রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা

কুমিল্লার ৫টি সংসদীয় আসনে ২৯ জনের মনোনয়ন বৈধ, বাতিল ও স্থগিতের তালিকায় হেভিওয়েট ৯ স্বতন্ত্র প্রার্থী

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ১১৬ দেখা হয়েছে
কুমিল্লা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই

কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে যাচাই বছাইয়ের প্রথমদিন রোববার (৩ ডিসেম্বর) ৫টি আসনে ২৯ জনের মনোনয়ন বৈধ, ২৬ জনের বাতিল ও ৮ জনের স্থগিত রাখা হয়েছে। বাতিল ও স্থগিতের তালিকায় আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হেভিওয়েট ৯ স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

 

কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মনোনয়ন পত্র জমাদানকারি কুমিল্লার ৫টি আসনের প্রার্থীদের উপস্থিতিতে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মু. মুশফিকুর রহমান যাচাই বাছাই কার্যক্রম পরিচালনা করেন। আগামীকাল সোমবার সংসদীয় আসন ৬ থেকে ১১ এর মনোনয়নপত্র যাচাই বাছাই হবে।

 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সূত্র জানা গেছে, কুমিল্লার সংসদীয় আসন ১ থেকে ৫ এর যাচাই বাছাই কার্যক্রম রোববার সকালে শুরু হয়। ওই ৫টি আসনে বিভিন্ন রাজনৈতিক দলের ও স্বতন্ত্র হিসেবে ৬৩ জন মনোনয়ন পত্র জমা দেন। এ ৬৩ জন প্রার্থীর মনোনয়নপত্রের যাবতীয় কাগজপত্র যাচাই বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা। এর মধ্যে ২৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

 

কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনের আওয়ামী লীগের প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুর সহ ৫ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। অপর দিকে একই আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা নাইম হাসানসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

কুমিল্লা-২ (মেঘনা-হোমনা) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিমা আহমদ মেরি সহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের আবদুল মজিদ, শাহ আলম খন্দকার ও জাতীয় পার্টির এটিএম মঞ্জুরুল ইসলামসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা শফিকুল আলমের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

 

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ আব্দুল্লাহ হারুন সহ ৩ জনের মনোনয়ন বৈধ হয়েছে। অপর দিকে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম সরকার, রফিকুল ইসলাম ও রুহুল আমিন সহ ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল এবং ৩ জনের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

 

কুমিল্লা- ৪ (দেবিদ্বার) আসনে আওয়ামী লীগের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলসহ ৮ জনের মনানয়ন বৈধতা পেয়েছে। স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের ফেরদৌস খন্দকারের মনোনয়ন বাতিল করা হয। এছাড়াও ৪ জনের মনোনয়ন স্থগিত করেছেন রিটার্নিং কর্মকর্তা।

 

কুমিল্লা-০৫ (বুড়িচং -ব্রাহ্মণপাড়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল হাশেমসহ ৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের আবু জাহের, সাজ্জাদ হোসেন, জাহাঙ্গীর খান চৌধুরী সহ ৫ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

Last Updated on December 3, 2023 7:50 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102