# যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন" /> দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি – প্রতিসময়
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড

দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ১৯ দেখা হয়েছে

বাংলাদেশ স্কাউট এর প্রশিক্ষণ বিভাগের পরিচালক ফারুক আহাম্মদ এলটি বলেছেন, শিক্ষার্থীদের নৈতিক ও জীবনমুখী শিক্ষা দিয়ে, সেবা দেওয়ার মানসিকতা সম্পন্ন দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

 

মঙ্গলবার (৩০ এপ্রিল) আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র কুমিল্লার লালমাইয়ে অনুষ্ঠিত ৩৪তম আইসিটি বেসিক কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

আইসিটি বেসিক কোর্সের কোর্স লিডার মো. মোজাম্মেল হোসেন এলটির সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে কুমিল্লা আইডিয়াল কলেজ প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো: মহিউদ্দিন লিটন সিএএলটি বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

অধ্যক্ষ মহিউদ্দিন লিটন তার বক্তব্যে বলেন, যার কাছে বেশি তথ্য রয়েছে ও যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে, সে-ই আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ। শিক্ষার্থীদের যুক্তি ও প্রযুক্তির মাধ্যমে দেশ গড়ার কাজে আত্ম নিয়োগ করার জন্য স্কাউট শিক্ষকদের আইসিটি বেসিক কোর্স ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে কোর্সের প্রশিক্ষক ও বাংলাদেশ স্কাউটসের সহকারী লিডার ট্রেইনার মো. জামাল হোসেন, তাসলিমা আক্তার, জান্নাতুল ফেরদৌস, তাহমিনা আক্তারসহ কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

Last Updated on April 30, 2024 10:19 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102