মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন

কুমিল্লার ঈদবাজার : সোনামণিদের পোশাক কিনতে অভিভাবকরা গলদঘর্ম

সাদ
  • আপডেট টাইম বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ১০৩ দেখা হয়েছে

ঈদুল ফিতরের আর মাত্র ৬/৭ দিন বাকি। ঈদে সোনামণিদের পোষাকটা হতে হয় একটু অন্যরকম। যেন সবার চোখে সুন্দরটা ফুটে ওঠে। কেননা, ঘরের সোনামণিদের ঘিরেই ঈদের আনন্দ। কুমিল্লা নগরীর মার্কেট, শপিংমল ও দেশিয় ব্র্যান্ডের শো-রুমে ঈদ স্পেশাল হিসেবে শিশু পোষাকের নজরকাড়া কালেকশনগুলো রোজার শুরু থেকেই ক্রেতাদের বিপুলভাবে আকর্ষিত করেছে। ওই সময় থেকেই শিশু পোষাক বিক্রিতে ধূম পড়ে। এবার দোকানগুলোতে বিদেশি পোষাকের চেয়ে দেশি পোষাকের আধিক্যতা রয়েছে।

 

এদিকে রোজার শেষ দশকের শুরুতে অভিভাবকরা ঘরের ছোট ছেলে মেয়েদের পোষাক কিনতে ব্যস্ত হয়ে পড়েছেন। ইতিমধ্যে শিশু পোষাকের নজরকাড়া কালেকশনগুলো রোজার ১৫-২০টার মধ্যেই অনেকাংশে ফুরিয়ে গেছে। আর যেগুলো রয়েছে শেষ মূহুর্তে অনেকটা বাধ্য হয়েই ক্রেতাদের বেশি দামে শিশু-কিশোরদের পোষাক কিনতে হচ্ছে। নগরীর মার্কেট, শপিংমল ও দেশি ব্র্যান্ডের শো-রুমে ছোট সন্তানদের সঙ্গে নিয়ে বাবা-মায়েরা এক দোকান থেকে আরেক দোকানে ঘুরছেন। সন্তানদের পোষাক কিনতে গিয়ে গলদগর্ম হয়ে পড়ছেন অভিভাবকরা।

 

কুমিল্লার সকল মার্কেট, শপিংমল ও দেশিয় ফ্যাশন হাউজে ঈদকে সামনে রেখে বেশ জমে ওঠেছে শিশু-কিশোরদের পোষাক বেচাবিক্রি। আর তাই ঈদবাজারে শিশুদের কথা মাথায় রেখে বিভিন্ন রঙ ও ডিজাইনের পোষাকের আয়োজনেরও কমতি নেই। সুতি, লিনেনের মতো আরামদায়ক কাপড়ের তৈরি সোনামণিদের ড্রেস শোভা পাচ্ছে এবার কুমিল্লার মার্কেট ও দেশিয় ফ্যাশন হাউজে। ডিজাইনে রয়েছে রঙের বৈচিত্র্যময় ব্যবহার।

 

এবারের ঈদে গরম আবার বৃষ্টি-এ বিষয় মাথায় রেখে অনেকটাই আবহাওয়া উপযোগী রকমারি ডিজাইনের পোষাক নিয়ে সেজেছে বিভিন্ন ব্র্যান্ডের ফ্যাশন হাউজ, মার্কেট ও শপিংমল। গতবারের তুলনায় শিশুদের পোষাকের দাম প্রায় দ্বিগুন বেড়েছে।

 

ঘরের ছোট্টমনিদের ঈদ বলে কথা। তাই পোষাক নিয়ে তাদের বায়নাও কম নয়, তাই তো বাবা-মায়েরা শিশুর মুখে হাসি ফোটাতে তাদের বায়না মেটাতে এক মার্কেট থেকে আরেক মার্কেটে ছুটছেন পছন্দের পোষাকের খোঁজে। সন্তানের পছন্দের পোষাক খুঁজতে খুঁজতে গলদঘর্ম হয়ে পড়ছেন বাবা-মা এমনকি সঙ্গে থাকা ঘরের বড়রাও। আর শিশু সন্তানকে কিছুক্ষণ পর পর মুখে তুলে দিচ্ছেন পানি।

 

এবারের ঈদে রঙের ক্ষেত্রে শিশুদের পোষাকে নীল, সাদা, হলুদ ও লাল প্রাধান্য পেয়েছে। ঈদে গরম আবহাওয়া থাকবে এমন ধারণায় অভিভাবকরা সুতি পোষাকের ওপর গুরুত্ব দিচ্ছেন।

 

কুমিল্লা নগরীর মনোহরপুরের সাত্তার খান কমপ্লেক্স, খন্দকার হক টাওয়ার, ময়নামতি গোল্ডেন টাওয়ার, সাইবার ট্রেড, নূর মার্কেট, হোসনেআরা ম্যানসন, কান্দিরপাড়ের চৌরঙ্গী শপিং সেন্টার, গণিভূইয়া ম্যানসন, রামঘাট এলাকায় বিবি সমতট, টপটেন, কুমিল্লা টাওয়ার, বাদুরতলায় ইনফিনিটি, সেলর, রেইসকোর্সে ইস্টার্ণ এয়াকুব প্লাজা, নিউ মার্কেট ও নজরুল এভিনিউতে আড়ং, অঞ্জন, কেক্রাফট শো-রুম ঘুরে গতকাল দেখা গেছে ছোট্টমণিদের পোষাক কেনার হিড়িক চলছে।

 

নগরীর মনোহরপুরে হোসনেআরা ম্যানসনে আলআমিন ফ্যাশনের স্বত্ত¡াধিকারি আবুল কাশেম বলেন, এবারে শিশুদের পোষাকের ডিজাইনে বৈচিত্র্যতা রয়েছে। রোজার শুরু থেকেই জমেছে বেচাবিক্রি। দেশি পোষাকের প্রতি ক্রেতাদের আগ্রহ বেড়েছে। রোজার শেষ সময়ে শিশুদের পোষাক কিনতে অভিভাবকদের যে চাপ শুরু হয়েছে তা ঈদের আগের রাত পর্যন্ত অব্যাহত থাকবে।

Last Updated on April 3, 2024 3:03 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102