সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

কুমিল্লায় একদিনে ২৬ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ১২৩ দেখা হয়েছে

কুমিল্লায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। হাসপাতালে বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। বুধবার ডেঙ্গু জ্বর নিয়ে ২৬ জন ভর্তি হয়েছেন কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে। বর্তমানে এই হাসপাতালে ৪০ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।

 

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, গত কয়েকদিন ঢাকা ও চাঁদপুর থেকে আক্রান্তরা কুমেকে চিকিৎসা নেন। এখন কুমিল্লা থেকেই আক্রান্ত হচ্ছেন। তারাও ভর্তি হচ্ছেন হাসপাতালে।

 

কুমিল্লা থেকে আক্রান্তদের মধ্যে দাউদকান্দি উপজেলার ২ জন, বরুড়া উপজেলা থেকে ২ জন, নাঙ্গলকোট থেকে ৩ জন, লাকসাম থেকে ১ জন, চান্দিনা থেকে ৪, বুড়িচং থেকে ১ জন, মুরাদনগর থেকে ১ জন ও সদর দক্ষিণ থেকে ১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে কুমেকে চিকিৎসা নিচ্ছেন। এই ১৫ জন কুমিল্লায় আক্রান্ত হয়েছেন। বাকি ২৫ জন ঢাকা ও চাঁদপুর থেকে আক্রান্ত হয়েছেন। মোট ৪০ জন ডেঙ্গু আক্রান্ত কুমেকে চিকিৎসা নিচ্ছেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ‘গতকাল মঙ্গলবার পর্যন্ত কুমেকে ২৬ চিকিৎসা নেয়। তার মধ্যে ৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বুধবার ২৬ জন নতুন আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।’

ডা. আজিজ আরও জানান, ডেঙ্গুরোগীর চিকিৎসা ব্যবস্থাপনায় আমরা দুটি কমিটি করেছি। একটি প্রশাসনিক আরেকটি চিকিৎসকদের জন্য। এখানে ডেঙ্গু রোগীর জন্য বেড বাড়িয়ে ৭০টি করা হয়েছে। পুরুষ রোগীদের জন্য ৪০, নারী রোগীর ২০ এবং শিশুদের জন্য ১০টি।

 

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন নিসর্গ মেরাজ চৌধুরী জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সঠিক সেবা দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের নির্দেশনা দেয়া হয়েছে। ডেঙ্গু কর্নার খোলা হয়েছে। পর্যাপ্ত ওষুধ রয়েছে। এখন মশার আবাসস্থল ধ্বংস করতে হবে। সর্বোপরি ডেঙ্গু প্রতিরোধে সকলের সম্মিলিত সচেতনতা প্রয়োজন।

 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত কুমিল্লায় ২১৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছেন। যার মধ্যে ১৭৩ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর রেকর্ড নেই।

Last Updated on July 12, 2023 11:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102