রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার

সাদিক মামুন
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৩১ দেখা হয়েছে

সূর্যের আলোক রশ্মিতে যেন আগুনের উত্তাপ ঝরছে। পথ-ঘাট, সড়ক সবখানেই রোদের প্রখর তীব্রতা। জীবিকার তাগিদে ছুটে চলা পথচারী নিম্নআয়ের মানুষগুলোর জীবন যেন ওষ্ঠাগত। এই দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে নিম্নআয়ের মানুষ, রিকশা, সিএনজি, ইজিবাইক চালক ও পথচারীদের মধ্যে শরবত, পানির বোতল, বিস্কুট ও স্যালাইনের পানি বিতরণ করেছে কুমিল্লার সংগীতশিল্পীরা।

 

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে কুমিল্লা সার্কিট হাউজ সড়কে শিল্পকলা একাডেমীর সামনে তীব্র রোদ ও গরমে বিপর্যস্ত তিনশোর বেশি পথচারী, রিকশা, সিএনজি, ইজিবাইক চালকের মধ্যে শরবত, পানি, বিস্কুট বিতরণ করে কুমিল্লা সংগীতশিল্পী পরিবার।

 

তীব্র দাবদাহে শরবত, পানি পেয়ে অনেকেই সংগীতশিল্পী পরিবারের সদস্যদের মাথায়, শরীরে হাত বুলিয়ে দেন। পানি শরবত পানকারীরা এই মানবিক কাজের জন্য সংগীত শিল্পী পরিবারের সদস্যদের জন্য দোয়া করেন।

 

শরবত পান করে রিকশাচালক সামাদ মিয়া বলেন, ‘এই গরমে এক গ্লাস শরবত আমার মত একজন বয়স্ক রিকশাচালককে বেশ প্রশান্তি এনে দিয়েছে। এটা খুব ভালো উদ্যোগ। সারা দিন রিকশা চালিয়ে খুব কষ্ট হয়। সারা দিনই পানি খেতে হয়। এই শরবত পেয়ে ভালো লাগলো।’

 

 

সংগীতশিল্পী ইশতিয়াক আহমেদ পল্লবের সার্বিক তত্ত্বাবধানে শরবত ও পানির বোতল বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন কুমিল্লা সংগীত শিল্পী পরিবারের সদস্য আনোয়ার হোসেন আনু, জিয়াউর রহমান জসিম, কিশোর কান্তি দে কিষান, শাহেদুল ইসলাম পলাশ , কানাই নাগ, রিপন আলী, ইসরাত রহমান স্মৃতি, ইমরান মাসুদ, তপু সাঈদ, কল্যাণ সাহা বাবু, ইসমাইল মুরাদ, রবিন রাকিবুল, বিল্লাল মিডিয়ার বিল্লালসহ আরো অনেকে।

আয়োজকদের পক্ষে সংগীতশিল্পী ইশতিয়াক আহমেদ পল্লব বলেন, বর্তমানে কুমিল্লায় অসহনীয় গরম বিরাজ করছে। প্রয়োজন ছাড়া যেন মানুষ ঘর থেকে বের হচ্ছে না। এ সময়ে অনেকেই বাড়িতে থাকতে পারলেও শ্রমজীবী মানুষেরা পেটের দায়ে বাইরে বের হয়েছেন।পথচারীরাও নানা কাজে বের হয়েছেন।এই গরমে তাঁদের কিছুটা স্বস্তি দিতে মানবিক কার্যক্রমের অংশ হিসেবে শরবত, পানির বোতল, খাবার স্যালাইন মিশ্রিত পানি ও বিস্কুট বিতরণ করা হয়েছে। আমরা মনে করি, তীব্র তাপদাহের এই সময়ে ব্যক্তিগত বা সাংগঠনিক সামর্থ্য নিয়ে পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে পানীয় বিতরণ কার্যক্রমে সকলকে এগিয়ে আসা উচিত।

Last Updated on April 25, 2024 10:23 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102