বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
Как работаете Игровые Автоматы подлинные Факты О Слотах Казин বাঙালির সামগ্রিক জীবনে রবীন্দ্রনাথের অপরিহার্যতা অনস্বীকার্য : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান # বর্ণাঢ্য আয়োজনে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের কবিগুরুর জন্মবার্ষিকী উদযাপন কুমিল্লা আইডিয়াল কলেজে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন কুবিতে জরুরি সিন্ডিকেট সভা : পৃথক তদন্ত কমিটি গঠন কুমিল্লায় রবীন্দ্র স্মৃতি : এখনও সময় আছে সংরক্ষনের আজ বিশ্বকবির ১৬৩তম জন্মবার্ষিকী ।। দুইবারের আগমনের স্মৃতিতে কুমিল্লা দাউদকান্দিতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল ভোগ করছে প্রান্তিক পর্যায়ের মানুষরা : ইউএনও ব্রাহ্মণপাড়া মুরাদনগরে নামমাত্র মূল্যে নিলামে খাল খননের মাটি আমরা নির্বাচনের দিন কাউকে চিনবো না : জেলা প্রশাসক ।। ব্যালটে হাত পড়লে আমরা অন্য রকম হয়ে যাবো : পুলিশ সুপার বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সাংস্কৃতিক জোটের বর্ষবরণ অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ অনুষ্ঠিত  আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে : ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রবাসী স্বামীর, আইসিইউতে নববধূ কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা

বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ২৫ দেখা হয়েছে

সপ্তম শ্রেণী পড়ুয়া মেয়েকে বিয়ে দিতে রাজি না হওয়ায় ইতালি প্রবাসী এক নারীর ইন্দনে অপহরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন ও ছাত্রীর বাবা-মা। এ ঘটনায় আদালতে মামলা করায় ওই ইতালি প্রবাসীর হয়ে স্থানীয় এক নারী ইউপি সদস্যের হুমকিতে এক সপ্তাহ ধরে ঘর ছাড়া ওই ছাত্রীর পরিবার।

 

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে কুমিল্লার বরুড়া উপজেলার ১৪নং লক্ষ্মীপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের অপহরণের শিকার ওই ছাত্রীর বাবা-মা স্থানীয় একটি কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন।

 

সংবাদ সম্মেলনে অপহৃত ছাত্রীর বাবা নিখিল চন্দ্র দাস জানান, “আমার ১২ বছর বয়সী মেয়ে ধুলিয়ামুড়ি প্রাথমিক বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ে। ওই গ্রামের দীপালী রানী দাস একজন ইতালি প্রবাসী। তিনি কুমিল্লা শহরে থাকেন। তার বাসায় কাজ করেন রুনু নামের এক নারী। ওই নারীর ছেলে অন্তরের কাছে মেয়েকে বিয়ে দেওয়ার জন্য দিপালী রানী আমার কাছে প্রস্তাব পাঠায়। আমি দিপালী রানীকে জানাই মেয়ের বিয়ের বয়স হয়নি, সে নাবালিকা, এখন বিয়ে দেব না। এতে তিনি আমার উপর ক্ষিপ্ত হন।’

 

সংবাদ সম্মেলনে নিখিল চন্দ্র দাস আরো জানান, ‘গত ২২ এপ্রিল দীপালী রানী বরুড়ায় তার গ্রামের বাড়িতে অন্তর নামের ওই ছেলেকে নিয়ে আসেন এবং কৌশলে আমার মেয়েকে তার ঘরে ডেকে নিয়ে যায়। এক পর্যায়ে আমার মেয়ের নামে মিথ্যা অপবাদ দিয়ে তাকে ঘরে আটকে রাখে। স্থানীয় লোকজন ও পুলিশ ডেকে এনে তিনি আমাকেও ফাঁসানোর চেষ্টা করেন। আমার মেয়েকে স্ট্যাম্পে মুচলেকা রেখে ছেড়ে দেবে এমন কথা বলে আমাকে বরুড়া বাজারে স্ট্যাম্প আনতে পাঠান। আমি ফিরে এসে দেখি ওই ঘরে আমার মেয়ে নেই। দিপালী রানী এবং ওই ছেলে মিলে আমার মেয়েকে অপহরণ করে নিয়ে গেছে।’

 

সংবাদ সম্মেলনে নিখিল চন্দ্র দাস বলেন,’আমি নিরুপায় হয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল হাসেমকে জানালে তিনি সহায়তায় এগিয়ে আসেননি। পরে বরুড়া থানায় মেয়ে অপহরণের বিষয়ে অভিযোগ দায়ের করতে গেলে থানার ওসি বলেন দিপালী রানীর নাম ছাড়া অজ্ঞাত নামে অভিযোগ করার জন্য। আমি ওসিকে পরে আসবো বলে চলে আসি।’

নিখিল চন্দ্র জানান, পরে তিনি গত ২৪ এপ্রিল নিজে বাদী হয়ে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। আদালত মামলটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

 

সংবাদ সম্মেলনে নিখিল চন্দ্র অভিযোগ করে বলেন, আদালতে দিপালী রাণীর নামে মামলা করায় লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য শাহিনূর আক্তার তাকে এলাকা ছাড়ার হুমকি দিয়েছেন। তার হুমকিতে তিনি প্রায় সাত দিন ধরে স্ত্রীসহ ঘরছাড়া।

 

কুমিল্লার পিবিআইয়ের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, মামলাটির তদন্তের কাজ চলছে। আমরা যত দ্রুত সম্ভব ভিকটিম শিশুটিকে উদ্ধার করে জড়িতদের আইনের আওতায় আনবো।

 

মামলা না নেওয়ার বিষয়ে বরুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন চৌধুরী বলেন, ভুক্তভোগী পরিবারটি থানায় এসেছিল। আমরা বলেছি অজ্ঞাত আসামি দেওয়ার জন্য। তারা বলেছিল বুঝেশুনে আবার আসবে। কিন্তু পরে আর আসেনি।

 

এ বিষয়ে জানতে লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম, সংরক্ষিত নারী আসনের সদস্য শাহিনূর আক্তারকে ফোন করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

Last Updated on April 27, 2024 7:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102