রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের বাস খাদে পড়ে পাঁচজন নিহত ধর্ম অবমাননার দায়ে কুবি ছাত্র স্বপ্নীল মুখার্জি সাময়িক বহিষ্কার মুরাদনগরে সরকারি ব্যবস্থাপনায় ধান ক্রয় শুরু দেবিদ্বারের ভিংলাবাড়ির আনোয়ারা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড কুমিল্লার রসুলপুরে রেলক্রসিংয়ে প্রাণ গেল নবম শ্রেণির ছাত্রীর বরুড়ার বই ও কসমেটিক্স ব্যবসায়ী হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদন্ড স্বামীর কারাদণ্ড ইসলাম ধর্ম অবমাননা : স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কারের সুপারিশ, কুবি ক্যাম্পাসে মানববন্ধন আইফোন কিনে না দেওয়ায় অভিমানে কিশোরের আত্মহত্যা ভোটগ্রহণে বাধা কেটেছে নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ফিরোজ হোসেন কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ মুরাদনগর উপজেলা মৎস্যজীবী লীগের নতুন নেতৃত্বে সোহরাব-মুন্না বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন পরিষদের শ্রদ্ধা কুমিল্লায় বম্বে, লেইজ ও প্রাণের নকল চিপস উৎপাদন কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা দুর্যোগে পতিত মানুষের পাশে দাঁড়ান : স্কাউটাস সদস্যদের প্রতি এমপি প্রাণ গোপালের আহ্বান

কুমিল্লায় এলো করোনার টিকা : ৮ ফেব্রুয়ারি থেকে দেয়া শুরু

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ২১১ দেখা হয়েছে

আগামী ৮ ফেব্রুয়ারি থেকে কুমিল্লা জেলায় ভ্যাকসিন টিকা প্রদানের কার্যক্রম শুরু হবে।কুমিল্লা জেলার জন্য ২ লাখ ৮৮ হাজার ডোজ টিকা এসেছে। যা জেলা ইপিআই কোল্ড স্টোরেজে সংরক্ষণ করা হয়েছে।

এ লক্ষ্যে রবিবার (৩১ জানুয়ারি) থেকে ভ্যাকসিন কর্মীদের প্রশিক্ষণ শুরু হয়েছে।কুমিল্লার সিভিল সার্জন কার্যালয়, মেডিকেল কলেজ হাসপাতাল, সিটি করপোরেশন এবং ১৭ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিকা প্রদান করা হবে।টিকা গ্রহনকারীদের তালিকা ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, রবিবার ভোর সাড়ে ৪টার দিকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লি. এর শীতাতপ নিয়ন্ত্রিত একটি কাভার্ডভ্যানযোগে ২ লাখ ৮৮ হাজার করোনার ভ্যাকসিন টিকা জেলা সিভিল সার্জন কার্যালয়ে পৌছে। টিকার ২৪টি কার্টুন তাপমাত্রা পরিমাপ করে জেলা ইপিআই কোল্ড স্টোরেজে সংরক্ষণ করা হয়েছে।এসময় স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।রবিবার থেকে ভ্যাকসিন কর্মীদের প্রশিক্ষণ শুরু হয়েছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান জানান, ভ্যাকসিন গ্রহণকারীদের তালিকার কাজ এবং প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। নির্দিষ্ট সময়ের মধ্যে টিকা প্রতিটি উপজেলায় পৌছে যাবে। আজ (রবিবার) থেকে ভ্যাকসিন কর্মীদের প্রশিক্ষণ ব্যবস্থা করা হয়েছে।পুরো সপ্তাহজুড়ে এ প্রশিক্ষণ চলবে। তিনি বলেন, ভ্যাকসিনে যদি কোন বিরূপ পাশ্বপ্রতিক্রিয়া এবং কোন উপসর্গ পরিলক্ষিত হয়, সেজন্য আমাদের ৮ সদস্য বিশিষ্ট ‘এ.ই.এফ.আই’ টিম গঠন করা হয়েছে। তাৎক্ষণিকভাবে সমস্যা মোকাবেলার জন্য তারাও প্রস্তুত রয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে আমরা কুমিল্লাবাসীকে সেবা দিতে পারব।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 31, 2021 8:31 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102