শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

বিশ্বের যেকোনো নির্বাচনে কিছুটা সমস্যা আছে : স্থানীয় সরকারমন্ত্রী

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ২৪ মে, ২০২৩
  • ৯০ দেখা হয়েছে

নির্বাচন নিয়ে কিছু বিতর্ক থাকবেই বলে মন্তব্য করে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিশ্বের যেকোনো নির্বাচনে কিছুটা সমস্যা আছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত বা বাংলাদেশে হোক সবজায়গায়ই সমস্যা আছে। কোথাও একটু বেশি কোথাও একটু কম। আমাদের এখানে আগে নির্বাচনে অনেক ধরনের নাশকতা হতো, মারধরের ঘটনা ঘটতো। কিন্তু এখন একটা সহনীয় জায়গায় থাকবে। স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

বুধবার (২৪ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে জাতিসংঘের প্রতিনিধিদল। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তাজুল ইসলাম।

সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, দলীয় মনোনয়ন অনেকেই চান। একজনকে মনোনয়ন দেওয়া হয়। কখনো কখনো যিনি সংসদ সদস্য আছেন তিনি আবার মনোনয়ন পেতে পারেন, নাও পেতে পারেন এটি দলের সিদ্ধান্ত।

 

তাজুল ইসলাম বলেন, গত নির্বাচনে যুক্তরাষ্ট্রের নির্বাচনে বিতর্ক আছে। নির্বাচন নিয়ে বিতর্ক কিছু থাকবেই, তবে তা কমানোর চেষ্টা করা উচিত। নির্বাচনে সংঘাত আগের তুলনায় কমেছে। তারপরও আমাদের বিতর্ক আছে। তবে অর্জনগুলো স্বীকার করতে হবে।

 

জাতিসংঘের প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গা বিষয়ে তারা কথা বলেছেন। জাতিসংঘ ও প্রভাবশালী দেশগুলো চেষ্টা করছে যাতে এ সমস্যা দ্রুত সমাধান হয়। এছাড়া রোহিঙ্গাদের জন্য অর্থ সহায়তায় কিছুটা তারতম্য হতে পারে, সে বিষয়ে তারা সচেতন আছেন। এ বিষয়টা তারা গুরুত্ব দেন, সেজন্যই তারা রোহিঙ্গা ক্যাম্প ভিজিট করেছেন। রোহিঙ্গা প্রত্যাবাসনে আইনগত সহায়তা ও তাদের স্বদেশে ফিরে যাওয়ার জন্য মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করছেন তারা।

 

মন্ত্রী বলেন, আজকের বৈঠকে কোনো বিনিয়োগ নিয়ে আলোচনা হয়নি। আমাদের এখানে মানবাধিকারের অবস্থা, আমাদের সেফটি সিকিউরিটি কেমন সেটি নিয়ে আলোচনা হয়েছে। আগে এক সময় ঢাকার রাস্তায় সন্ধ্যার পর কোনো মেয়ে বের হতো পারতেন না। এখনকার অবস্থা ভিন্ন, এ পরিবর্তনের কারণ জানতে চেয়েছেন তারা। আমি বলেছি, এটা শুধু একটি নির্দেশনায় হয়নি। সেসব অজর্নের জন্য আমাদের কাজ করতে হয়েছে। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর অনেকগুলো টেলিভিশন চ্যানেল আসায় আমাদের অনেক ছেলে-মেয়েরা সংবাদমাধ্যমে কাজ করার সুযোগ পেয়েছে।

 

ডেঙ্গু প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ডেঙ্গু প্রাদুর্ভাব দেখা দেবে সেটি একটি চলমান প্রক্রিয়া। জানুয়ারি মাসে আমরা প্রথম মিটিং করেছি। সেখানে ডেঙ্গু মোকাবিলায় যেসব প্রস্তুতি দরকার তা নেওয়া হয়েছে। সিঙ্গাপুর ৫০ লাখ লোকের দেশ, সেখানে আমাদের চেয়ে আক্রান্ত বেশি, মালয়েশিয়া আড়াই লাখ আক্রান্ত ছিল, ফিলিপাইনে তিন লাখের কাছাকাছি ছিল। গতবারের পরিসংখ্যানটা আমরা কাছে এখন নেই। বাংলাদেশের অবস্থা অনেক ভালো।

(জাগোনিউজ২৪ অবলম্বনে)

Last Updated on May 24, 2023 6:48 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102