সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

কুমিল্লা নগরীতে জেলা পুলিশের উদ্যোগে করোনা প্রতিরোধমঞ্চ : চলছে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক প্রচারণা

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ২৭৯ দেখা হয়েছে
# কুমিল্লা নগরীতে পুলিশ সুপার ফারুক আহমেদের নেতৃত্বে করোনা প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি।

মাস্ক পরার অভ্যেস-করোনামুক্ত বাংলাদেশ, বেড়ে যাচ্ছে করোনা-মাস্ক পরতে ভুলবনা, বেড়ে যাচ্ছে করোনা-হাত ধুতে ভুলবনা, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতন হোন, কোভিড থেকে সাবধান-তিন ফুট দুরত্বই সমাধান…এ জাতীয় অসংখ্য শ্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ প্রতিরোধে কুমিল্লায় জেলা পুলিশের উদ্যোগে র‌্যালি, মাস্ক বিতরণ, মাইকিং করে সচেতনতা সৃষ্টিসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

# করোনা প্রতিরোধমঞ্চে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার ফারুক আহমেদ।

রবিবার (২১ মার্চ) সকাল ১১টায় পুলিশ সুপার ফারুক আহমেদের নেতৃত্বে ‌র‌্যালিটি কুমিল্লা পুলিশ লাইন্স মোড় থেকে নগরীর ঝাউতলা, বাদুরতলা সড়ক হয়ে কান্দিরপাড় পূবালী চত্বরে করোনা প্রতিরোধমঞ্চে এসে শেষ হয়। র‌্যালিতে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা অংশ নেন।

পরে করোনা প্রতিরোধ মঞ্চে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আমীর আলী চৌধুরী।

# সচেতনতামূলক সভায় স্বাগত বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর তৃপ্তীশ চন্দ্র ঘোষ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ও ময়নামতি মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর তৃপ্তীশ চন্দ্র ঘোষ।বক্তব্যে তিনি বলেন, করোনা প্রাদুর্ভাব আবার বেড়েছে। একই সঙ্গে মানুষের মধ্যে অসচেতনতাও বেড়েছে।  আমরা শুরু থেকে বলে আসছি মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। ভ্যাকসিন নিলেও মাস্ক ব্যবহার ও সামাজিক দুরত্ব বজায়সহ স্বাস্থ্যবিধির সবটাই মানতে হবে।  এই টিকা কতদিন পর্যন্ত শরীরে কাজ করবে এটা জানা যায়নি। হয়তো প্রতিবছরই আলাদাভাবে আমাদের বুস্টার ডোজ নিতে হবে। তাই আমরা আবারও জোর দিয়ে বলবো করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, করোনা মহামারির ভয়াবহতা এখনো চলমান। ভয়-শঙ্কার মধ্যেই জীবিকার তাগিদে ছুটছে মানুষ। কিন্তু ইদানিং মানুষের মধ্যে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি না মানার একটা প্রবনতা লক্ষ্য করা যাচ্ছে। যা করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমন বাড়িয়ে দিচ্ছে। এ অবস্থায় আমাদের সকলকে সচেতন হতে হবে।  মাস্ক পরাটা বাধ্যতামূলক করা হয়েছে।  আমরা এটার শতভাগ বাস্তবায়ন চাই। আর তাই কুমিল্লা জেলা পুলিশ করোনা প্রতিরোধে সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে নগরীর কান্দিরপাড়ে করোনা প্রতিরোধ স্থায়ী মঞ্চ স্থাপন করা হয়েছে। সাধারণ মানুষের মধ্যে যারা মাস্ক ব্যবহার করছেন না তাদের বুঝিয়ে সচেতন করা এবং বিনামূল্যে মাস্ক বিতরণ ও মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে চলে এজন্য সার্বক্ষণিক প্রচারণা চলবে করোনা প্রতিরোধ মঞ্চ থেকে।

পুলিশ সুপার বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন শপিং মল ও দোকানপাট, বাসস্ট্যান্ড এবং রেলস্টেশনে মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করার লক্ষ্যেও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে।

সচেতনতামূলক আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) নাজমুল হাসান, নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, জাতীয় মহিলা সংস্থা কুমিল্লা জেলা সভাপতি নারীনেত্রী পাপড়ি বোসসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে নগরীতে মাস্ক না পরে বের হওয়া মানুষের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 21, 2021 6:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!