সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে গুজবে কান দিবেন না : কুমিল্লা সিভিল সার্জন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৬৩ দেখা হয়েছে

কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. নাছিমা আকতার বলেছেন, সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়ামুক্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে গুজব ছড়ানোর কোন সুযোগ নেই। বেশ কয়েক বছরে প্রমাণিত হয়েছে ভিটামিন ‘এ’ ক্যাপসুলের কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। দেশের স্বাস্থ্যখাতের সুনাম নষ্ট এবং মানুষের মাঝে আতঙ্ক ও বিভ্রান্ত সৃষ্টির হীনউদ্দেশ্যেই একটি চক্র ইতিপূর্বে বিভিন্নভাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিয়ে অপপ্রচারে মেতে উঠেছিল। মানুষ এখন অনেক সচেতন। তারপরও আমি বলবো সামনে জাতীয় নির্বাচন, এ সময়ে বিভিন্ন চক্র ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন বাধাগ্রস্ত করতে গুজব ছড়াতে পারে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোকে কেন্দ্র করে কেউ কোন গুজবে কান দিবেন না। যেকোন প্রয়োজনে আমাদেরকে জানাবেন। দেশের জাতীয় এই ক্যাম্পেইনকে আমরা সুশৃঙ্খলভাবে সম্পন্ন করবো।

রবিবার (১০ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা জেনারেল হাসপাতালের সিভিল সার্জন কার্যালয়ের অডিটরিয়ামে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সামনে রেখে সাংবাদিকদের জন্য আয়োজিত ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন এসব কথা বলেন।

এসময় সিভিল সার্জন আরও বলেন, মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুমিল্লা স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে জেলার ১৭ উপজেলাসহ সিটি করপোরেশন, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ডের ৪ হাজার ৯৩২টি কেন্দ্রে ৯ হাজার ৮৬৪ জন প্রশিক্ষনপ্রাপ্ত স্বেচ্ছাসেবক ও মাঠকর্মীর মাধ্যমে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী সুস্থ শিশুকে নীল ও লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল দায়িত্বশীলতার সাথে খাওয়ানো হবে। ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেলে শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। এ জন্য শিশুদেরকে সুস্থ রাখতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে।

ওরিয়েন্টেশন কর্মশালায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুল আলম, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. মেহেদী হাসান, ডা. জাকি উদ্দিন ও ডা. হুমায়ারা তাবাসসুম।

Last Updated on December 10, 2023 8:07 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102