সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক

পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ১৮ দেখা হয়েছে
কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র ডা. তাহসিন বাহার সূচনা

কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র ডা. তাহসীন বাহার সূচনা এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে শহরবাসীর দৃষ্টি আকর্ষণ করেছেন।

শুক্রবার (২৬ এপ্রিল) জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে মেয়র বলেন, শহরের বিভিন্ন ওয়ার্ডে পাড়া-মহল্লায় পরিত্যক্ত পুকুর, ডোবা-নালা, জলাশয়ে কচুরিপানা, জলজ উদ্ভিদ, ময়লা-আর্বজনা, জঞ্জাল মশার বিস্তার, রোগজীবাণু সৃষ্টিসহ শহরের পরিবেশ দূষণ করছে। জলাশয়ে ময়লা-আর্বজনা, কচুরিপানা, জলজ উদ্ভিদ থাকলে কীটনাশক প্রয়োগ করেও মশা নিয়ন্ত্রণ সম্ভব হয় না। তাছাড়া পুকুর-ডোবা, জলাধার নানাবিদ জঞ্জালে পরিপূর্ণ থাকায় শহরে জলাবদ্ধতা অন্যতম কারণ।

একটি সুন্দর, পরিবেশবান্ধব ও বাসযোগ্য শহর বিনির্মাণে নগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র ডা. তাহসীন বাহার সূচনা বলেন, সরকারি-বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন পুকুর, ডোবা ইত্যাদি জলাশয় সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা নিজ নিজ ব্যক্তি বা প্রতিষ্ঠানের দায়িত্ব।

তিনি শহরের সরকারি-বেসরকারি বা ব্যক্তি মালিকানাধীন পুকুর, ডোবা, খাল এসকল জলাশয়ের কচুরিপানা, ময়লা-আর্বজনা, আগাছা ইত্যাদি জঞ্জাল নিজ নিজ দায়িত্বে স্বাস্থ্য সম্মতভাবে অপসারণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

পুকুর, ডোবা, জলাশয়ের ময়লা আবর্জনা অপসারণ না করা হলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে সিটি কর্পোরেশন কর্তৃক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার বিষয়টিও গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Last Updated on April 26, 2024 4:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102