সোমবার, ২০ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

এমপি তাজুল ইসলামের ওপরই আস্থা লাকসাম-মনোহরগঞ্জবাসির

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ৬৪ দেখা হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগের কুমিল্লা দক্ষিণ জেলা সহ-সভাপতি ও বর্তমান সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসন থেকে ৬ষ্ঠবারের মতো প্রার্থী হয়েছেন।

 

১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথমবার সংসদ সদস‍্য নির্বাচিত হন মো. তাজুল ইসলাম। এরপর একাধারে ৬ষ্ঠবার দলীয় মনোনয়ন পান তিনি। এরমধ্যে ২০০১ সালের নির্বাচনে বিএনপি প্রার্থীর কাছে তিনি পারাজিত হলেও এর আগে ও পরে চারবার সংসদ সদস‍্য নির্বাচিত হয়েছেন।

 

এবারের দ্বাদশ নির্বাচনেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মো. তাজুল ইসলাম আবারও নির্বাচিত হবেন বলে জানিয়েছেন সাধারণ ভোটাররা। তারা মনে করেন মো. তাজুল ইসলামের বিপরীতে এ আসনে শক্তিশালী কোন প্রার্থী নেই। ১৯৯৬ সালে একবার ও ২০০৮ সাল থেকে তিনবারসহ আসনে চারবারের সংসদ সদস‍্য মো. তাজুল ইসলাম। তিনি ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় স্থানীর সরকার মন্ত্রীর দায়িত্ব পান। কুমিল্লা-৯ (লাকসাম- মনোহরগঞ্জ) আসনটি তিনি আওয়ামী লীগের দূর্গ হিসেবে গড়ে তুলেছেন। এছাড়াও এ আসনে তিনি ব‍্যাপক উন্নয়ন করেছেন।

 

লাকসামকে স্মার্ট সিটিতে রূপান্তরিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ফলে সাধারণ মানুষের কাছে তিনি ব‍্যাপক জনপ্রিয়তা লাভ করেছেন। নিজের দলকে সুসংগঠিত রাখায় এ আসনে দলের ভিতর কোন বিভেদ নেই। আওয়ামী লীগ ও দলের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ও সাধারণ ভোটাররা বর্তমান এমপি তাজুল ইসলামের ওপরই তাদের আস্থা রাখছেন।

 

এদিকে, এলাকায় সন্ত্রাস চাঁদাবাজি ও মাদক নির্মূলে তিনি প্রশাসনসহ দলের নেতাকর্মীদের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে কঠোর নির্দেশ দিয়ে প্রশংসিত হয়েছেন। এলাকায় স্কুল-কলেজ-মাদ্রাসার নতুন ভবন, রাস্তাঘাট সম্প্রসারণ ও নির্মান, হাতিরঝিলের আদলে আর্চগার্ড ব্রীজ নির্মানসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে এ আসনকে বদলে দিয়েছেন তিনি।

 

এ অঞ্চলের উন্নয়নের রূপকার হিসেবে মো. তাজুল ইসলামকে আখ‍্যা দিয়ে সাধারণ ভোটাররা বলছেন, উন্নয়নের ধারা অব‍্যাহত রাখতে আগামী নির্বাচনে তারা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামকে আবারও নির্বাচিত করবেন।

 

তবে এ আসনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বি হিসেবে রয়েছেন, জাতীয় পার্টির প্রার্থী প্রফেসর ড. গোলাম মোস্তফা, বাংলাদেশ তরিকত ফেডারেশন প্রার্থী ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী মীর মো. আবু বাকার, কৃষক শ্রমিক জনতা লীগ প্রার্থী মো. জসিম উদ্দিন এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রার্থী মো. মোয়াজ্জেম হোসেন।

 

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা উল্লেখ করে দলীয় নেতাকর্মীরা বলেন, এবারের নির্বাচন হবে চ‍্যালেঞ্জিং। কারণ রাজনীতি পথভ্রষ্ট বিএনপি-জামায়াত ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দিতে পারে। দেশের উন্নয়ন বিরোধী ও আগুন সন্ত্রাসীদের মোকাবেলা করে আমাদেরকে ভোটের মাঠে সোচ্চার থাকতে হবে। ভোটের সুষ্ঠু পরিবেশ তৈরী আছে। তবে ভোটাররা যাতে বাধাগ্রস্ত না হয়, সেই দিকে নজর দিতে হবে বেশি। এজন‍্য নির্বাচন কমিশনকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান দলীয় নেতাকর্মীরা।

এছাড়াও চ‍্যালেঞ্জিং এই নির্বাচনে সকল প্রার্থীকে একে অপরের প্রতি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করারও আহবান জানান তারা।

Last Updated on December 9, 2023 8:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102