সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুত্রে গাঁথা : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ১০৩ দেখা হয়েছে

শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেছেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জয় বাংলার মূলমন্ত্র সেদিন মুক্তিকামি বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিল। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের চেতনায় উজ্জীবিত হয়ে সকল অপশক্তিকে পরাজিত করতে হবে। বঙ্গবন্ধুর উজ্জীবনী শব্দায়ন সেদিন বাঙালি জাতিকে প্রবঞ্চক পাকিস্তানী গোষ্টির বিরুদ্ধে মুক্তির সংগ্রামে ধাবিত করেছিল। ৭ মার্চ আমাদের একটাই দাবি হওয়া উচিত, ‘কোনো মৌলবাদী, উগ্রবাদী শক্তি যাতে মাথা চাড়া দিয়ে উঠতে না পারে। এজন্য সকলে একসঙ্গে মিলেমিশে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে তুলতে এসব অপশক্তিকে চিরতরে উৎখাত করতে হবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনের লক্ষ্যে রবিবার শিক্ষাবোর্ড প্রাঙ্গণে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পনের পর আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

দিবসটি পালন উপলক্ষে শিক্ষাবোর্ডের পক্ষ থেকে বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রবিবার ভোরে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম এর নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এরপর বোর্ড প্রাঙ্গনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বোর্ড ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম সহ বোর্ড কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এরপর চেয়ারম্যান বোর্ডের সকল কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে বোর্ড ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার পরিদর্শন করেন। বাদ জোহর বোর্ড জামে মসজিদে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও তাঁর পরিবার সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। বোর্ড ক্যাম্পাসে দিনব্যাপী মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মার্চ -এর ভাষণ।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ছালাম আরও বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। তাঁর নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিনত হয়েছে। মানুষ এখন ঘওে বসেই রাষ্ট্রীয় সেবা পাচ্ছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থেকে একনিষ্ঠভাবে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ বলেন, ‘ভিশন ২০৪১’ বাস্তবায়ন করতে হলে আমাদের বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে কাজ করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মেকে সুখে-শান্তিতে রাখতে উন্নত সমৃদ্ধিশীল বাংলাদেশ গড়ে তুলতে ‘ভিশন ২০৪১ ’ হাতে নিয়েছেন। যে প্রকল্পের সুফল আগামী প্রজন্ম ভোগ করবে। দেশের সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাহলে আমরা আমাদের দেশকে আরও এগিয়ে নিতে পারবো।

এ সময়আরও বক্তব্য রাখেন ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী। বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম, কর্মচারী সমিতির সভাপতি মো: আবদুল খালেক।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on March 7, 2021 11:09 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!