য দিয়ে মাত্র ৫০দিনে মাদক বিরোধী অভিযানে বেশ সাফল্য পেয়েছে জেলা পুলিশ। কুমিল্লার নবাগত পুলিশ সুপার ফারুক আহাম্মদের দিকনির্দেশনায় জেলাব্যাপী শুরু হয়েছে মাদকবিরোধী ভিন্নআঙ্গিকের অভিযান। আর এসময়ে মাদকদ্রব্যের মধ্যে এক টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রমসহ চার শতাধিক মাদক ব্যবসায়ি গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় মাদক বিরোধী অভিযান, মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ি গ্রেফতার, জেলায় মাদক প্রবণতা কমিয়ে আনা ও মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনা নিয়ে পুলিশ সুপার কার্যালয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেসব্রিফিংয়ে জানানো হয়, চলতি বছরের ২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ১হাজার ৪৬ কেটি গাঁজা, ১৮ হাজার ৪১৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৪ হাজার ৭০৫ বোতল ফেন্সিডিল, ৩১৭ লিটার দেশি মদ এবং অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে হুইস্কি, বিয়ার, বিদেশি মদ, ইস্কফ সিরাপ উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ৯২ লাখ ৬৭ হাজার টাকা। ৫০দিনের এই অভিযানে ৪৮দিনের মাথায় এক হাজার কেজি বা এক টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রম করা হয়। আর এ অভিযানে গ্রেফতার করা হয় ৪১৫জন মাদক ব্যবসায়িকে।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার ফারুক আহাম্মদ বলেন- কুমিল্লা জেলাকে মাদকমুক্ত করতে আমরা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি দুইটি লক্ষ্যকে সামনে রেখে কাজ করছি। এর একটি হচ্ছে- মাদকসেবি ও মাদক ব্যবসায়িদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা। আরেকটি হচ্ছে- আইন প্রয়োগের মাধ্যমে মাদকের চালান, ব্যবসা ও সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা।

পুলিশ সুপার আরও বলেন, ‘একটি গ্রাম থেকে একটি দেশ, মাদকমুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে আমরা মাদকের মূলোৎপাটন করার লক্ষ্যে মাদকের উৎস, মাদকের রুট ও মাদকপ্রবণ এলাকাগুলো চিহ্নিতকরণ, মাদক ব্যবসায়িদের হালনাগাদ তালিকা প্রস্তুত, মাদক স্পটগুলো চিহ্নিতকরণ এবং মাদকবিরোধী সংগঠনগুলোর ডাটাবেজ তৈরি করেছি। এধরণের কর্মপরিকল্পনা চলমান মাদক বিরোধী অভিযানকে আরও গতিশীল ও মাদকমুক্ত কুমিল্লা গঠনে বড় ভূমিকা রাখবে।

প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সজিব খান, ডিআইও-ওয়ান মাঈন উদ্দিন খানসহ জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 22, 2021 3:42 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!