শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা কুমিল্লায় বম্বে, লেইজ ও প্রাণের নকল চিপস উৎপাদন কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা দুর্যোগে পতিত মানুষের পাশে দাঁড়ান : স্কাউটাস সদস্যদের প্রতি এমপি প্রাণ গোপালের আহ্বান সাতক্ষীরার যুদ্ধাপরাধী মামলার আসামি কুমিল্লায় গ্রেফতার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত জামাল হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক দুই আসামী আটক প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে : এমপি বাহার কুমিল্লা নগরীতে পুলিশ পরিচয়ে ছিনতাই, অস্ত্রসহ পাঁচজন গ্রেফতার

ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক

সাদিক মামুন
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৪০ দেখা হয়েছে
সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য দেন জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক পঙ্কজ বড়ুয়া

কুমিল্লা জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান বলেছেন, সর্বজনীন পেনশন স্কীম বাংলাদেশের সব শ্রেণী পেশা মানুষের ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে। টেকসই ভবিষ্যত, আর্থ-সামাজিক সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের জাতীয় পেনশন কর্তৃপক্ষের উদ্যোগে সর্বজনীন চারটি স্কিম চালু করা হয়েছে। এই পেনশন স্কিম স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ইচ্ছা ও তার দূরদর্শী নেতৃত্বের বহিঃপ্রকাশ।

 

জেলা প্রশাসক আরও বলেন,  মানুষের জীবনে কর্মক্ষমতার একটি বয়স থাকে, যখন ওই বয়সে পরিশ্রম, রোজগার করা সম্ভব হয়ে ওঠে না। কিন্তু সর্বজনীন পেনশন স্কীম করলে কাউকে আর আর্থিক টানাপোড়ানে থাকতে হবে না। সরকার প্রবর্তিত এই সর্বজনীন পেনশন ব্যবস্থার মাধ্যমে সকল শ্রেণির মানুষের সামাজিক সুরক্ষা নিশ্চিত করা সম্ভব হবে। সাংবাদিক সহ সকল স্তরের জনগণকে সর্বজনীন পেনশন স্কিমের অন্তর্ভূক্ত হবার আহবান জানাচ্ছি।

 

বৃহস্পতিবার (২ মে) দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্কব্যে এসব কথা বলেন তিনি। জেলা প্রশাসনের সহযোগিতায় কুমিল্লা জেলা তথ্য অফিস এ মতবিনিময় সভার আয়োজন করে।

 

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক পঙ্কজ বড়ুয়া সর্বজনীন পেনশন স্কিমের গুরুত্ব তুলে ধরে বলেন, সকল নাগরিকের টেকসই ভবিষ্যত নিশ্চিতের লক্ষ্যে এটি সরকারের একটি মহতী উদ্যোগ। এই উদ্যোগ কেবল দেশে বসবাসকারিদে ক্ষেত্রেই নয়, এটি প্রবাসীদের জন্য একটি আর্থিক সুরক্ষার রক্ষাকবচও বটে।

বক্তব্যে তিনি  সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে গণমাধ্যমের পাশাপাশি জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিতের ভূমিকার বিষয়টি তুলে ধরেন।

 

মতবিনিময় সভায় মুক্ত আলোচনার আগে জেলা সিনিয়র তথ্য অফিসার নাসির উদ্দিন সর্বজনীন পেনশন ব্যবস্থা নিয়ে একটি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপনা করেন। মতবিনিময় সভায় প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ নেন।

Last Updated on May 2, 2024 7:40 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102