শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা কুমিল্লায় বম্বে, লেইজ ও প্রাণের নকল চিপস উৎপাদন কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা দুর্যোগে পতিত মানুষের পাশে দাঁড়ান : স্কাউটাস সদস্যদের প্রতি এমপি প্রাণ গোপালের আহ্বান সাতক্ষীরার যুদ্ধাপরাধী মামলার আসামি কুমিল্লায় গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার

সাদিক মামুন
  • আপডেট টাইম শনিবার, ৪ মে, ২০২৪
  • ৩৭ দেখা হয়েছে

কুমিল্লা চান্দিনা উপজেলার কেশরা গ্রামের শফিকুল ইসলামের মেয়ে ২৩ বছর বয়সী তাসনুবা আক্তার। দেখতে বেশ সুশ্রী। তারুণ্যের এই সময়টি ভালো কাজে না লাগিয়ে প্রতারক চক্রের টিমে জড়িত হয়ে বেছে নেয় প্রেমের ফাঁদে ফেলে ধনাঢ্য ব্যবসায়ী, চাকরিজীবী বা তাদের সন্তানকে ব্ল্যাকমেইলিং করে অর্থ রোজগারের ধান্দায়। মোবাইল ফোনে প্রেমের ফাঁদে ফেলে এক ব্যবসায়ীর কাছ থেকে বিভিন্ন কৌশলে প্রায় ৩০ লাখ টাকা আদায়ের অভিযোগে তাসনুবা আক্তারসহ তার ছয় সহযোগীকে গ্রেফতার করেছে কুমিল্লা ডিবি পুলিশ।

 

 

শনিবার (৪ মে) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আবদুল মান্নান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

 


পুলিশ সুপার জানান, এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ দায়ের করে। পরে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে শনিবার ভোররাতে প্রতারণার সঙ্গে জড়িত সাত জনকে গ্রেফতার করা হয়।

 

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মংনে থোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান রাফি, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রাজেশ বড়ুয়া।

 

ঘটনার বিষয়ে পুলিশ সুপার জানান, তাসনুবা নামের ওই তরণী ধনাঢ্য ব্যবসায়ী বা চাকরিজীবীদের টার্গেট করে মোবাইল ফোনে পরিচিত হোন। এরপর প্রেম ও আবেদনময়ী কথার ফাঁদে ফেলে দেখান শারীরিক সম্পর্কের প্রলোভন। এক পর্যায়ে ভাড়া নেওয়া বাড়ির নির্দিষ্ট কক্ষে অনৈতিক কাজের ভিডিও ধারণের জন্য গোপনে সেট করে রাখেন ক্যামেরা। এরপর শুরু হয় প্রতারণার নতুন খেলা। তাসনুবা আক্তার মোবাইল ফোনে কুমিল্লার লাকসামের তেমনি এক ব্যবসায়ীর সঙ্গে সম্পর্ক গড়ে তুলে ওইভাবে ব্ল্যাকমেইল করে বিভিন্ন কায়দায় তার চক্রের লোকজনের মাধ্যমে ২৯ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নেয়। তার সহযোগীদের কেউ নিজেকে ডিবি পুলিশ ও সাংবাদিক পরিচয় দিয়ে ব্ল্যাকমেইল করতো।

 

 

এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী আব্দুল মমিনের পুত্র ফখরুল ইসলাম পুলিশ সুপার কার্যালয় অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন স্থান থেকে ওই তরুণী সহ সাতজনকে গ্রেফতার করে কুমিল্লা ডিবি পুলিশ। এ সময় ভুক্তভোগী ব্যবসায়ীর স্বাক্ষরিত সাতটি অলিখিত স্টাম্প, তার স্বাক্ষরিত সাতটি খালি ব্যাংক চেক উদ্ধার করে পুলিশ।

 

গ্রেফতাররা হলো- কুমিল্লা জেলার কোতোয়ালি থানার সুবর্ণপুর এলাকার সৈয়দ আব্দুর রউফের ছেলে সৈয়দ আয়াত উল্লাহ, বালুতুপা গ্রামের মো. ইসহাক মিয়ার ছেলে ইমরান হোসেন, একই এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে মো. কবির হোসেন, বরুড়া উপজেলার শ্রীপুর গ্রামের মো. আব্দুল মালেকের ছেলে মো. মোজাম্মেল হক, গালিমপুর গ্রামের মো. আলী আজগরের ছেলে মো. আব্দুর রহিম, চান্দিনা উপজেলার কেশরা গ্রামের মৃত শফিকুল ইসলামের মেয়ে তাসনুবা আক্তার ও লাকসাম উপজেলার বড় বিজরা গ্রামের মো. মোস্তফা কামালের ছেলে মো. সাখাওয়াত হোসেন।

Last Updated on May 4, 2024 7:00 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102