মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন

মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়

রায়হান চৌধুরী, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ২২ দেখা হয়েছে

কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামের মেটংঘর-শ্রীকাইল সড়কের পুরাতন ব্রিজের পাশে আর্সি নদীতে বাঁধ নির্মাণ করে ফসলি জমির মাটি ইটভাটায় নিচ্ছে মাটিখেকো সিন্ডিকেটের সদস্যরা।

ফসলি জমিতে ভেকু মেশিন বসিয়ে ২৫ থেকে ৩০ ফুট গর্ত করে মাটি কেটে নিচ্ছে সিন্ডিকেটের লোকজন। এতে করে হুমকিতে পড়ছে আকুবপুর ইউনিয়নসহ আশ পাশের বেশ কয়েকটি ইউনিয়নের অধিকাংশ ফসলি জমি। এছাড়া নদীতে বাঁধ নির্মাণ করে নদীর স্বাভাবিক গতি পথ বন্ধ করে দেওয়ায় উদ্বিগ্ন সচেতন মহল।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, মেটংঘর-শ্রীকাইল সড়কের পুরাতন ব্রিজের পাশের সততা ব্রিকস্ ফিল্ড নামক একটি ইটভাটা রয়েছে। সেই ইটভাটার মাটির জোগান দিতে নদীটির মাঝখান দিয়ে বাঁধ নির্মাণ করে কেটে নিচ্ছেন সোনাকান্দা-ঘোড়াশাল বিলের শত শত হেক্টর কৃষি জমি।

সততা ইটভাটা মালিক শহিদ মিয়া বলেন, আমরা কাজী আলম থেকে মাটি ক্রয় করি। আর্সি নদীতে বাধঁ দেওয়ার বিষয়টি কাজী আলমই বিস্তারিত বলতে পারবে।

ইট ভাটায় মাটি সরবরাহকারী কাজী আলম বলেন, এই বাঁধটি কয়েক বছর থেকেই চলে আসছে। সততা ইটভাটায় আমি মাটি দিতাম কিন্তু দুইদিন ধরে মাটি দেওয়া বন্ধ রয়েছে।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, নদীর উপর অবৈধভাবে বাঁধ নির্মাণের বিষয়টি অপরাধ। বিষয়টি খবর নিয়ে বাঁধ অপসারণ করা হবে।

Last Updated on April 29, 2024 3:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102