বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় শিক্ষার্থী-সাংবাদিক-পুলিশসহ অর্ধশতাধিক আহত চট্টগ্রামে কোটা বিরোধী আন্দোলনে নিহত শ্রমিক ফারুকের লাশ কুমিল্লায় দাফন র‌্যাবের অভিযানে কুমিল্লার চৌদ্দগ্রামে এলজি সহ সন্ত্রাসী গ্রেফতার ‘তরী বাংলাদেশ’ বিজয়নগর উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠন টাকাও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে দুই ছিনতাইকারী গ্রেফতার জোড়া খুনের মামলায় ছয় জনের মৃত্যুদণ্ড সাত জনের যাবজ্জীবন উপজেলা পরিষদ এসোসিয়েশন কুমিল্লার নতুন কমিটির নেতৃত্বে ইউনুস ভূইয়া ও টুটুল কুমিল্লার মেঘনায় ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প সমন্বয়কের পাঁচ বছরের জেল ও জরিমানা কুমিল্লা ডিবি পুলিশের অভিযানে গাঁজা সহ তিন মাদক ব্যবসায়ী আটক আওয়ামী লীগ জনগণের দল : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি মুরাদনগরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার চান্দিনায় ব্রিজের নির্মাণ কাজের ধীরগতিতে ভোগান্তি চরমে বরুড়ায় মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের ওপর হামলার স্থান এখন ‘ছাত্র আন্দোলন চত্বর’ কবি নজরুলের সৃষ্টিশীল কর্ম আমাদের চলার পথে প্রেরণা যুগিয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী কুমিল্লা ডিবি পুলিশের অভিযানে চার মাদক ব্যবসায়ী গ্রেফতার মুরাদনগরে সাপের কামড়ে প্রাণ গেল কৃষকের গণিতে দক্ষতার দুয়ার খুলে দিবে নিয়মিত অনুশীলন নাঙ্গলকোটে আরবি পড়তে গিয়ে পাঁচ বছরের কন্যাশিশু ধর্ষণের শিকার মুরাদনগরের ব্যবসায়ী ফারুক হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড

বিশ্বের যেকোনো নির্বাচনে কিছুটা সমস্যা আছে : স্থানীয় সরকারমন্ত্রী

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ২৪ মে, ২০২৩
  • ১১০ দেখা হয়েছে

নির্বাচন নিয়ে কিছু বিতর্ক থাকবেই বলে মন্তব্য করে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিশ্বের যেকোনো নির্বাচনে কিছুটা সমস্যা আছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত বা বাংলাদেশে হোক সবজায়গায়ই সমস্যা আছে। কোথাও একটু বেশি কোথাও একটু কম। আমাদের এখানে আগে নির্বাচনে অনেক ধরনের নাশকতা হতো, মারধরের ঘটনা ঘটতো। কিন্তু এখন একটা সহনীয় জায়গায় থাকবে। স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

বুধবার (২৪ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে জাতিসংঘের প্রতিনিধিদল। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তাজুল ইসলাম।

সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, দলীয় মনোনয়ন অনেকেই চান। একজনকে মনোনয়ন দেওয়া হয়। কখনো কখনো যিনি সংসদ সদস্য আছেন তিনি আবার মনোনয়ন পেতে পারেন, নাও পেতে পারেন এটি দলের সিদ্ধান্ত।

 

তাজুল ইসলাম বলেন, গত নির্বাচনে যুক্তরাষ্ট্রের নির্বাচনে বিতর্ক আছে। নির্বাচন নিয়ে বিতর্ক কিছু থাকবেই, তবে তা কমানোর চেষ্টা করা উচিত। নির্বাচনে সংঘাত আগের তুলনায় কমেছে। তারপরও আমাদের বিতর্ক আছে। তবে অর্জনগুলো স্বীকার করতে হবে।

 

জাতিসংঘের প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গা বিষয়ে তারা কথা বলেছেন। জাতিসংঘ ও প্রভাবশালী দেশগুলো চেষ্টা করছে যাতে এ সমস্যা দ্রুত সমাধান হয়। এছাড়া রোহিঙ্গাদের জন্য অর্থ সহায়তায় কিছুটা তারতম্য হতে পারে, সে বিষয়ে তারা সচেতন আছেন। এ বিষয়টা তারা গুরুত্ব দেন, সেজন্যই তারা রোহিঙ্গা ক্যাম্প ভিজিট করেছেন। রোহিঙ্গা প্রত্যাবাসনে আইনগত সহায়তা ও তাদের স্বদেশে ফিরে যাওয়ার জন্য মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করছেন তারা।

 

মন্ত্রী বলেন, আজকের বৈঠকে কোনো বিনিয়োগ নিয়ে আলোচনা হয়নি। আমাদের এখানে মানবাধিকারের অবস্থা, আমাদের সেফটি সিকিউরিটি কেমন সেটি নিয়ে আলোচনা হয়েছে। আগে এক সময় ঢাকার রাস্তায় সন্ধ্যার পর কোনো মেয়ে বের হতো পারতেন না। এখনকার অবস্থা ভিন্ন, এ পরিবর্তনের কারণ জানতে চেয়েছেন তারা। আমি বলেছি, এটা শুধু একটি নির্দেশনায় হয়নি। সেসব অজর্নের জন্য আমাদের কাজ করতে হয়েছে। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর অনেকগুলো টেলিভিশন চ্যানেল আসায় আমাদের অনেক ছেলে-মেয়েরা সংবাদমাধ্যমে কাজ করার সুযোগ পেয়েছে।

 

ডেঙ্গু প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ডেঙ্গু প্রাদুর্ভাব দেখা দেবে সেটি একটি চলমান প্রক্রিয়া। জানুয়ারি মাসে আমরা প্রথম মিটিং করেছি। সেখানে ডেঙ্গু মোকাবিলায় যেসব প্রস্তুতি দরকার তা নেওয়া হয়েছে। সিঙ্গাপুর ৫০ লাখ লোকের দেশ, সেখানে আমাদের চেয়ে আক্রান্ত বেশি, মালয়েশিয়া আড়াই লাখ আক্রান্ত ছিল, ফিলিপাইনে তিন লাখের কাছাকাছি ছিল। গতবারের পরিসংখ্যানটা আমরা কাছে এখন নেই। বাংলাদেশের অবস্থা অনেক ভালো।

(জাগোনিউজ২৪ অবলম্বনে)

Last Updated on May 24, 2023 6:48 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102