বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নগরভবনে মেয়র রিফাত কুমিল্লা শহরতলির চাঁনপুর মধ্যপাড়ার শাপলা বিদেশী মদসহ আটক এমপি বাহারকে সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়র রিফাত ও কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন চৌদ্দগ্রামে মোবাইল কেনা নিয়ে ছুরিকাঘাতে যুবক নিহত কুমিল্লা নগরীতে টোকেনে ঘুরে অবৈধ বাহনের চাকা মেয়র হিসেবে শপথ নিয়েছেন রিফাত -ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযোগ সড়ক না থাকায় মুরাদনগরে কালভার্ট পারাপারে বাঁশের সাঁকোই ভরসা ভয়েস মেসেজে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন নবনির্বাচিত কাউন্সিলর কিবরিয়া ও বাবু কুসিকের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ মঙ্গলবার ‘বিশ্ব বিরিয়ানি দিবস’পালন একজন মাহাথিরে পাল্টে গেছে মালয়েশিয়া আর শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাবে বাংলাদেশ : এমপি বাহার দাউদকান্দিতে দুই পিলার ভেঙে ঝুঁকিতে সেতু চান্দিনায় সংবর্ধিত হলেন পরিবেশবান্ধব মতিন সৈকত দেবিদ্বারের সম্মেলন ঘিরে রাজী-কালাম গ্রুপের দ্বন্দ্ব কুসিকের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ মঙ্গলবার অটোচালকের খুনীদের গ্রেফতার ও বিচার চায় পরিবার সুনামগঞ্জে বন্যার্তদের পাশে কুমিল্লা দোকান মালিক সমিতি মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

বিএনপির ৪৩ বছরের রাজনীতি ছেড়ে মুজিব আদর্শে অনুপ্রাণিত হয়ে আ.লীগে যোগদান

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ১৭৮ দেখা হয়েছে

বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়েছেন ৭০ বছর বয়সী মিজানুর রহমান ভূইয়া।তিনি দীর্ঘ ৪৩ বছর বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন।মুজিব শতবর্ষে ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তির কালজয়ী এই সময়ে আওয়ামী লীগের রাজনীতি সাথে নিজেকে জড়াতে পেরে গর্ববোধ করছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার উত্তর সিদলাই গ্রামের মিজানুর রহমান ভূইয়া।

ব্রাহ্মণপাড়া উপজেলার উত্তর সিদলাই গ্রামে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মরহুম আঃ লতিফ ভূইয়ার বাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত গত ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে আওয়ামী লীগে যোগদান করেন মিজানুর রহমান ভূইয়া।এসময় ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল বারী, সাংগঠনিক সম্পাদক মো. আমিনুল ইসলাম সুজনসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ মিজানুর রহমান ভূইয়াকে ফুল দিয়ে বরন করে নেন।

দীর্ঘ ৪৩ বছর বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত থাকার পর বয়সের এই প্রান্তে এসে আওয়ামী লীগের রাজনীতিতে কেন সম্পৃক্ত হলেন- এবিষয়ে দলটিতে যোগদান করে প্রতিক্রিয়া ব্যক্ত করে মিজানুর রহমান ভূইয়া বলেন- আমার চাচা মরহুম আবদুল লতিফ ভূইয়া জাতির পিতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। অথচ আমার দুর্ভাগ্য আমি এই বাড়ির সন্তান হয়ে মুজিব আদর্শ থেকে বঞ্চিত ছিলাম।  চাওয়া পাওয়ার রাজনীতি আমি কোনদিনই করিনি।  ঘোড়াষাল তাপবিদ্যুৎ কেন্দ্রে  ৩৮ বছর কর্মরত ছিলাম৷ ৪৩ বছর বিএনপির রাজনীতি করেছি।  কিন্তু গণতন্ত্রের চর্চা দেখিনি। বর্তমানে বিএনপিতে যা হচ্ছে তাতে করে কোন রাজনীতি সচেতন মানুষ এই দলটি করতে চাইবে না।  আর এসব কারণেই দলটির প্রতি আমার অনীহা।

আর আমি যেহেতু রাজনীতি পছন্দ করি তাই স্বাধীনতার স্বপক্ষের দল আওয়ামী লীগকেই এই বয়সে এসে বেছে নিলাম। কারণ যে মাটিতে আমি মিশে যাব এই মাটির সন্তানই বঙ্গবন্ধু। যিনি আমাদেরকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তির স্বাদ এনে দিলেন, স্বাধীনতা এনে দিলেন, লাল সবুজের পতাকা এনে দিলেন সেই মহান নেতা বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগের একজন নগন্য কর্মী হিসেবে আজ নিজেকে গর্বিত মনে করছি।  বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে যে বাংলাদেশ উন্নয়নশীল দেশের তালিকায় স্থান পেয়েছে সেই নেত্রীর দল আওয়ামী লীগ করার সুযোগ হওয়ায় নিজেকে আরও গর্বিত মনে করছি। যতোদিন বাঁচবো বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দলের জন্য মনপ্রাণ দিয়ে কাজ করে যাবো।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 20, 2021 8:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!