রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা কুমিল্লায় বম্বে, লেইজ ও প্রাণের নকল চিপস উৎপাদন কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা দুর্যোগে পতিত মানুষের পাশে দাঁড়ান : স্কাউটাস সদস্যদের প্রতি এমপি প্রাণ গোপালের আহ্বান সাতক্ষীরার যুদ্ধাপরাধী মামলার আসামি কুমিল্লায় গ্রেফতার

আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার

মজিবুর রহমান মোল্লা,স্টাফ রিপোর্টার (নাঙ্গলকোট) কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ৫ মে, ২০২৪
  • ২৭ দেখা হয়েছে

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বলেছেন, নাঙ্গলকোট উপজেলাবাসীকে একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন উপহার দেয়া হবে। শতভাগ নিরপেক্ষ, সুষ্ঠ এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষে প্রশাসন সকল ধরণের প্রস্ততি গ্রহণ করেছে।

 

জেলা প্রশাসক আরো বলেন, আমরা শতভাগ নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবো এবং নজিরবিহীন সুষ্ঠ নির্বাচন উপহার দেবো। কাউকে কোন ছাড় দেওয়া হবে না। গত জাতীয় সংসদ নির্বাচন যে ভাবে হয়েছে, তার থেকে শিক্ষা নিয়ে আরো কঠোরভাবে আমরা নির্বাচন গ্রহণ করবো। জনগণ যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে। আমরা সে পরিবেশ নিশ্চিত করবো। আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না। আপনারা কার সহযোগিতা নিয়ে কে, কি করছেন। প্রত্যেক প্রার্থীর আমলনামা আমাদের কাছে আছে।

 

রবিবার (৫ মে) কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

 

জেলা প্রশাসক প্রার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা নেতা-কর্মীদের সংযত করতে না পারলে এর দায়-দায়িত্ব আপনাদের নিতে হবে।

 

তিনি আরো বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে দেশে দুই প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হয়েছে। আপনাদের পরীক্ষা ভোটের দিন বিকেল ৪টা পর্যন্ত। কিন্তু ৩টা ৫৯ মিনিট পর্যন্তও আপনারা যদি নিজেদের সংযত রাখতে না পারেন, তাহলে প্রার্থীতা বাতিল করা হবে। প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশনা রয়েছে, বেশি ঝামেলা হলে নির্বাচন বন্ধ করে দেওয়া হবে। যারা ঝামেলা করবে তাদেরকে আইনের আওতায় এনে শান্তি দেওয়া হবে। মোবাইল কোর্টে দুই বছরের সাজার বিধান রয়েছে।

 

সভায় বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা চাই, ব্যালট পেপারে কারো যেন হাত না পড়ে। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো। আমরা নিরপেক্ষ এবং বিশ্বাসযোগ্য একটি নির্বাচন করবো। আমরা চাই। একটি সুন্দর ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে। কেউ সংঘর্ষ ও মারামারিতে লিপ্ত হলে আমরা মামলা দিয়ে এরেস্ট করবো। আপনারা সংযত ও সহনশীল আচরণ করুণ। ভোটারদের কেন্দ্র আসতে বাধা প্রদান করলে আমাদের বিভিন্ন ফোর্স দিয়ে আমরা চার্জ করবো।

 

উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আক্তার লাকীর সভাপতিত্বে ও সহকারি রির্টানিং অফিসার আলমগীর হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মুনীর হোসাইন খান।

 

এসময় উপস্থিত ছিলেন, চৌদ্দগ্রাম সার্কেল সহকারি পুলিশ সুপার জাহিদুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) মেহেদী হাসান, নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চৌধুরী প্রমুখ।

 

এদিকে প্রার্থীদের সঙ্গে মতবিনিময়ের আগে জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান ও নির্বাচন কর্মকর্তা প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময় করেন।

জেলা প্রশাসক প্রিজাইডিং কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা অনেক ভাগ্যবান। গত সংসদ নির্বাচনে যে যোগ্যতা নিয়ে আপনারা সঠিকভাবে দায়িত্ব পালন করেছেন। সেজন্য উপজেলা নির্বাচনেও আপনাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে। আমি বিশ্বাস করি, গত ৭ জানুয়ারী যেভাবে শতভাগ নিরপেক্ষভাবে আপনারা দায়িত্ব পালন করেছেন। আগামী ৮ মে উপজেলা নির্বাচনেও আপনারা সেভাবে দায়িত্ব পালন করবেন। কোন ভোট কেন্দ্রে অনিয়ম হলে সাথে-সাথে ব্যবস্থা নেবেন।

জেলা প্রশাসক বলেন, স্থানীয় সরকারের নির্বাচনের কারণে প্রার্থীদের মধ্যে উত্তেজনা থাকে। এটা নির্বাচনের আর্ট। এলাকাবাসী এটাকে উৎসব হিসেবে দেখেন। ভোটারদের মধ্যে ভোট দেওয়া নিয়ে উৎসাহ-উদ্দিপনা আছে। প্রার্থীদের মধ্যেও প্রতিদ্বন্ধিতাভাব বিরাজ করছে। আগামী ৮ মে আমরা সুষ্ঠ, সুন্দর ও শতভাগ নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করবো।

 

পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ভোটারদের জিম্মাদার আপনারা। ভোটের পরিবেশ নষ্ট হলে এটার জন্য আপনারা দায়ী থাকবেন। ভোট কেন্দ্রের ভিতরের কাজটা আপনাকে করতে হবে। আপনারা সব কিছুর উর্ধ্বে উঠে দায়িত্ব পালন করতে হবে। আপনাদের বায়েস্ট হওয়া যাবে না। দায়িত্ব পালনে শতভাগ নিরপেক্ষ হতে হবে। ভোটাররা যাতে নিরপেক্ষভাবে ভোট দিতে পারে এবং কেউ যাতে জাল ভোট দিতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। আপনাদের সাপোর্ট দেওয়ার জন্য আমাদের ফোর্স রয়েছে। কোন ভয় এবং আশংকার কারণ নেই। আপনারা সাহসের সাথে দায়িত্ব পালন করবেন।

 

সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মুনীর হোসাইন খান নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা কোন অনিয়মকে প্রশ্রয় দেওয়া যাবে না। আপনারা সুন্দরভাবে দায়িত্ব পালন করবেন। প্রত্যেক কেন্দ্রে অস্ত্রধারী ৪জন পুলিশ ও ৪জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া লাঠিধারী ১০ জন আনসার সদস্যও দায়িত্ব পালন করবেন। নির্বাচনের সকল দায়-দায়িত্ব আপনাদের। কোন অনিয়ম হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন। আপনার অধিনস্থ কাউকে প্রশ্রয় দেবেন না।

Last Updated on May 5, 2024 11:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102