বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নগরভবনে মেয়র রিফাত কুমিল্লা শহরতলির চাঁনপুর মধ্যপাড়ার শাপলা বিদেশী মদসহ আটক এমপি বাহারকে সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়র রিফাত ও কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন চৌদ্দগ্রামে মোবাইল কেনা নিয়ে ছুরিকাঘাতে যুবক নিহত কুমিল্লা নগরীতে টোকেনে ঘুরে অবৈধ বাহনের চাকা মেয়র হিসেবে শপথ নিয়েছেন রিফাত -ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযোগ সড়ক না থাকায় মুরাদনগরে কালভার্ট পারাপারে বাঁশের সাঁকোই ভরসা ভয়েস মেসেজে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন নবনির্বাচিত কাউন্সিলর কিবরিয়া ও বাবু কুসিকের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ মঙ্গলবার ‘বিশ্ব বিরিয়ানি দিবস’পালন একজন মাহাথিরে পাল্টে গেছে মালয়েশিয়া আর শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাবে বাংলাদেশ : এমপি বাহার দাউদকান্দিতে দুই পিলার ভেঙে ঝুঁকিতে সেতু চান্দিনায় সংবর্ধিত হলেন পরিবেশবান্ধব মতিন সৈকত দেবিদ্বারের সম্মেলন ঘিরে রাজী-কালাম গ্রুপের দ্বন্দ্ব কুসিকের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ মঙ্গলবার অটোচালকের খুনীদের গ্রেফতার ও বিচার চায় পরিবার সুনামগঞ্জে বন্যার্তদের পাশে কুমিল্লা দোকান মালিক সমিতি মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

‘ভালো থাকিস বন্ধু’ : কুমিল্লায় স্কুল-কলেজের ৯৭-৯৯ ব্যাচের মিলনমেলা

দেলোয়ার হোসেন জাকির (অতিথি রিপোর্টার)
  • আপডেট টাইম সোমবার, ১ মার্চ, ২০২১
  • ২৪৩ দেখা হয়েছে

স্কুল আর কলেজ জীবনের বর্ণিল সময় পার করে র্দীঘ দিনের বিরতি।এরমধ্যে প্রায় ২২/২৩ বছরে একেকজন একেক পেশায়।একসঙ্গে শহরের স্কুল কলেজে লেখাপড়া করলেও জীবন-জীবিকা বা পেশার টানে ছন্নছাড়া হয়ে পড়ে একসাথে-এক ব্যাচে থাকা সহপাঠিরা।

কুমিল্লা শহরের স্কুল ও কলেজ হতে ১৯৯৭ সনে এসএসসি এবং ১৯৯৯ সানে এইচএসসি ব্যাচের ছাত্রবন্ধুরা একত্রিত হওয়ার আনন্দ যেন বাঁধভাঙ্গে শুক্রবারের দিনটিতে।কুমিল্লার ঐতিহাসিক ধর্মসাগর পাড়ে ৯৭-৯৯ ব্যাচের  দুই শতাধিক বন্ধুর মিলনমেলা মনে করিয়ে দিল সেই স্কুলের মাঠ আর কলেজ প্রাঙ্গনের কথা।

র্দীঘ দিন পর একসাথে এক ব্যাচের বন্ধুদের মিলনে আনন্দ ছিলো আকাশ ছোঁয়া। শিক্ষা জীবন শেষে অনেকই আছেন নিজেস্ব পেশায়। আবার সংসারে ব্যস্ত। বহুদিন পর দেখা সহপাঠিকে বুকে জড়িয়ে বন্ধুত্বের উচ্ছ্বাস যেমন প্রকাশ পেয়েছে, তেমনি স্কুল-কলেজ জীবন হারিয়ে ফেলার একটা দীর্ঘশ্বাসও বিরাজ করেছে। মনে হয় সেই চিৎকার চেঁচামেচি, শ্রেণি কক্ষের দুষ্টুমী-আর মাঠের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত ছুটে যাওয়ার কথা।

সকাল থেকে বিকেল পর্যন্ত আড্ডা, হই-হুল্লুড় নাচে-গানে মেতে ছিল সকল সহপাঠিরা। স্কুল কলেজ জীবনের স্মৃতি রোমন্থনে কেটেছে বেলা।  ৯৭-৯৯ ব্যাচের কিছু উদ্যোগী বন্ধুদের প্রচেষ্টায় দীর্ঘদিন পর স্কুল-কলেজ জীবনের বন্ধুদের সাথে দেখা করা আর কথা বলার সুযোগ হয়েছে। আর প্রতিবছর এমন আনন্দের মিলমেলায় সবাই যাতে একত্রিত হতে পারে এ প্রচেষ্টাও অব্যাহত থাকবে বলে জানাল ৯৭-৯৯ ব্যাচের আয়োজকরা। শেষ বেলায় একে অপরকে জড়িয়ে কেউবা হাতি নাড়িয়ে বললো-‘ভালো থাকিস বন্ধু’।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 1, 2021 11:30 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!