সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

কাজী নজরুল ইসলাম ছিলেন সুফি ও মনুষ্যত্বের কবি : শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ৫০৯ দেখা হয়েছে
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কবির সমাধিতে শ্রদ্ধাঞ্জলী জানায় বিএসপি নেতৃবৃন্দ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে সুফি ও মনুষ্যত্বের কবি উল্লেখ করে বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান শাহজাদা ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেছেন, মানবতাবাদী কবি নজরুল এই শতকে এসে হয়ে উঠেছেন মনুষ্যত্বের কবি। যখন দেশে দেশে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ, ধর্মীয় কুসংস্কার বাড়ছে তখন তার বিপরীতে কবি কাজী নজরুল ইসলামের লেখনী মানুষকে মনুষ্যত্ব বোধের প্রেরণা যুগিয়ে যাচ্ছে। তিনি শুধু বিদ্রোহী কবিই নন; তিনি একজন সুফি কবি হিসেবেও সমাদৃত।

 

রবিবার ( ২৭ আগস্ট, ১২ ভাদ্র) সকালে ঢাকা মিরপুর-১ নম্বরে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সুপ্রিম পার্টি ( বিএসপি) আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

এর আগে বাঙালির আবেগ, অনুভূতিতে জড়িয়ে থাকা চির বিদ্রোহী সুফি কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কবির সমাধিতে শ্রদ্ধাঞ্জলী জানায় পার্টির নেতৃবৃন্দ। পরে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় বিএসপি চেয়ারম্যান আরো বলেন, এই মহান কবি তার কবিতা, গান ও উপন্যাসে সাম্প্রদায়িকতা, সামন্তবাদ, সাম্রাজ্যবাদ ও উপনিবেশবাদের বিরুদ্ধে সোচ্চার ছিলেন।

 

তিনি বলেন, বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম একাধারে কবি, ঔপন্যাসিক, নাট্যকর, সাংবাদিক ও সঙ্গীতজ্ঞ হিসেবে অনন্য অবদানে বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন।

 

ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী এই মহান কবির অসাম্প্রদায়িক চেতনার চর্চা সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

 

আলোচনায় অংশগ্রহণ করেন বিএসপি’র  কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক আখন্দ, মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম মিয়া, প্রকাশনা বিষয়ক সম্পাদক মাহিদুল ইসলাম মাহি, ঢাকা জেলা সভাপতি দেলোয়ার হোসেন জন, সদস্য মাসুদুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

অনুষ্ঠানে সর্ব মানবতা ও দেশের সমৃদ্ধি, কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করেন ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী।

Last Updated on August 27, 2023 9:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102