মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে

ঈদ যাত্রায় ভোগান্তি নিরসনে মহাসড়কে কুমিল্লার ডিসি-এসপি

সোহেল রানা, চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৬৩ দেখা হয়েছে

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপন করতে ঘরমুখো মানুষেরা যাতে নির্বিঘ্নে বাড়িতে ফিরতে এবং সড়কপথে যানজটের কারণে যেন ভোগান্তিতে পড়তে না হয় সেজন্য যানবাহনের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে মহাসড়কে নেমেছেন কুমিল্লার ডিসি-এসপি।

 

ঢাকা থেকে বন্দর নগরী চট্টগ্রামসহ অন্তত ১০ জেলার যানবাহন চলাচলের ব্যস্ততম মহাসড়ক হচ্ছে কুমিল্লা অংশ ঢাকা চট্টগ্রাম মহাসড়ক। আর দেশের লাইফ লাইন খ্যাত ব্যস্ততম মহাসড়ক দিয়ে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ রাখতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান ও জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।

 

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের চান্দিনা বাসস্ট্যান্ডসহ যানজটের গুরুত্বপূর্ণ স্পট পদুয়ার বাজার বিশ্বরোড, ক্যান্টনমেন্ট, চান্দিনা, মাধাইয়া, ইলিয়টগঞ্জ, গৌরিপুর,দাউদকান্দি টোলপ্লাজা পরিদর্শন করেন কুমিল্লার ডিসি-এসপি।

 

পরে সাংবাদিকদের জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, আমরা ঈদ যাত্রা কে একেবারে নির্বিঘ্ন ও যানজট মুক্ত করতে আজকে থেকে আমাদের সকল পর্যায়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, হাইওয়ে পুলিশ, স্বেচ্ছাসেবী যারা আছেন সকলেই আমাদের পরিকল্পনা অনুযায়ী কাজ করবে।

 

জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন- আমরা হাইওয়ে সচল রাখতে চাই। কোন অবস্থাতে যাতে অচল না হয়। অচল থাকার সম্ভাব্য কারণগুলো আমরা ঘুরে দেখছি এবং সকলের সহযোগিতায় কিছু সমস্যা সনাক্ত করতে পেরেছি। যেমন অবৈধ মারুতি রাস্তা দখল করে রেখে যাত্রী উঠানামা করায়। সে কাজটা যাতে না করতে পারে আমরা সেটা দেখছি।

পুলিশ সুপার আরো বলেন, ট্রান্সপোর্ট ব্যবসার সাথে যারা জড়িত তাদের দায়িত্বে যেখানে তাদের গাড়ি দাঁড়ানোর কথা তা মেনটেন করে যাতে যানজট মুক্ত রাখে।
এছাড়াও ঘরমুখো মানুষের গন্তব্য যাওয়ার বিষয়টি মাথায় নিয়ে সরকারের সর্বোচ্চ লেভেল থেকে শুরু করে আমাদের ঈদ পর্যায়ে সকলে সচেষ্ট। শুধুমাত্র ট্রাফিক ম্যানেজমেন্ট না, স্মুথ গাড়ির মুভমেন্টের পাশাপাশি জনসাধারণের নিরাপত্তার কথা মাথায় নিয়েও আমরা আমাদের পুলিশের পক্ষ থেকে পরিকল্পনা সাজিয়েছি। হাইওয়েগুলোতে পর্যাপ্ত পরিমাণ পেট্রোল দেওয়া হয়েছে। প্রত্যেকটা পয়েন্টে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশ কাজ করছে।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২৩১ কিলোমিটার সড়ককে ভোগান্তিমুক্ত রাখতে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা উদ্যাগ।

কুমিল্লা রিজিয়নে হাইওয়ে পুলিশের তথ্যমতে, সেক্টর থাকবে ২টি ও সাব সেক্টর ২১টি, মোবাইল ডিউটি থাকবে ৩৪টি, পিকেট ডিউটি ১৫টি, কুইক রেসপন্স টিম মোটরসাইকেলযোগে থাকবে ১৫টি, পিকআপ যোগে থাকবে ১৫টি, স্ট্রাইকিং রিজার্ভ ১টি, রেকার ডিউটি সরকারি ৫টি ও বেসরকারি ৬টিসহ সর্বমোট ১১টি, অ্যাম্বুলেন্স ডিউটি ২টি, কন্ট্রোলরুম ১টি, অস্থায়ী কন্ট্রোলরুম বা ওয়াচ টাওয়ার থাকবে ৩৫টি। এভাবে সকল পদের সর্বমোট ৬৮০ জন পুলিশ ও ৩৫০ জন কমিউনিটি পুলিশিং সদস্য সার্বক্ষণিক মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে মহড়া দিবে।

 

এ বিষয়ে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার শামসুল হক সরকার বলেন, কুমিল্লা অঞ্চলের মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কগুলোতে কিছুটা যানজট রয়েছে। তবে এবার ঈদে নির্বিঘ্নে বাড়ি পৌছে ঈদ উদযাপন করতে পারবে মানুষ। কোনো দুর্ঘটনাজনিত কারণে কিংবা টোলপ্লাজায় যদি যানবাহনের জটলা তৈরি হয়, সেজন্য হাইওয়ে পুলিশের পক্ষ থেকে নানান ব্যবস্থা রাখা হয়েছে।পাশাপাশি মহাসড়কে অবৈধ যানবাহন চলাচলের ক্ষেত্রে নজরদারি থাকবে।

Last Updated on April 4, 2024 7:19 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!