সোমবার, ২০ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

কুমিল্লায় চোখ রাঙাচ্ছে ডেঙ্গু ।। আক্রান্ত ১৮

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ১১৭ দেখা হয়েছে

রাজধানীর ঢাকায় ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। এবার ঢাকার পার্শ্ববর্তী জেলা কুমিল্লায় চোখ রাঙাচ্ছে ডেঙ্গু। কুমিল্লায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ১৮ জন। ওই ১৮ জন ডেঙ্গু রোগীর মধ্যে কচুয়া, চাঁদপুর এবং হাজীগঞ্জ থেকে ৪ জন রোগী ভর্তি হয়েছেন।

 

কুমিল্লার ১৮ টি উপজেলার বিভিন্ন স্থান থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এসে রোগী ভর্তি হয়েছে বলে জানিয়েছেন কুমেক হাসপাতালের পরিচালক ডাক্তার মো. আজিজুর রহমান সিদ্দিকী।

তিনি আরও বলেন, যেসকল রোগীররা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে তাদের অনেকে ঢাকায় যেতে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে কুমিল্লা শহরের রোগী নেই। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য আলাদা ইউনিট করা হয়েছে। এমন কি পুরুষ ও মহিলাদের জন্য করা হয়েছে আলাদা আলাদা ইউনিট। কুমেকের ৭ তলায় করা হয়েছে নারীদের জন্য ডেঙ্গু ইউনিট এবং ৮ তলায় করা হয়েছে পুরুষদের ডেঙ্গু ইউনিট। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাক্তার মো

আজিজুর রহমান সিদ্দিকী আরও জানান,ঢাকার পার্শ্ববর্তী জেলা হয়েও কুমিল্লা ডেঙ্গুর তেমন ভয়ানক আকার ধারণ করেনি। আমরা কুমিল্লার ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সোচ্চার আছি।

জেলা সিভিল সার্জন নাছিমা আকতার জানান, কুমিল্লা শহরের কোন লোক এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়নি। বেশির ভাগ লোগ অন্যান্য উপজেলার থেকে কুমেকে চিকিৎসা নিচ্ছে। সিভিল সার্জন আরো জানান কুমিল্লার ডেঙ্গু পরিস্থিতি আমরা সার্বক্ষনিক মনিটরিং করছি। কুমিল্লাবাসীকে ডেঙ্গু নিয়ে আতংকিত না হয়ে তিনি ডেঙ্গু সম্পর্কে সচেতন হতে আহবান জানিয়েছেন।

Last Updated on July 9, 2023 6:15 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102