সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীতে পুলিশ পরিচয়ে ছিনতাই, অস্ত্রসহ পাঁচজন গ্রেফতার কুমিল্লায় যুবলীগ নেতা জামাল উদ্দিন হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন কুমিল্লার ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসার সাফল্য কুমিল্লা শিক্ষাবোর্ডে বেড়েছে পাসের হার, জিপিএ-৫ প্রাপ্তিতে সেরা কুমিল্লা মডার্ন হাই স্কুল শিক্ষার্থীদের অধিকার আদায়ে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে : সাদ্দাম হোসেন কুমিল্লা দেবিদ্বার থানার এস আই সুদীপ্ত শাহিনের কাণ্ডে অভিযোগকারী বিপাকে কুমিল্লায় বজ্রপাতের শব্দে প্রাণ হারাল শিক্ষার্থীর চান্দিনায় প্রতীক বরাদ্দের আগেই ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা! কারণ দর্শানোর নোটিশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দাবি বাস্তবায়ন ও সমস্যা সমাধানে আইডিইবি কুমিল্লা নেতৃবৃন্দের আহ্বান কুবিতে গুচ্ছ ‘ সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন চান্দিনা হোমনা ও চৌদ্দগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ প্রার্থীর মনোনয়ন জমা বাঙালির সামগ্রিক জীবনে রবীন্দ্রনাথের অপরিহার্যতা অনস্বীকার্য : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান # বর্ণাঢ্য আয়োজনে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কবিগুরুর জন্মবার্ষিকী উদযাপন কুমিল্লা আইডিয়াল কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন কুবিতে জরুরি সিন্ডিকেট সভা : পৃথক তদন্ত কমিটি গঠন কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি

 ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ১৪ দেখা হয়েছে

তীব্র তাপদাহের প্রভাবে স্বাস্থ্যঝুঁকি এড়াতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম চলাকালীন সময়ে পর্যাপ্ত পানি পান নিশ্চিত করতে ‘পানি ঘন্টাধ্বনি’ ব্যবহার কার্যক্রম কুমিল্লার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চালু হয়েছে।

 

চলমান তাপপ্রবাহে শিক্ষার্থীরা যাতে পানি খেতে ভুলে না যায় সেজন্য কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষ থেকে শনিবার জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতি ঘণ্টায় ‘পানি ঘণ্টা’ চালু ও পানি সরবরাহের জন্য নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়। এ চিঠি প্রাথমিক ও জেলা শিক্ষা অফিসার এবং সব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে সরবরাহ করা হয়।

 

জেলা প্রশাসনের সেই নির্দেশনা অনুযায়ি আজ রোববার থেকে কুমিল্লা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ‘পানির ঘন্টাধ্বনি’ ব্যবহার কার্যক্রম চালু করা হয়।

এবিষয়ে জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান গণমাধ্যমকে বলেন, প্রচন্ড তাপদাহে শিক্ষার্থীদের কিছুটা স্বস্তি দিতে আমরা নিজস্ব উদ্যোগে ব্যতিক্রমী এ পানি ঘণ্টা চালু করেছি। যতদিন তাপপ্রবাহ অধিক থাকবে, পানি ঘণ্টা ততদিন চালু থাকবে।

 

 

জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ি রোববার কুমিল্লার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সকল ক্লাশে শিক্ষার্থীদের পানি পান করার জন্য সময় নির্ধারণ করে দেওয়া হয়। যা পানি ঘন্টাধ্বনি হিসেবে শিক্ষার্থীদের কাছে পরিচিতি পেলো। পানি পানের জন্য ঘন্টা বেঁজে উঠবে এমন একটি নতুন বিষয় শিক্ষার্থীরা বেশ আমেজের সঙ্গেই গ্রহণ করেছে। আর তাই তো পানি পানের ঘন্টা ধ্বনিতে পানি পfন করেছে শিক্ষার্থীরা। আবার শিক্ষকরাও সরবরাহ করেছেন পানি।

Last Updated on April 28, 2024 8:29 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102